জাতীয় পার্টি

ছাত্র আন্দোলনের সঙ্গে জাপার অবস্থান ‘সাংঘর্ষিক’

পদত্যাগ করলেন ছাত্র সমাজের সভাপতি ও সাধারণ সম্পাদক

বায়ান্ন প্রতিবেদন

ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সঙ্গে দলের অবস্থান ‘সাংঘর্ষিক’ হওয়ায় পদত্যাগ করেছেন জাতীয় ছাত্র সমাজের সভাপতি মো. আল মামুন ও সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম খান।

বুধবার (১৬ অক্টোবর) সকাল ১০টায় তারা পদত্যাগ করেন। পরে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে তারা জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন এবং পার্টির অবস্থান সাংঘর্ষিক হওয়ায় তারা পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন। কারণ, গত ১৩ আগস্ট কোটাবিরোধী আন্দোলনে সমর্থন দিয়ে বিবৃতি এবং ১৭ জুলাই কোটা আন্দোলনকারীদের ওপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছিলেন এবং সারা দেশে বৈষম্যবিরোধী আন্দোলনে তাদের সর্বাত্মক অংশগ্রহণ ছিল।

সারা দেশে জাতীয় ছাত্র সমাজের অনেক নেতা–কর্মী গ্রেপ্তার হয়েছিলেন। বর্তমানে পার্টির অবস্থান এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সঙ্গে সাংঘর্ষিক হওয়ায় পদত্যাগ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে উল্লেখ করা হয় বিবৃতিতে।

এদিকে মো. মারুফ ইসলাম তালুকদার প্রিন্সকে আহ্বায়ক, নাজমুল হাসান রেজাকে যুগ্ম আহ্বায়ক ও মো. আরিফ আলীকে সদস্যসচিব করে জাতীয় ছাত্র সমাজের নতুন আহ্বায়ক কমিটি দিয়েছে জাতীয় পার্টি।

পার্টির দপ্তর সূত্রে জানা যায়, জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নুর সুপারিশে চেয়ারম্যান জি এম কাদের এ কমিটি অনুমোদন দেন। একই সঙ্গে নতুন আহ্বায়ক কমিটিকে আগামী ১০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটি গঠন করে কেন্দ্রীয় দপ্তরে জমা দিতে বলা হয়।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন পদত্যাগ | ছাত্র আন্দোলন