শিক্ষা

কুইন্স কমনওয়েলথ রচনা প্রতিযোগিতায় গোল্ড অ্যাওয়ার্ড পেয়েছে নাওফিল

২০২৪ সালের আন্তর্জাতিক কুইন্স কমনওয়েলথ রচনা প্রতিযোগিতায় গোল্ড অ্যাওয়ার্ড (পুরস্কার) অর্জন করে বাংলাদেশের গৌরব বৃদ্ধি করেছে নাওফিল রহমান। সে দারুসসালাম সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী।

বিশ্বের সবচেয়ে পুরাতন ও বড় রচনা প্রতিযোগিতার মধ্যে অন্যতম এই প্রতিযোগিতায় কমনওয়েলথের বিভিন্ন দেশের অসংখ্য তরুণ, প্রতিভাবান লেখক ও মেধাবী শিক্ষার্থী অংশগ্রহণ করে থাকে।

নাওফিলের রচনা তার সৃষ্টিশীলতা, মননশীলতা ও জটিল বিষয়কে সহজভাবে তুলে ধরার ক্ষমতার জন্য নির্বাচিত হয়েছে। এই অসাধারণ সাফল্য তাকে আন্তর্জাতিক মঞ্চে একটি উজ্জ্বল তারকা হিসেবে পরিচিত করেছে। যা তার পরিবার, স্কুল এবং বাংলাদেশের জন্য গর্বের বিষয়।

দারুসসালাম সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ইউসুফ আলী বলেন, আমরা নাওফিলের এই সাফল্যে অত্যন্ত গর্বিত। এই অর্জন আমাদের শিক্ষার্থীদের প্রতিভার উজ্জ্বল উদাহরণ এবং আমরা আশা করি নাওফিলের এই অনন্য অর্জন বিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থীদের ও অনুপ্রাণিত করবে।

এছাড়াও নাওফিল এ বছর আঞ্চলিক গনিত অলিম্পিয়াড এ ফার্স্ট রানার আপ, পদার্থ ও জীববিজ্ঞান অলিম্পিয়াড এ সেকেন্ড রানার আপ ও সাইন্স অলিম্পিয়াড এ উত্তীর্ণ হয়ে জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করেছে।সে জাতীয় শিক্ষা সপ্তাহ -২০২৪ এ ইংরেজি রচনা প্রতিযোগিতায় থানা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষার্থীর পুরস্কার পেয়েছে।

এছাড়াও তার স্থানীয় শিশু একাডেমি ও তার নিজের স্কুলে রচনা প্রতিযোগিতা, বিজ্ঞান মেলা, চিত্রাংকন, আবৃত্তি, ও গানে সে বিভিন্ন সময় পুরস্কৃত হয়েছে।

নাওফিলের মা আফরোজা বেগম আঁখি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ও তার বাবা মো: মুলকুর রহমান বেসরকারি চাকুরিজীবি।

 

জেএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন নাওফিল | কুইন্স কমনওয়েলথ