আন্তর্জাতিক

পশ্চিম তীরের একটি গ্রাম জ্বালিয়ে দিল ইসরাইলি বাসিন্দারা

বায়ান্ন প্রতিবেদন

ছবি: সংগৃহীত

ফিলিস্তিনের অবরুদ্ধ পশ্চিম তীরের নাবলুস শহর এলাকার জিট নামক গ্রামের বেশ কয়েকটি বাড়ি, দোকান এবং গাড়িতে অগ্নিসংযোগ করেছে  ইহুদি বাসীন্দারা । এই হামলায়  একজন স্থানীয় গ্রামবাসী নিহত  ও একজন আহত হয়েছেন।

বৃহস্পতিবার ( ১৫ আগস্ট ) সন্ধ্যায় হামলার ঘটনা ঘটেছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম (বিবিসি)।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সন্ধ্যায়  একদল স্থানীয় গ্রামের ভেতর ঢুকে ইট-পাটকেল এবং মলোটভ ককটেল (হাতে বানানো পেট্রোল বোমা) ছুড়তে থাকেন। তারপর এক পর্যায়ে বিভিন্ন বাড়িতে আগুন দেওয়া শুরু করেন। কী কারণে এই হামলা ঘটল তা এখনও জানা যায়নি।

সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে আগুনে পুড়তে থাকা জিটের বিভিন্ন ছবি ও ভিডিও পোস্ট করা হয়েছে। সেগুলোতে দেখা গেছে, গ্রামটির বিভিন্ন জায়গা থেকে কুন্ডলি পাকিয়ে উঠছে কালো ধোঁয়ার কুন্ডলি।

ইসরাইলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু এ ঘটনার কঠোর নিন্দা জানিয়ে এক বার্তায় বলেছেন, যারা এই অপরাধের সঙ্গে যুক্ত, তাদের সবাইকে গ্রেপ্তার করা হবে এবং শাস্তির আওতায় আনা হবে।

দেশটির প্রেসিডেন্ট ইসাক হেরজগ সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে এক পোস্টে বলেন, আমরা একটা কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি, এখন এই ধরনের ঘটনা বিশ্বে আমাদের ভাবমূর্তির জন্য খুবই ক্ষতিকর এবং বিপজ্জনক। আমি অপরাধীদের গ্রেপ্তারে আইনশৃঙ্খলা বাহিনীকে দ্রুত তৎপরতা আশা করছি।

জেডএস/


এ সম্পর্কিত আরও পড়ুন পশ্চিম তীরের একটি গ্রাম জ্বালিয়ে দিল ইসরাইলি বাসিন্দারা