অনুষ্ঠান

বন্যার্তদের জন্য জবির কনসার্ট থেকে উঠলো সাড়ে ৭ লাখ টাকা

কনসার্ট ফর ফ্লাড ভিক্টিম এর পোষ্টার

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বন্যার্তদের জন্য অর্থ সংগ্রহ উপলক্ষ্যে আয়োজিত চ্যারিটি কনসার্ট থেকে সাড়ে ৭ লাখ টাকা উত্তোলন হয়েছে। এই তথ্য জানিয়েছে, কনসার্টের আয়োজক জগন্নাথ বিশ্ববিদ্যালয় ব্যান্ড মিউজিক অ্যাসোসিয়েশন। 

বুধবার (২৮ আগস্ট) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সায়েন্স ফ্যাকাল্টি’তে এই কনসার্ট আয়োজন করা হয়। 

বিশ্ববিদ্যালয়টির ব্যান্ড মিউজিক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মহিউদ্দিন আল আরাবি জানান, কনসার্ট থেকে মোট সাড়ে ৭ লাখ টাকার অল্প কিছু বেশি ফান্ড সংগ্রহ করতে পেরেছি। তার মধ্যে আমাদের হাতে এখন ৬ লাখ ৯২ হাজার টাকার উপরে অবশিষ্ট আছে। আনুমানিক ৬০ হাজার টাকা সাউন্ড সিস্টেম ও অতিথি আপ্যায়নে খরচ হয়েছে।

মহিউদ্দিন আরাবি আরও জানিয়েছেন, এই সমগ্র টাকার একটি অংশ যাবে বাংলাদেশি মিউজিশিয়ানদের সংগঠন ‘গেট আপ স্ট্যান্ড আপ’ প্ল্যাটফর্মে, আরেকটি অংশ যাবে অ্যানিমেল ওয়েলফেয়ার সংগঠনে। আমরা একটি টাকাও নিজেদের জন্য রাখব না। 

বাংলাদেশের বর্তমান পরিস্থিতি মাথায় রেখে বুধবার ‘কনসার্ট ফর ফ্লাড ভিকটিম’ শিরোনামে ‘হোক স্লোগান, জীবনের জন্য গান’ কনসার্টের আয়োজন করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ব্যান্ড মিউজিক অ্যাসোসিয়েশন। কনসার্টে প্রতি টিকিটের মূল্য ছিল ২৫০ টাকা। 

এই কনসার্টে গান পরিবেশন করে; শিরোনামহীন, সোনার বাংলা সার্কাস, হাইওয়ে, ওউনড, আপেক্ষিক, চাঁন্দের গাড়ি, অ্যাভার্স অফ বাংলাদেশ, আর্ট অব হ্যাভেন, এ.কে. রাহুল এন্ড ব্লাক জ্যাং, প্রতিবিম্ব ও শেফার্ডস। তারা বিনা পারিশ্রমিকে এই কনসার্টে অংশ নেন। 

এই চ্যারিটি কনসার্টে উপস্থাপিকা হিসেবে ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী দীপ্তি চৌধুরী। 

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন বন্যার্ত | কনসার্ট | জগন্নাথ বিশ্ববিদ্যালয়