রাজনীতি

'অন্তর্বর্তীকালীন কমিটি' গুজব বলল আ.লীগ

বায়ান্ন প্রতিবেদন

ছবি: সংগৃহীত

সাবেক রাষ্ট্রপতি আবদুল হামিদকে আহ্বায়ক এবং সেলিনা হায়াৎ আইভীকে সদস্যসচিব করে আওয়ামী লীগের অন্তর্বর্তীকালীন কমিটি গঠনের যে খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে তা গুজব বলে জানিয়েছে আওয়ামী লীগ।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) রাতে আওয়ামী লীগের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে চিঠির ছবি পোস্ট করে সেটি গুজব বলে জানানো হয়েছে।

এর আগে শুক্রবার সকাল থেকে ফেসবুকে দলটির দপ্তর সম্পাদকের স্বাক্ষর বসানো একটি চিঠি ভাইরাল হয়। সেখানে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগের অন্তর্বর্তীকালীন কমিটি গঠন করা হয়েছে বলে জানানো হয়।

বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি দেশরত্ন শেখ হাসিনা'র নির্দেশে বাংলাদেশ আওয়ামী লীগের অন্তর্বর্তীকালীন কমিটি গঠন শিরোনামে বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বিশ্বমানবতার জননী বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা গত ৫ আগস্ট ছাত্র-জনতার দাবির প্রতি সম্মান জানিয়ে প্রধানমন্ত্রী পদ থেকে পদত্যাগ করে দেশ ছেড়ে চলে যান। তিনি চলে যাওয়ার পর সারাদেশে জামায়াত-বিএনপির দোসররা আওয়ামী লীগের নেতা-কর্মীদের উপর অবর্ণনীয় নির্যাতন চালিয়েছে। ভাঙচুর, অগ্নি-সংযোগ, লুটপাটের শিকার হয়েছে মন্ত্রী, এমপি থেকে শুরু করে সর্বস্তরের নেতা-কর্মীদের বাসা-বাড়ি, ব্যবসায় প্রতিষ্ঠান। এতে মনোবল হারিয়ে ফেলেছে তৃণমূল পর্যায়ের ত্যাগী নেতা-কর্মীরা। বিরাজমান পরিস্থিতিতে জননেত্রী শেখ হাসিনা বা তার সুযোগ্য পুত্র সজীব ওয়াজেদ জয় কারো পক্ষেই দেশে এসে দলের হাল ধরা সম্ভব নয়। এমতাবস্থায়, দলকে পুনর্গঠন করতে ও সুশৃঙ্খল করে গড়ে তুলতে জননেত্রী শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগের একটি আহ্বায়ক কমিটি গঠন করা হলো। পরবর্তী নির্বাচনের আগ পর্যন্ত বাংলাদেশ আওয়ামী লীগের এই অন্তর্বর্তীকালীন কমিটি কার্যকর থাকবে। আহ্বায়ক: মো. আবদুল হামিদ। সদস্য সচিব: সেলিনা হায়াৎ আইভী।

 

এরপর শুক্রবার রাতেই আওয়ামী লীগের ভেরিফাইড ফেসবুক পেজে এক পোস্টে জানানো হয়, বিজ্ঞপ্তিটি দলটির পক্ষ থেকে দেয়া হয়নি। রাতের পোস্টে বলা হয়, ‘আমাদেরকে বিভক্ত করার জন্য, দুর্বল করার জন্য, এরকম নানা রকম গুজব সামাজিক যোগাযোগ মাধ্যমে এমননি মিডিয়াতেও ছড়ানো হচ্ছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা কারও পাতা ফাঁদে পা দেবেন না। কোন বিভ্রান্তি ছড়াবেন না। গুজবকে না বলুন। আমরা আগের চেয়ে আরও বেশি ঐক্যবদ্ধ থাকব। দেশের ক্রান্তিলগ্নে সবসময় আওয়ামী লীগ একতাবদ্ধ থেকেছে। কোন গুজবে কান দেবেন না।’

কেএস// 

এ সম্পর্কিত আরও পড়ুন অন্তর্বর্তীকালীন কমিটি