আর্কাইভ থেকে ক্রিকেট

রোমাঞ্চ ছড়িয়ে হায়দরাবাদকে হারালো কলকাতা

রোমাঞ্চ ছড়িয়ে হায়দরাবাদকে হারালো কলকাতা

তিন বছর পর কলকাতার জার্সিতে মাঠে নামলেন সাকিব। ফেরার ম্যাচে প্রথম বলেই উইকেট পান সাকিব, সেই সঙ্গে প্রথম ম্যাচেই জয় দিয়ে আইপিএলের ১৪তম আসরের যাত্রা শুরু করল কলকাতা নাইট রাইডার্স।

আর এ জয়ের মধ্য দিয়ে আইপিএলের তৃতীয় দল হিসেবে শততম জয়ের ইতিহাস গড়েছে কোলকাতা। নিজেদের ১৯৭তম ম্যাচে এই জয় তুলে নিয়েছে তারা। এর আগে শুধু মুম্বাই ও চেন্নাই এই মাইলফলক স্পর্শ করেছে।

চেন্নাইয়ের চিপকে নিজেদের প্রথম ম্যাচে আগে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৬ উইকেটে ১৮৭ রান সংগ্রহ করে নাইটরা। জবাবে ৫ উইকেটে ১৭৭ রান করতে সক্ষম হয় হায়দরাবাদ। ফলে ১০ রানের জয় পায় কলকাতা।

বড় স্কোর তাড়া করতে নেমে শুরুতেই বিপদে পড়ে হায়দরাবাদ। ইনিংসের দ্বিতীয় ওভারেই প্রসিধ কৃষ্ণার বলে ফিরে যান অধিনায়ক ডেভিড ওয়ার্নার। তৃতীয় ওভারে সাকিবের করা প্রথম বলেই ঋদ্ধিমান সাহা বোল্ড হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন। এরপর জনি বেয়ারস্টো ও মানিষ পান্ডে হায়দরাবাদের হাল ধরেন।

দুজনের ব্যাটে আশাও দেখছিল হায়দরাবাদ কিন্তু শেষ পর্যন্ত সম্ভব হয়ে উঠেনি। বেয়ারস্টো ৫৫ রান করে ফিরলেও মানিষ পান্ডে ৬১ রানে অপরাজিত ছিলেন। কিন্তু দলকে কাঙ্ক্ষিত জয় পাওয়াতে ব্যর্থ হন।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে কলকাতাকে দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার শুভমান গিল ও নীতিশ রানা। ৫৩ রানের ওপেনিং জুটির পর ১৫ রানে ফেরেন গিল। এরপর রানা ও ত্রিপাঠি বড় জুটি গড়েন। দুজনেই তুলে নেন ফিফটি।

২৯ বলে ৫৩ রানের অসাধারণ ইনিংস খেলে ফেরেন ত্রিপাঠি। অন্যদিকে ৫৬ বলে ৯ বাউন্ডারি ও ৪ ছক্কায় ৮০ রান আউট হন রানা। শেষদিকে কার্তিকের ৯ বলে ২২ রানের ঝড়ে ৬ উইকেটে ১৮৭ রান সংগ্রহ করে কলকাতা। সাকিব ৫ বলে তিন করে শেষ বলে আউট হন।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন রোমাঞ্চ | ছড়িয়ে | হায়দরাবাদকে | হারালো | কলকাতা