ফুটবল

মেসি আর কতোদিন ছুটবেন! আনন্দে ভাসাবেন!

‘ভবিষ্যৎ নিয়ে কোনো তারিখ বা সময়সীমা নির্ধারণ করিনি। আমি আপাতত সবকিছু উপভোগ করছি। আগের যে কোনো সময়ের চেয়ে আমি বেশি আবেগপ্রবণ এবং লোকের ভালোবাসা নিচ্ছি। কারণ ভালো করেই জানি, আমার শেষ কিছু ম্যাচ হতে পারে এগুলো।‘

বুধবার বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে বলিভিয়াকে ৬-০ ব্যবধানে হারানোর পর নিজের ভবিষ্যৎ সম্পর্কে এভাবেই বলেন মেসি।

না আছে ফুটবলকে কিছু দেওয়ার, না আছে ফুটবল থেকে পাওয়ার। ক্লাব, আন্তর্জাতিক কিংবা ব্যক্তিগত ক্যারিয়ারে অর্জিত হয়েছে সম্ভাব্য সবকিছুই।  বয়সও পৌঁছে গেছে ৩৭ এ।  সমবয়সী অনেকেই তুলে রেখেছেন বুট জোড়া।

কিন্তু লিওনেল মেসি এখনো ছুটছেন, গোল করছেন, গোল করাচ্ছেন, আর ভক্তদের আনন্দের আশ্রুতে ভাসাচ্ছেন।  গোল না পেলে, ম্যাচে জয় না পেলে ক্ষোভ প্রকাশ করছেন।

বল পায়ে এখনো মেসির দৌড়ানো দেখে পৃথিবীর আনাচে কানাচে থাকা অগণিত ভক্তর মনে তো সাধ জাগেই, আরেকটা বিশ্বকাপ! মাঝে তো আর একটা বছর মাত্র!

মেসিও তো অকপটে শিকার করেছেন, ভবিষ্যৎ নিয়ে নির্ধারণ করেননি কোন সীমারেখা।  এই বছরটা ভালোভাবে শেষ করে প্রস্তুতি নিতে চান সামনের বছরের।  সামনের বছর মানেই তো ২০২৫।  একটু ধাক্কা দিলেই তো পৌঁছে যাওয়া যায় ২০২৬…

সেই যাই হোক, ২৬ বিশ্বকাপ মেসি খেলুক আর না খেলুন, যে কটা দিন দেখা যায় মাঠে এই সময়টুকুই অনেক দামী।  দুই চোখ ভরে মেসিকে দেখতে পলক ফেলাও সময়ের অপচয়! 

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন মেসি | বিশ্বকাপ