বিনোদন

‘ফ্রেন্ডস’ তারকা পেরির মৃত্যুর ঘটনায় ৫ জন গ্রেপ্তার

বিনোদন প্রতিবেদন

গেল বছরের ২৮ অক্টোবর না ফেরার দেশে পাড়ি জমান জনপ্রিয় সিটকম সিরিজ ‘ফ্রেন্ডস’খ্যাত অভিনেতা ম্যাথিউ পেরি। সেসময় সামনে এসেছিল তার মৃত্যুর কারণ নিয়ে নানা মত। পুলিশ জানিয়েছিল দুর্ঘটনাতেই মৃত্যু হয়েছে তার। কিন্তু ১০ মাস পর জানা গেল, অতিরিক্ত মাদক প্রয়োগে মৃত্যু হয়েছিল অভিনেতার।

ময়নাতদন্তের প্রতিবেদনে জানা গিয়েছিল, কেটামাইন নামক ওষুধ অতিরিক্ত মাত্রায় গ্রহণ করার ফলে বাথটাবের পানিতে ডুবে মারা যান ম্যাথিউ পেরি। সম্প্রতি জানা গেছে, ওষুধটি অভিনেতাকে ইনজেক্ট করার পাশাপাশি মদের মধ্যেও মিশিয়ে দিয়েছিলেন তার সহকারী। সেই সহকারীসহ পেরির মৃত্যুর ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের মধ্যে অভিনেতার ঘনিষ্ঠ বন্ধু কেনেথ ইওয়ামাসা ও চিকিৎসকও আছেন।

লস অ্যাঞ্জেলেস পুলিশ জানিয়েছে, ম্যাথিউ পেরিকে কেটামাইন ড্রাগ সরবরাহ করার জন্য এই পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার পাঁচজনের সবাই একটি অপরাধমূলক নেটওয়ার্কের অংশ, যারা পেরিকে মাদক সরবরাহ করতেন।

ইউএস ড্রাগ এনফোর্সমেন্ট অ্যাডমিনিস্ট্রেশনের পরিচালক বলেন, ‘ম্যাথিউ পেরির মৃত্যুতে প্রত্যেক অভিযুক্ত যার যার মতো করে ভূমিকা রেখেছে। কেউ তাকে ভুল মাত্রায় কেটামাইন প্রেসক্রাইব করেছে, কেউ তার কাছে বিক্রি করেছে এবং কেউ তার শরীরে এটা ইনজেক্ট করেছে।’

পেরি দীর্ঘদিন ধরে মাদকে আসক্ত ছিলেন। দীর্ঘদিনের মাদকাসক্তি ও অবসাদ কাটাতে ম্যাথিউ কেটামাইন নামের ওই অ্যানাস্থেটিক ড্রাগের নিয়ন্ত্রিত ডোজের থেরাপি নিতেন চিকিৎসকের পরামর্শে। কিন্তু ময়নাতদন্তে তার শরীরে বিপুল পরিমাণ কেটামাইনের উপস্থিতি প্রথম সন্দেহ জাগায় তদন্তকারীদের। এর পরেই দীর্ঘ তদন্তে জানা যায়, নিয়মের বাইরে গিয়ে ওই ওষুধকে মাদক হিসেবে ম্যাথিউকে ব্যবহার করতে দিতেন অভিযুক্তরা।

১৯৮৭ সালে ‘বয়েজ উইল বি বয়েজ’-এ প্রথম অভিনয় করার সুযোগ পান ম্যাথিউ পেরি। তবে তার অভিনয়ের জীবনে মাইলফলক ছিল ‘ফ্রেন্ডস’। সিরিজটি এতই জনপ্রিয়তা পায় যে, টানা ১০ বছর ধরে তা চলে। সবার কাছে ম্যাথিউ পরিচিত হয়ে ওঠেন তাঁর বিখ্যাত চরিত্র ‘চ্যান্ডলার বিং’ হিসেবে।

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন তারকা