দেশজুড়ে

আত্মগোপনে থাকা ঢাবি ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

বায়ান্ন প্রতিবেদন

ছবি: সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ায় আত্মগোপনে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নেতা জাহিদুল হক শুভ (২৫) গ্রেপ্তার হয়েছেন। তিনি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপ-ক্রীড়া সম্পাদকের দায়িত্বে ছিলেন। 

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) মধ্যরাতে গোপন সংবাদের ভিত্তিতে একটি অভিযান পরিচালনা করে পুলিশ। এরপর আজ, শুক্রবার সকালে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার তালশহর (পূর্ব) ইউনিয়ন থেকে  জাহিদুল হককে গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তারের বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেন ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোজাফফর হোসেন

থানা থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রেপ্তারকৃত শুভ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপ-ক্রীড়া বিষয়ক সম্পাদক। তিনি বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। ঢাবির মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের আবাসিক ছাত্র ছিলেন। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় অবস্থান করে শিক্ষার্থীদের ওপর হামলায় সরাসরি অংশগ্রহণসহ নেতৃত্ব দিয়েছিলেন বলে তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে।

ওসি মোজাফফর জানান, গত ১০ সেপ্টেম্বর ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় হত্যা ও বিস্ফোরক আইনে দায়ের হওয়া মামলায় সন্দিগ্ধ আসামি তিনি। তাছাড়া একই অভিযোগে রাজধানীর শাহবাগ থানায় দায়ের হওয়া মামলায়ও তিনি আসামি বলে জানতে পেরেছি।

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন ঢাকা বিশ্ববিদ্যালয়