খেলাধুলা

রাওয়ালপিন্ডির অনার্স বোর্ডে উঠলো মিরাজের নাম

স্পোর্টস ডেস্ক

ছবি: পিসিবি

রাওয়ালপিন্ডি টেস্টের অনার্স বোর্ডে উঠলো মেহেদী হাসান মিরাজের নাম। এই সম্মান পাওয়ার যোগ্যতা আজ (শনিবার) পাকিস্তানের মাটিতে অর্জন করেছেন এই বাংলাদেশি অলরাউন্ডার। স্পিন বোলিংয়ে হাত ঘুরিয়ে প্রথম ইনিংসে ৫ উইকেট সংগ্রহ করেছেন মিরাজ।

পাকিস্তানের অনার্স বোর্ডে এর আগেও নাম লিখিয়েছেন মিরাজ। গত বছর এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন এই বাংলাদেশি। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে করা সেই কীর্তির ছাপ আছে অনার্স বোর্ডে। এবার আবারও পাকিস্তানের মাটিতে সেই সুযোগ আসে মিরাজের সামনে।

টেস্ট ক্যারিয়ারে দশমবারের মতো পাঁচ উইকেট নিয়েছেন মিরাজ। রাওয়ালপিন্ডিতে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলায় পাকিস্তান অলআউট হয়েছে ২৭৪ রানে। এই ম্যাচের প্রথম ইনিংসে মিরাজের ঝুলিতে ঢুকেছে ৫ উকেট, আর খরচ করেন ৬১ রান। পাকিস্তানি ব্যাটারদের মধ্যে শান মাসুদ, সাইম আইয়ুব, খুররাম শাহজাদ, মোহাম্মদ আলী ও আবরার আহমেদকে ফিরিয়েছেন মিরাজ।

ক্রিকেটের বেশ কিছু কিংবদন্তিদের সঙ্গে মিরাজের নাম জ্বলজ্বল করতে দেখা যায় রাওয়ালপিন্ডির অনার্স বোর্ডে। সেখানে দাঁড়িয়ে হাসিমুখে ছবি তুলতে দেখা যায় এই অলরাউন্ডারকে। ভবিষ্যতেও সাদা পোশাকে এমন অনেক কীর্তির সম্মান নিশ্চয়ই নিজের করে পেতে চাইবেন মিরাজ।

এম এইচ//

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন রাওয়ালপিন্ডির | অনার্স | বোর্ডে | উঠলো | মিরাজের | নাম