জাতীয়

বিটিআরসি চেয়ারম্যানের পদত্যাগ দাবি

ইন্টারনেট বন্ধের দায়ে ও গ্রাহকদের স্বার্থ রক্ষায় নিশ্চুপ ভুমিকা পালন করায় বিটিআরসির চেয়ারম্যান ও নিয়ন্ত্রক কমিশনকে পদত্যাগের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন।

রোববার (১১ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বিবৃতিতে সংগঠনের সভাপতি মহিউদ্দিন আহমেদ বলেন, ইন্টারনেট বন্ধের দায়ভার সবার আগে বিটিআরসির। নিয়ন্ত্রক সংস্থা হিসেবে নিয়ন্ত্রক কমিশনের দায়িত্ব ছিল নিরবিচ্ছিন্ন সেবা এবং দেশ ও জনগণের স্বার্থ রক্ষার। কিন্তু সেই দায়িত্ব পালনে পুরোপুরি ব্যর্থ হয়েছে তারা। অন্যদিকে গ্রাহকের অব্যবহৃত ইন্টারনেট ডাটা ব্যবহার করার সুযোগ না দেয়া এবং ব্রডব্যান্ড ইন্টারনেটের এক দেশ এক রেট গাইডলাইন বাস্তবায়ন না করতে পারায় তাদের উচিত স্বেচ্ছায় পদত্যাগ করা । 

সভাপতি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের কাছে আমাদের আহ্বান থাকবে এদেরকে আইনের আওতায় আনা উচিত। সেই সঙ্গে কমিশনে দুর্নীতিবাজদের চিহ্নিত করে শাস্তির আওতায় আনা উচিত। সাবমেরিন ক্যাবলের ব্যবস্থাপনা পরিচালক ব্যান্ডউইথ সরবরাহ বন্ধ করে দিয়ে পুরো জাতিকে জিম্মি করে রেখেছিল। তাই শুধু পদত্যাগ নয় তাকে আইনের আওতায় আনতে হবে।

তিনি আরও বলেন, ইন্টারনেট ও আইটি ইন্ডাস্ট্রিতে যে দখলবাজি বা অপসংস্কৃতি চলছে তার একটি সঠিক সমাধান দরকার। নিয়মতান্ত্রিক উপায়ে অভিযুক্ত ব্যক্তিদের শাস্তির আওতায় আনতে হবে পাশাপাশি ইন্ডাস্ট্রি থেকে অপসারণ করতে হবে।

জেডএস/

এ সম্পর্কিত আরও পড়ুন পদত্যাগ