খেলাধুলা

আশা করি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশের বাইরে যাবে না: উপদেষ্টা আসিফ

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশে চলমান পরিস্থিতির প্রভাব পড়েছে ক্রীড়াঙ্গনে। এবারের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের কথা রয়েছে এদেশে। তবে পরিস্থিতির কারণে সেই আয়োজন নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। অন্তর্বর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব নেওয়া আসিফ মাহমুদ অবস্য আশার কথা বলেছেন।

দেশের একটি গণমাধ্যমকে সম্প্রতি সাক্ষাৎকার দিয়েছেন আসিফ। সেখানে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন প্রসঙ্গে তিনি বলেন, আমি এখন থেকেই তৎপরতা শুরু করেছি। আশা করি, এটা (নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ) বাংলাদেশের বাইরে যাবে না। দেশ গঠনের সময়ে যদি এ রকম কিছু ঘটে, তাহলে সেটা আমাদের ভাবমূর্তির জন্য খুবই ক্ষতিকর হবে।

এরমধ্যে আইসিসি বাংলাদেশের বিকল্প ভেন্যু ভাবার কথাও চিন্তা করছে। প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনা পদত্যাগ করার পরই দেশে কিছুটা অস্থিরতা শুরু হয়েছে। যেই অস্থিরতার কারণে নিরাপত্তা নিয়েও তৈরি হয়েছে নানা শঙ্কা। এরমধ্যে অবশ্য ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে গঠিত অন্তর্বর্তীকালীন সরকার চেষ্টা করে যাচ্ছে দেশের পরিস্থিতি স্বাভাবিক করতে।

ড. ইউনূস প্রসঙ্গে আসিফ মাহমুদ বলেন, আমাদের সৌভাগ্য, ইউনূস স্যার আছেন সঙ্গে। আমাদের যেসব বিনির্মাণ করা প্রয়োজন, সচিবের কাছে কিছু কিছু শুনেছি। সেসব সংস্কারের জন্য আমরা রোববারই বসব। আমি সচিবের সঙ্গে বসব। মন্ত্রণালয়ে বসে আমরা সিদ্ধান্ত নেব। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ব্যক্তিত্ব ড. মুহাম্মদ ইউনূস স্যার আমাদের নেতৃত্বে আছেন, যিনি নিজেও ক্রীড়াপ্রেমী। তিনি কয় দিন আগে অলিম্পিকের সঙ্গেও সম্পৃক্ত ছিলেন। তাঁর সঙ্গে কথা বলে আশা করি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আমাদের দেশেই ঠিকঠাক আয়োজন করতে পারব। এটা আয়োজনে সর্বোচ্চ চেষ্টা করব

বিসিবি প্রধান, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) প্রধান নিয়েও কথা উঠছে। তারা নিজ নিজ দায়িত্বে বহাল থাকতে পারবে কি না সে বিষয়ে বিভিন্ন প্রশ্ন দেখা গেছে। এই প্রসঙ্গে সরকারের উপদেষ্টা আসিফ বলেন, নেতৃত্বের ব্যক্তি নিয়ে কথা বলা উচিত নয়। আমরা প্রসেসের জন্য, সিস্টেমের জন্য আন্দোলন করেছি। সিস্টেমে বিশ্বাস করি, আমরা সিস্টেমের সংস্কার করব। একটা সিস্টেম প্রতিষ্ঠা করব, সেখানে যিনিই নেতৃত্বে আসবেন, প্রতিষ্ঠান হিসেবে ক্রীড়া ক্ষেত্রে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে পারব।

আগামী ৩ অক্টোবর থেকে বাংলাদেশের আয়োজনে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার কথা রয়েছে।

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন টি-টোয়েন্টি বিশ্বকাপ | আসিফ মাহমুদ | যুব ও ক্রীড়া মন্ত্রণালয়