জাতীয়

বন্যার্তদের জন্য ত্রাণের কোনো সমস্যা হবেনা : স্বরাষ্ট্র উপদেষ্টা

বায়ান্ন প্রতিবেদন

বন্যার্তদের জন্য ত্রাণের কোনো সমস্যা হবেনা। সাময়িক কষ্ট হলেও আমাদের একটু সময় দিতে হবে। বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল মো. জাহাঙ্গীর আলম চৌধুরী।

সোমবার (২৬ আগস্ট) দুপুরে কুমিল্লায় বুড়িচং সোনার বাংলা কলেজে বিজিবির উদ্যোগে ত্রাণ বিতরণ ও বিজিবির মেডিকেল ক্যাম্পেইন পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি।

স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, বন্যাসহ যেকোনো প্রাকৃতিক দুর্যোগে বাঙালি সহযোগিতায় ঝাঁপিয়ে পড়ে,সরকারও কাজ করছে। বন্যার্তদের সহযোগিতায় বিজিবি, র‌্যাব, বিমান বাহিনী, সেনাবাহিনী, পুলিশসহ বিভিন্ন বাহিনী কাজ করছে। 

তিনি বলেন, বন্যার পর নানামুখী সমস্যা দেখা দেবে। বিশেষ করে কৃষিতে। অনেক ফসলের মাঠ তলিয়ে গেছে। শাকসবজি শেষ হয়ে গেছে। ধানের বীজতলা নষ্ট হয়ে গেছে। বন্যার পর  উর্বর মাটি পাওয়া যাবে। সে লক্ষ্যে ব্যাপক প্রস্তুতি নিতে হচ্ছে। কৃষি মন্ত্রণালয় বিকল্প স্থানে আমন ধানের বীজতলা তৈরি করছে। সবজির চারা উৎপাদন করা হচ্ছে। সবাই মিলে চেষ্টা করলে  ঘুরে দাঁড়ানো সম্ভব।

জানা যায়, বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) উদ্যোগে  অসহায় ৫০০ পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন অন্তর্বর্তীকালীন সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা।

প্রসঙ্গত, এসময় বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকীসহ বিজিবি সদর দপ্তর ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন স্বরাষ্ট্র উপদেষ্টা