দেশজুড়ে

বিছানায় মাল্টিপ্লাগে ফোন চার্জ, বিদ্যুৎস্পৃষ্টে চিকিৎসকের মৃত্যু

দেশজুড়ে প্রতিবেদন

ময়মনসিংহে বিছানার পাশে রাখা মাল্টিপ্লাগে মোবাইল চার্জে রেখে ঘুমাতে গেলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তরিকুল ইসলাম নোমান (৪২) নামে এক চিকিৎসকের মৃত্যু হয়েছে।  শুক্রবার (২৭ সেপ্টেম্বর) ভোর ৫টার দিকে ময়মনসিংহ নগরীর জমির মুন্সি লেন এলাকার তার নিজ বাড়িতে এ দুর্ঘটনা ঘটে। কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত নোমান ময়মনসিংহ নগরীর মৃত তাহির উদ্দিনের ছেলে। তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের অর্থোপেডিক বিভাগের সহযোগী অধ্যাপক ছিলেন।  তার স্ত্রীও একই হাসপাতালের চিকিৎসক।

ওসি মো. সফিকুল ইসলাম বলেন, গতকাল রাত ১টায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে অপারেশন শেষে বাসায় ফিরে যান ডা. নোমান।  এ সময় পরিবারের সদস্যদের বিরক্ত না করে তিনি আলাদা রুমে ঘুমাতে যান।  কিন্তু বিছানার পাশে রাখা মাল্টিপ্লাগে মোবাইল চার্জে রেখে ঘুমাতে গেলে হঠাৎ মোবাইল ফোনে আগুন ধরে ঘুমন্ত অবস্থায় তিনি বিদ্যুৎস্পৃষ্ট হন। পরিবারের লোকজন পোড়া গন্ধ পেয়ে নোমানের রুমে এসে তাকে উদ্ধার।  পরবর্তীতে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেণ।  পরিবারের লোকদের অনাপত্তি পত্র নিয়ে লাশ তাদের কাছে হস্তান্তর করা হয়।

মমেক হাসপাতালের সহকারী পরিচালক (প্রশাসন) ডা. মোহাম্মদ মাইনুদ্দিন খান জানান, ডা. নোমানকে তার পরিবারের লোকজন মৃত অবস্থায় হাসপাতালে এনেছিলেন। ঘটনাটি মর্মান্তিক। গতরাতেও তিনি হাসপাতালে কর্মরত ছিলেন।

জেডএস/