খেলাধুলা

সাকিবের দেশে আসা প্রসঙ্গে যা বললেন ক্রীড়া উপদেষ্টা

স্পোর্টস ডেস্ক

ছবি: সংগৃহীত

সাকিব আল হাসান বাংলাদেশে ফিরবেন, টেস্ট ক্রিকেট থেকে বিদায় নেবেন। মোটামুটি এই খবর নিশ্চিত বলা যেতে পারে। যদি না শেষপর্যন্ত কোনো কারণে সিদ্ধান্তের বদল করতে হয়।

আজ, রোববার (১৩ অক্টোবর) মিরপুরে সংবাদ সম্মেলনে কথা বলেন বাংলাদেশের যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভুঁইয়া। যে আলোচনার একটি বড় অংশ ছিল সাকিবকে নিয়ে।

সাকিবের দেশে আসা এবং দেশ থেকে চলে যাওয়ায় কোনো বাধা থাকার নয় বলে উল্লেখ করেছেন আসিফ মাহমুদ। তিনি বলেন, দেশে আসা কিংবা বাইরে যাওয়ার ক্ষেত্রে তো কোনো বাধা থাকার কথা নয়। একজন ক্রিকেটার, তিনি খেলবেন এবং তিনি বাংলাদেশের নাগরিক। আসার ব্যাপারে তো আমি কোনো বাধা দেখি না।

ক্রীড়া উপদেষ্টা বলেন, প্রত্যেক নাগরিকের নিরাপত্তা নিশ্চিত করা রাষ্ট্রের দায়িত্ব। ক্রিকেট দলের নিরাপত্তা নিশ্চিত করাও রাষ্ট্রের দায়িত্ব। সেটা আমরা নিশ্চিত করবো।

দক্ষিণ আফ্রিকা সিরিজে মিরপুর টেস্ট দিয়ে সাদা পোশাকের ক্রিকেট থেকে বিদায় নিতে চান সাকিব। তার এই ইচ্ছা পূরণ করতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও অন্তর্বর্তী সরকার একসঙ্গে কাজ করার চেষ্টা করছে। এখানে কেবল মূল বাধা নিরাপত্তা নিয়ে। নিরাপত্তার প্রশ্নে বরাবরই আশানুরূপ উত্তর দিয়ে যাচ্ছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন সাকিব আল হাসান | আসিফ মাহমুদ