দেশজুড়ে

অস্ত্রসহ সাবেক ইউপি চেয়ারম্যান আটক

কক্সবাজারের মহেশখালীর ধলঘাটা ইউনিয়ন পরিষদের সাবকে চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ নেতা আহসান উল্লাহ বাচ্চুকে অস্ত্রসহ আটক করেছে বাংলাদেশ নৌবাহিনী। আটকের পরে তাকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে তার সমর্থকেরা।

মঙ্গলবার (২৭ আগস্ট) সকাল সাড়ে ১০ টায় উপজেলার ধলঘাটা ইউনিয়নের মুহুরিঘোনা এলাকা থেকে তাকে আটক করা হয়।

সূত্র জানায়, এসময় বাচ্চুর হেফাজত থেকে দেশীয় তৈরি অস্ত্র ও বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

স্থানীয়রা জানান,  বাচ্চুকে আটকের খবর ছড়িয়ে পড়লে তার সমর্থিত স্থানীয় লোকজন নৌবাহিনীকে লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়তে থাকে। এসময় তার সমর্থকদের ছোড়া ইটের আঘাতে সাথে থাকা সাংবাদিকসহ বেশ কয়েকজন আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে নৌবাহিনীর সদস্যরা।

জানা যায়, সাবেক এই চেয়ারম্যান গত ২০২৩ সালের ১৭ জুলাই বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন।

অভিযোগ রয়েছে, আহসান উল্লাহ বাচ্চু চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর তার নিয়ন্ত্রণে একটি সশস্ত্র সন্ত্রাসী বাহিনী গড়ে উঠে। তারা উপকূলের বিভিন্ন চিংড়ি ঘের ও মাছের প্রজেক্ট দখল করে আধিপত্য বিস্তার করতো। এছাড়া ধলঘাটা উপকূলের একমাত্র সাইক্লোন শেল্টার দখল করে রাখারও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

এ বিষেয়ে জানতে চাইলে মহেশখালী থানার ওসি সুকান্ত চক্রবর্তী বলেন, বাংলাদেশ নৌবাহিনী বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে অস্ত্রধারী সন্ত্রাসীদের গ্রেফতার কার্যক্রম চালিয়ে যাচ্ছে। তবে,আটক চেয়ারম্যানকে এখনও থানায় আনা হয়নি।

আটকের বিষয়ে নৌবাহিনী এ প্রতিবেদন লেখা পর্যন্ত আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন চেয়ারম্যান | ইউপি