দেশজুড়ে

সাবেক পরিকল্পনামন্ত্রীসহ সুনামগঞ্জের তিন এমপির বিরুদ্ধে মামলা

সুনামগঞ্জ প্রতিনিধি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় আন্দোলনকারীদের ওপর হামলা ও গুলির ঘটনায় সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান, সুনামগঞ্জের তিন এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদকসহ ৯৯ জনকে আসামি করে আদালতে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়েছে।

রোববার (৩১ আগস্ট) দুপুরে সুনামগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নির্জন কুমার মিত্রের আদালতে মামলাটি দায়ের করেন দোয়ারাবাজার এরোয়াখাই গ্রামের মো. হাফিজ আহমদ।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গেল ৪ আগস্ট জেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মী এবং সশস্ত্র সন্ত্রাসীরা বাদীর ভাই জহুর আলী ও রিপন মিয়াসহ আহতদের শহরের পুরাতন বাস স্টেশনে গুলি করে ও রাম দা দিয়ে কুপিয়ে আহত করেছে। একই সঙ্গে উল্লেখিত আসামিরা আহতদের চিকিৎসা নিতে বাধার সৃষ্টি করে।

মামলার আসামিরা হলেন,  জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল হুদা মুকুট, সুনামগঞ্জ-৫ আসনের সাবেক এমপি মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-১ আসনের সাবেক এমপি অ্যাড. রনজিত সরকার ও মোয়াজ্জেম হোসেন রতনসুনামগঞ্জ পৌরসভার সাবেক মেয়র নাদের বখত, সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার রাজন কুমার দাস, সুনামগঞ্জ সদর মডেল থানার সাবেক ওসি খালেদ চৌধুরীসহ ৯৯ জন।

 

মামলার আইনজীবী মাসুক আলম ও আব্দুল হক জানান, ঘটনার দিন সুনামগঞ্জে মিছিল করার সময় জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতাদের নির্দেশে আক্রমণ করা হয়েছে। এ সময় পুলিশও হামলা করেছে। এই ঘটনার আজকে তারা দ্রুত বিচার আইনে আদালতে মামলা করেছেন। 

আই/এ