বাংলাদেশ

বাসসসহ চার প্রতিষ্ঠানের ডিজির নিয়োগ বাতিল

বায়ান্ন প্রতিবেদন

জনপ্রশাসন মন্ত্রণালয় ছবি: সংগৃহীত

অন্তর্বর্তীকালীন সরকার ক্ষমতা নেয়ার পর এবার আরও পাঁচজন কর্মকর্তার চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হলো। এবারের তালিকায় রয়েছেন বাংলা একাডেমির মহাপরিচালক, শিল্পকলা একাডেমির মহাপরিচালক, জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক এবং কলকাতার বাংলাদেশ উপ-হাইকমিশনের ভারত মিশনের প্রথম সচিব (প্রেস)।

শনিবার (১৭ আগস্ট) জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদশিক নিয়োগ শাখা থেকে জারিকৃত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বাংলা একাডেমির মহাপরিচালক ড. মুহাম্মদ হারুন-উর-রশিদ আসকারী, শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক মিনার মনসুর, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ এবং কলকাতার বাংলাদেশ উপ-হাইকমিশনের ভারত মিশনের প্রথম সচিব (প্রেস) রঞ্জন সেনের চুক্তিভিত্তিক নিয়োগের অবশিষ্ট মেয়াদ বাতিল করা হলো।

এতে আরও বলা হয়, তাদের সাথে সরকারের সম্পাদিত চুক্তিপত্রের অনুচ্ছেদ-৮ অনুযায়ী অবশিষ্ট মেয়াদ বাতিল করা হয়েছে। জনস্বার্থে এই আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও জানানো হয়।

উল্লেখ্য, যদিও এর আগেই পদত্যাগপত্র জমা দিয়েছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক ড. মুহাম্মদ হারুন-উর-রশিদ আসকারী ও শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

এ সম্পর্কিত আরও পড়ুন চুক্তিভিত্তিক | কর্মকর্তা