আর্কাইভ থেকে দেশজুড়ে

মুন্সিগঞ্জে সালিশী বৈঠকে দুই পক্ষের সংঘর্ষে নিহত ৩

মুন্সিগঞ্জে সালিশী বৈঠকে দুই পক্ষের সংঘর্ষে নিহত ৩

মুন্সিগঞ্জে ইভটিজিংয়ের ঘটনাকে কেন্দ্র করে সালিশী বৈঠকে কথা-কাটাকাটির জেরে দুই পক্ষের সংঘর্ষে ধারালো ছুরিকাঘাতে দুই কলেজ ছাত্র নিহত হয়েছে। এই ঘটনায় গুরুতর আহত হয়েছে আরো ৫ জন। জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ ৩ জনকে আটক করেছে।

বুধবার দিবাগত রাত সাড়ে ১১টায় সদর উপজেলার উত্তর ইসলামপুর এলাকায় এ ঘটনা ঘটে। 

নিহতরা হলেন- উত্তর ইসলামপুর এলাকার কাশেম পাঠানের ছেলে মো.ইমন হোসেন(২২) ও একই এলাকার বাচ্চু মিয়ার ছেলে মো: সাকিব হোসেন(১৯)। 

এই ঘটনায় গুরুতর আহত আওলাদ হোসেন মিন্টু (৪৭) বৃহস্পতিবার (২৫ মার্চ) সকাল ১১টায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত মিন্টু সদরের ইসলামপুর এলাকার মৃত আনোয়ার আলীর ছেলে।

নিহত কলেজ ছাত্র সাকিব মুন্সিগঞ্জের সরকারি হরগঙ্গা কলেজের অনার্স প্রথম বর্ষের ছাত্র আর ইমন কারিগরি শিক্ষা বোর্ডের শিক্ষার্থী বলে জানিয়েছে পুলিশ। 

পুলিশ ও স্থানীয়রা জানায়, প্রথমে ইভটিজিং এর একটি ঘটনা নিয়ে রাত সাড়ে ১০টায় বিচার সালিশ শুরু হয়। তবে তা মিথ্যা প্রমাণিত হলে কথা-কাটাকাটির জেরে স্থানীয় এলাকার কিশোর সৌরভ ও ইমনের সাথে হাতাহাতি শুরু হয়। এক পর্যায়ে সৌরভ গ্রুপ ও ইমন গ্রুপ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে মারামারিতে জড়িয়ে পড়ে। পরবর্তীতে সেই মারামারি রক্তক্ষয়ী সংঘর্ষে ছড়িয়ে যায়। 

এতে ঘটনাস্থলেই ইমন পাঠান নিহত হয় এবং ঢাকা নেয়ার পথে সাকিব মারা যায়। এদিকে ওই ঘটনায় বিচারকসহ গুরুতর আহত হয়েছে  অন্তত আরো ১০ জন। যাদের মধ্যে তিনজনকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল পাঠানো হয়েছে। এ ঘটনার বিচারক আওলাদ হোসেন মিন্টু প্রধান আজ সকালে সাড়ে এগারোটায় মৃত্যুবরণ করেন। 

ঘটনার পর রাত থেকেই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

এ বিষয়ে ঘটনাস্থল পরিদর্শন শেষে মুন্সিগঞ্জ জেলা পুলিশ সুপার আব্দুল মোমেন পিপিএম, জানান, ঘটনার পরপরই পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ইভটিজিংয়ের ঘটনাকে কেন্দ্র করে এই সংঘর্ষের ঘটনা ঘটে। ধারালো ছুরিকাঘাতে এ ঘটনায় দুই কলেজ ছাত্র নিহত হয়েছে পরে আর মারা গেছেন আরও  একজন, এছাড়াও আহত হয়েছে আরও বেশ কয়েকজন। 

এস

এ সম্পর্কিত আরও পড়ুন মুন্সিগঞ্জে | সালিশী | বৈঠকে | দুই | পক্ষের | সংঘর্ষে | নিহত | ৩