চট্টগ্রাম

অস্ত্র ও গুলিসহ রোহিঙ্গা সন্ত্রাসী আটক

কক্সবাজার প্রতিনিধি

ছবি: নিজস্ব

কক্সবাজারের উখিয়া থেকে অস্ত্র ও গুলিসহ ওসমান নামের এক রোহিঙ্গা কিশোর সন্ত্রাসীকে আটক করা হয়েছে। আটক ওসমান উখিয়া বালুখালী ৮ নম্বর ক্যাম্পের ডব্লিউ, ব্লক-এ/৫৪ এর বাসিন্দা আব্দুস সালামের ছেলে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সকালে উপজেলার পালংখালী ইউনিয়নের বটতলী এলাকায় এই অভিযান চালানো হয়। বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. আবুল কালাম চৌধুরী।

তিনি বলেন, মাদক ক্রয়-বিক্রয়ের খবর পেয়ে র‌্যাব-১৫, সিপিসি-২ হোয়াইক্যং ক্যাম্পের একটি দল অভিযান চালায়। এ সময় র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে পালানোর সময় রোহিঙ্গা কিশোর সন্ত্রাসী ওসমানকে আটক করা হয়। পরবর্তীতে তার দেহ তল্লাশী করে দেশীয় তৈরী ১টি এলজি ও ১ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ওসমান জোরপূর্বক বাস্তুচ্যুত পার্শ্ববর্তী দেশের নাগরিক। সে উখিয়া সীমান্তবর্তী এলাকা থেকে অবৈধ অস্ত্র-গুলি বিক্রয়ের উদ্দেশ্যে সংগ্রহ করতো। এছাড়া রোহিঙ্গা ক্যাম্প এলাকায় মাদক ও আধিপত্য বিস্তারকেন্দ্রিক বিভিন্ন অপরাধ কর্মকান্ডে সে জড়িত ছিল।

 

উদ্ধার অস্ত্র-গুলিসহ আটক সন্ত্রাসীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উখিয়া থানায় এজাহার দাখিল করা হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন আটক