খেলাধুলা

ব্যাট হাতে মাঠে ফিরছেন তামিম

বায়ান্ন প্রতিবেদন

২০২৩ সালের সেপ্টেম্বরে ওয়ানডে ক্রিকেটে শেষবারের মতো জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নামার পর দীর্ঘদিন ক্রিকেটের বাইরে ছিলেন তামিম ইকবাল। মিরপুরে নিউজিল্যান্ডের বিপক্ষে তাঁর শেষ ওয়ানডে ম্যাচের পর গত বছরের এপ্রিলে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলেছিলেন সর্বশেষ টেস্ট ম্যাচ। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে ২০২২ সালে অবসর নিলেও, শেষ টি-টোয়েন্টি ম্যাচটি খেলেছিলেন ২০২০ সালে।

তবে, ক্রিকেটপ্রেমীদের জন্য সুখবর নিয়ে এসেছেন তামিম। সম্প্রতি, বিসিবির নতুন সভাপতি ফারুক আহমেদ তামিমকে আবারও মাঠে দেখতে চান এমন ইচ্ছা প্রকাশ করেছিলেন। তিনি ব্যক্তিগতভাবে মনে করেন, তামিম আরও দুই-তিন বছর খেলতে পারেন এবং তাকে আরও দুই বছর ক্রিকেট খেলতে দেখা উচিত।

এখন সেই প্রত্যাশার বাস্তব রূপ দিচ্ছেন তামিম। সম্প্রতি একটি ভিডিও বার্তায় ২২ গজে ফেরার ঘোষণা দিয়েছেন এ টাইগার ওপেনার। তামিম জানিয়েছেন, আগামী ৪-১৪ অক্টোবর পর্যন্ত যুক্তরাষ্ট্রের ডালাসে অনুষ্ঠিত হতে যাওয়া ন্যাশনাল ক্রিকেট লিগে (এনসিএল) অংশ নেবেন। এই লিগে বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসানও খেলবেন।

ভিডিও বার্তায় তামিম বলেন, “আমরা আগামী ৪-১৪ অক্টোবর পর্যন্ত ডালাসে ন্যাশনাল ক্রিকেট লিগ খেলব। আমি আশা করছি সবার সঙ্গেই দেখা হবে, বিশেষ করে বাংলাদেশি ভক্তদের সঙ্গে। টুর্নামেন্টে মাঠে নামার জন্য আর তর সইছে না। খুব শিগগিরই দেখা হচ্ছে।”

প্রথমবারের মতো ডালাসের ইউনিভার্সিটি অব টেক্সাসের উদ্যোগে আয়োজিত এই টুর্নামেন্টে অংশ নেবেন পাকিস্তানের মোহাম্মদ আমির, শহিদ আফ্রিদি, দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির, ইংল্যান্ডের জেসন রয়, ভারতের সাবেক ক্রিকেটার মোহাম্মদ কাইফ, শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথিউস, ক্যারিবিয়ান তারকা সুনীল নারিন এবং ডোয়াইন ব্রাভোর মতো তারকারা।

এনসিএল প্রতিযোগিতার জন্য চুক্তিবদ্ধ হয়ে তামিম ইকবাল ও অন্যান্য ক্রিকেটাররা নতুন উদ্যোমে মাঠে ফিরছেন, যা ক্রিকেটপ্রেমীদের জন্য নতুন আশার বার্তা নিয়ে এসেছে।

জেডএস/

এ সম্পর্কিত আরও পড়ুন তামিম | মাঠে ফিরছেন