রাজনীতি

দ. কোরিয়ার রাষ্ট্রদূতের সঙ্গে জামায়াতের বৈঠক

বায়ান্ন প্রতিবেদন

কোটা সংস্কার আন্দোলনে আহতদের চিকিৎসা ও ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর পুনর্বাসনে দক্ষিণ কোরিয়ার সহায়তা চেয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান।

মঙ্গলবার (০৮ অক্টোবর)  ঢাকায় নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত পার্ক ইয়ং-সিক এর সাথে বৈঠক শেষে তিনি একথা বলেন। রাজধানীর মগবাজারে জামায়াতের কেন্দ্রীয় অফিসে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এক ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত বৈঠকটি ফলপ্রসূ হয়েছে জানিয়ে জামায়াতের আমির বলেন, আগামীতে দুই দেশের সম্পর্ক এগিয়ে নেয়ার পাশাপাশি এদেশের জনগণের উন্নয়নে কিভাবে কোরিয়ার সঙ্গে কাজ করা যায় এ নিয়ে আলোচনা হয়েছে।

তিনি বলেন, ছাত্র-জনতার আন্দোলনে আহতদের চিকিৎসায় কোরিয়া কেমন ভূমিকা রাখবে এবং বাংলাদেশ থেকে কোরিয়ায় দক্ষ শ্রমিক পাঠানো যায় এ নিয়ে কথা হয়েছে।

বাংলাদেশের সামগ্রিক অগ্রগতিতে দক্ষিণ কোরিয়া একসঙ্গে কাজ করবে বলে জানিয়ে দেশটির রাষ্ট্রদূত বলেন, বরাবরের মতো বাংলাদেশে কোরিয়ার বিনিয়োগ অব্যাহত থাকবে। বাংলাদেশের সঙ্গে অর্থনৈতিক উন্নয়নে পারস্পরিকভাবে কাজ করবে দক্ষিণ কোরিয়া।

তিনি আরও বলেন, অন্যান্য বিদেশি শ্রমিকদের পাশাপাশি বাংলাদেশি শ্রমিকরাও দক্ষিণ কোরিয়ার সব উন্নয়নে কাজ করছে। বাংলাদেশের জনগণের নিরাপত্তাসহ সার্বিক বিষয়ে অন্তর্বর্তী সরকারের সঙ্গে কাজ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত।

বৈঠকে কোরিয়ার রাষ্ট্রদূত ছাড়াও জামায়াতের আমির ডা. শফিকুর রহমানসহ ১৬ সদস্যের প্রতিনিধি দল অংশ নেন। 

 

এসি//

 

এ সম্পর্কিত আরও পড়ুন জামায়াত