আন্তর্জাতিক

আসামে বাংলাদেশি গ্রেপ্তার

বায়ান্ন প্রতিবেদন

ছবি: সংগৃহীত

ভারতের রাজ্য আসামের হাইলাকান্দি জেলায় এক যুগের বেশী সময় ধরে অবৈধভাবে বসবাসের অভিযোগে এক বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। বুধবার (১১ সেপ্টেম্বর) দিবাগত রাতে ধনিপুর গ্রাম থেকে ওই বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে লালা থানা পুলিশ।  খবর ইন্ডিয়া ট্যুডে।

ইন্ডিয়া ট্যুডের এক প্রতিবেদনে জানানো হয়, আসাম পুলিশ হাইলাকান্দি জেলার লালা থানার ধনিপুর গ্রাম থেকে মো. শ্যাম উদ্দিন নামের এক বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে।  তিনি গত ১২ বছর ধরে সেখানে অবৈধভাবে বসবাস করে আসছিলেন।

গ্রেপ্তারকৃত ওই বাংলাদেশি লালা থানার ধনিপুর গ্রামের তাজউদ্দিন চৌধুরীর বাড়িতে বসবাস করতেন।  তাজউদ্দিন তাকে নিজের ছেলে হিসেবে পরিচয় দিতেন এবং তার বাড়িতে আশ্রয় দিয়েছিলেন।

একদিকে শ্যাম উদ্দিনকে আশ্রয় দেয়ার অভিযোগে তাজউদ্দিন চৌধুরীকেও গ্রেপ্তার করে পুলিশ। বর্তমানে তাদের জিজ্ঞাসাবাদ করার জন্য লালা থানায় নেয়া হয়েছে।

ভারতের অভিবাসন আইন লঙ্ঘনের অভিযোগে তার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।  দীর্ঘদিন ধরে আইনশৃঙ্খলাবাহিনীকে ফাঁকি দিয়ে কিভাবে বাংলাদেশি ওই নাগরিক হাইলাকান্দিতে বসবাস করে আসছিলেন, তা জানতে তদন্ত শুরু করেছে কর্তৃপক্ষ। 

জেডএস/

এ সম্পর্কিত আরও পড়ুন অবৈধ বসবাসকারী | বাংলাদেশি | গ্রেপ্তার