বিএনপি

নেপাল রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক শেষে যা জানালেন আমীর খসরু

বায়ান্ন প্রতিবেদন

বাংলাদেশে নিযুক্ত নেপালের রাষ্ট্রদূত ঘনশ্যাম ভান্ডারীর সঙ্গে ঘণ্টাব্যাপী বৈঠক করেছে বিএনপির প্রতিনিধি দল।

সোমবার (২৮ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে নেপালের রাষ্ট্রদূত ছাড়াও ডেপুটি রাষ্ট্রদূত ললিতা সিলওয়াল উপস্থিত ছিলেন। এ ছাড়া বিএনপি নেতাদের মধ্যে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং আন্তর্জাতিকবিষয়ক কমিটির সদস্য শামা ওবায়েদ উপস্থিত ছিলেন।

ঘণ্টাব্যাপী বৈঠক শেষে আমীর খসরু সাংবাদিককের বলেন, নেপালে সঙ্গে বাংলাদেশের বহুদিনের সম্পর্ক। বৈঠকে বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে। বিশেষ করে নেপাল থেকে হাইড্রোইলেক্ট্রনিক বিদ্যুৎ আনার বিষয়ে আলোচনা হয়েছে।

তিনি বলেন, নেপালের হাইড্রোইলেকট্রিক পাওয়ারের বিশাল সম্ভাবনা কাজে লাগিয়ে বাংলাদেশ লাভবান হতে পারে। গেলো ১৫ বছরের বিদ্যৎ সেক্টরের কলঙ্কিত অধ্যায়কে দূর করে আঞ্চলিক পুল ব্যবহার করে বা সরাসরি এনে কাজে লাগাতে পারি।

এ ছাড়া বৈঠকে গণতান্ত্রিক শাসন ব্যবস্থা সমুন্নত রাখার লক্ষ্যে, সার্ককে শক্তিশালী করে সম্ভাবনাকে কাজে লাগানো, দুই দেশের মধ্যে শিক্ষাব্যবস্থা উন্নয়ন উন্নয়নে একত্রে কাজ করার জন্য বৈঠকে আলোচনা হয়েছে।

আমীর খসরু বলেন, গণতান্ত্রিক বাংলাদেশের সঙ্গে বন্ধুত্বের সম্পর্ক বজায় থাকতে হবে। আইনের শাসন, জীবনের নিরাপত্তা ও আঞ্চলিক সহযোগিতা বজায় রেখে সম্পর্ক এগোবে।

 

এসি//

 

এ সম্পর্কিত আরও পড়ুন বিএনপি | নেপাল রাষ্ট্রদূত