বিনোদন

কলকাতায়ও তুমুল আন্দোলন, সোহিনী-উষসী’দের প্রতিবাদ!

বিনোদন প্রতিবেদন

সোহিনী-উষসী’দের প্রতিবাদ ছবি: সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গে আরজি কর মেডিক্যাল কলেজে এক মহিলা চিকিৎসকের ধর্ষণ এবং খুনের ঘটনার প্রতিবাদে ‘মেয়েরা রাত দখল করো’ কর্মসূচি পালন করে। যাদবপুরে বুধবার (১৪ আগস্ট) রাতে সেই প্রতিবাদ কর্মসূচি চলাকালীন দুই মহিলাকে ধাক্কা দেওয়ার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। এর প্রতিবাদে গভীর রাতে যাদবপুরে অবস্থানে বসেন প্রতিবাদীরা। তাঁদের সঙ্গে ছিলেন টলিউড অভিনেত্রী সোহিনী সরকার, ঊষসী রায়, সৌরসেনী সরকার, তনিকা বসুসহ অনেকে।

বুধবার রাত ৯টার পর থেকে রাত দখলের কর্মসূচি শুরু হয় যাদবপুরের ৮বি বাসস্ট্যান্ডে। কিছু পরে ওই জমায়েত মিছিলের আকার ধারণ করে যাদবপুর থানার উদ্দেশে রওনা দেয়। এর আগে থেকেই মিছিলে উপস্থিত প্রতিবাদকারীদের অনেকে অভিযোগ জানান যে এলাকার ইন্টারনেট সংযোগ বন্ধ করে রাখা হয়েছে। কেউ কোনও ছবি সমাজমাধ্যমে পোস্ট করতে পারছেন না। এমন কি, সমাজমাধ্যমে লাইভ স্ট্রিমিংও করতে পারছিলেন না বলে অভিযোগ। থানায় এই অভিযোগ জানাতে গেলে ওই সময় উপস্থিত দুই মহিলাকে পুলিশ ধাক্কা দেয়। এমনটাই অভিযোগ। যাঁদের ধাক্কা দেওয়া হয়, তাঁদের মধ্যে একজন রূপান্তরকামীও ছিলেন।

এরপরেই প্রতিবাদকারীরা থানা ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন। এর পাশাপাশি যাদবপুর থানা মোড়েও অবস্থান বিক্ষোভ দেখাতে শুরু করেন তাঁরা। তাঁদের দাবি, মহিলাদের কেন ধাক্কা দেওয়া হল তার জবাব দিতে হবে। অবস্থান চলাকালীনই এক দল বিক্ষুব্ধ থানার গেট ভেঙে ভিতরে ঢোকার চেষ্টা করেন। পুলিশের সঙ্গে ধস্তাধস্তিও হয় তাঁদের। সোহিনী, সৌরসেনীরা বিক্ষোভকারীদের শান্ত করার চেষ্টা করেন বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। প্রায় আড়াই ঘণ্টা পর ভোর পাঁচটা নাগাদ অবস্থান তুলে নেন বিক্ষোভকারীরা।

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন আন্দোলন