আর্কাইভ থেকে বাংলাদেশ

‘জগদ্দল পাথরের’ মতো চেপে আছে বিএনপি

‘জগদ্দল পাথরের’ মতো চেপে আছে বিএনপি

বিএনপির হাতে দেশ নিরাপদ নয়। তারাই দেশকে এবং দেশের সম্ভাবনাকে নস্যাৎ করার অপচেষ্টায় লিপ্ত। বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

বৃহস্পতিবার (৬ অক্টোবর) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ নয়, প্রকৃতপক্ষে বিএনপির হাতে দেশ নিরাপদ নয়। তারাই দেশের জন্য বড় ধরনের বোঝা হয়ে দাঁড়িয়েছে। একটি দায়িত্বহীন এবং ব্যর্থ বিরোধীদল হিসেবে বিএনপি জাতির ঘাড়ে জগদ্দল পাথরের মতো চেপে আছে। 

বিদ্যুতের প্রসঙ্গ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিদ্যুতের জাতীয় গ্রিডে ট্রিপ করা একটি টেকনিক্যাল বিষয়, যেকোনো সময় এমন ঘটতে পারে। বিশ্বের বিভিন্ন দেশেও গ্রিড ট্রিপ করে। কিন্তু দেখার বিষয় হচ্ছে কত সময়ের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক করা যায়। গ্রিড বিপর্যয়ের পর গত মঙ্গলবার (৪ অক্টোবর) কয়েক ঘণ্টার মধ্যে পরিস্থিতি স্বাভাবিক করতে সক্ষম হয় সরকার। 

এসময় মন্ত্রী বলেন, বিএনপি দুর্নীতির অভিযোগ করে, সরকারের অন্ধ সমালোচনা করে- অথচ বিদ্যুৎ খাতে বিভিন্ন প্রকল্পে দাতা সংস্থার অর্থায়নে থাকায় সরকারের পাশাপাশি দাতা সংস্থাও এ বিনিয়োগ নিবিড়ভাবে পর্যবেক্ষণে রাখেন। এতে অনিয়ম দুর্নীতির কোনো সুযোগ নেই।

তিনি বলেন, যারা অন্তরে যা ভাবেন, তা মুখে প্রকাশ পায়। বিএনপি’র মুখে সব সময় অনিয়ম, দুর্নীতির কথা শোভা পায়। বিএনপির কাজ হলো বাঁকা পথে চলা, অসত্য তথ্য ও বিভ্রান্তি ছড়ানো।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন জগদ্দল | পাথরের | মতো | চেপে | আছে | বিএনপি