দেশজুড়ে

নিজ বাসার সামনে সাংবাদিককে কুপিয়ে হত্যা

ময়মনসিংহে মাদকের বিরুদ্ধে ফেসবুকে পোস্ট করায় নিজ বাসার সামনে  এক সাংবাদিককে কুপিয়ে হত্যা করা হয়েছে। নিহত সাংবাদিকের নাম স্বপন কুমার ভদ্র (৬৫)তিনি তারাকান্দা প্রেসক্লাবের সহসভাপতিএ ঘটনায় সাগর মিয়া নামে এক যুবককে পুলিশ আটক করেছে।

শনিবার (১২ অক্টোবর) সকালে উপজেলার শম্ভুগঞ্জের মাঝিপাড়ার টানপাড়া এলাকায় এ ঘটনা ঘটে বলে গণমাধ্যমকে জানিয়েছেন ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিকুল ইসলাম খান

স্থানীয়রা জানান, সকালে নিজ বাসার সামনে বসে ছিলেন স্বপন ভদ্রওই সময় তাঁকে মাথায় এলোপাতাড়ি কোপানো হয়। বাঁ হাতের কবজি বিচ্ছিন্ন করে ফেলা হয়। তার স্ত্রীর চিৎকার শুনে স্থানীয় লোকজন এগিয়ে আসেন। রক্তাক্ত অবস্থায় তাঁকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

জানা যায়, স্বপন ভদ্র বর্তমানে তিনি কোনো গণমাধ্যমে কর্মরত ছিলেন না। তবে তিনি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এলাকার বিভিন্ন ঘটনা ও বিষয় নিয়ে নিয়মিত লেখালেখি করতেন। স্বপন কুমার ভদ্রের দুই ছেলে ও এক মেয়ে। ছোট ছেলে রনি ভদ্র সেনাবাহিনীতে কর্মরত।

নিহত স্বপন কুমার ভদ্রের ভাগনে মানিক সরকার বলেন, মাদক নিয়ে ফেসবুকে পোস্ট করার কারণে তার মামাকে হত্যা করা হয়েছে। কেন লেখালেখি করেন, সে জন্যই রাগ ছিল। এ কারণে হাতের কবজি বিচ্ছিন্ন করে দেয়া হয়।

ঘটনাস্থল পরিদর্শন করেন ময়মনসিংহ পুলিশ সুপার আজিজুল ইসলাম জানান,  আটক সাগর বখাটে ও সন্ত্রাসী। সে হত্যাকারী, এটি নিশ্চিত হওয়া গেছে। সাগরের কর্মকাণ্ড নিয়ে আগেও প্রতিবাদ করেছিল স্বপন ভদ্র। একবার স্বপন ভদ্রের হাতে আঘাত করেছিলেন সাগর। বিষয়টি নিয়ে তদন্ত চলছে। পরে আনুষ্ঠানিকভাবে জানানো হবে।

 আই/এ

 

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন স্বপন | হত্যা