খেলাধুলা

দল নির্বাচনে হতাশার কথা জানালেন পিসিবি চেয়ারম্যান

স্পোর্টস ডেস্ক

পাকিস্তান ক্রিকেট বোর্ড চেয়ারম্যান মহসিন নাকভি ছবি: সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টে পরাজিত হয়েছে পাকিস্তান। এই ম্যাচ হারের পর সমালোচনার বানে ভেসে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান মহসিন নাকভি নিজের হতাশা প্রকাশ করেছেন। আবার একইসাথে কিছু সমস্যার দিকে ইঙ্গিত করেছেন। 

মহসিন নাকভি মনে করেন মানসম্পন্ন বদলি খেলোয়াড়ের অভাব রয়েছে পাকিস্তানে। একজন খেলোয়াড়ের পারফরম্যান্স খারাপ হলে, অন্য কাউকে দলে নেয়ার মতো জায়গা করে দিতে পারছে না পিসিবি। 

বাংলাদেশের বিপক্ষে ১০ উইকেটের হারের পর সোমবার (২৬ আগস্ট) পিসিবি চেয়ারম্যান নাকভি তার প্রতিক্রিয়ায় বলেন, ‘এটা খুবই হতাশাজনক এক পরাজয়।‘ 

নাকভি আরও বলেছেন, ‘সমস্যাটা হলো, যে পুলের মাধ্যমে সেরা কিছু খেলোয়াড় দলে অন্তর্ভুক্ত করা যাবে, এমন কোনো পুল নির্বাচক কমিটির নেই।‘ 

টি-টোয়েন্টি বিশ্বকাপে হতাশাজনক পারফরম্যান্স করে পাকিস্তান। পিসিবি নিজেদের বোর্ডেও বিভিন্ন পরিবর্তন নিয়ে এসেছে। তবুও কিছুতেই যেন কোনো সমাধান হচ্ছে না। নাকভি বলছিলেন, তারা সমস্যার সমাধান করতে চায়। কিন্তু উপযুক্ত তথ্যপ্রমাণ না থাকলে সমাধানের পথ খুঁজে পাচ্ছেন না তারা। 

পিসিবি প্রধান জানিয়েছেন, তারা আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সের (এআই) সাহায্য নিবেন ভবিষ্যতে। যার মাধ্যমে পারফরম্যান্স ও তথ্য সহায়তা গ্রহণ করে ক্রিকেটে দল গঠন করার চেষ্টা চালাবেন। 

এম এইচ// 

 

এ সম্পর্কিত আরও পড়ুন মহসিন নাকভি | পাকিস্তান | পিসিবি | রাওয়ালপিন্ডি