বিএনপি

তারেক রহমানের সব মামলা প্রত্যাহার না করলে আন্দোলনের হুঁশিয়ারি

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা সব মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। মামলা প্রত্যাহার না করা হলে আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন ফোরামের আইনজীবীরা।

সোমবার (১৪ অক্টোবর) সুপ্রিম কোর্ট বার ভবনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন এ হুঁশিয়ারি দেন।

তিনি বলেন, তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা সব মামলাই হলো রাজনৈতিক। ফ্যাসিস্ট রেজিমের প্রধান, পলাতক শেখ হাসিনার নির্দেশে কয়েকটি মিথ্যা মামলার ফরমায়েশি রায়ও ঘোষণা দেওয়া হয়েছে। কিন্তু অত্যন্ত পরিতাপের সঙ্গে লক্ষ্য করা যাচ্ছে, তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা এসব রাজনৈতিক মামলার ব্যাপারে যথাযথ কর্তৃপক্ষ এখন পর্যন্ত কোনো ধরনের পদক্ষেপ নিচ্ছে না।

এসময়ে হুঁশিয়ারি দিয়ে অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা সব মামলা প্রত্যাহার না করলে আইনজীবী সমাজ আবারও রাস্তায় নামতে বাধ্য হবে। এসময় জুলাই গণহত্যার আসামি পলাতক শেখ হাসিনাসহ অন্যদের দেশে ফেরত এনে বিচারে মুখোমুখি করাও দাবি জানান তারা

দ্রুত নির্বাচনের দাবি জানিয়ে তিনি আরও বলেন,  অন্তর্বর্তীকালীন সরকার অতি দ্রুততার সঙ্গে প্রয়োজনীয় সংস্কার সম্পন্ন করে দেশে গণতন্ত্র প্রত্যাবর্তন তথা নির্বাচনী রোডম্যাপ ঘোষণা করবেন

 

এসময়ে আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সুপ্রিম কোর্ট বারের সভাপতি ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন, বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলসহ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতারা।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন তারেক রহমান