আর্কাইভ থেকে করোনা ভাইরাস

ভারতে অক্সিজেনের অভাবে ডাক্তারসহ আট রোগীর মৃত্যু

ভারতে অক্সিজেনের অভাবে ডাক্তারসহ আট রোগীর মৃত্যু

করোনার দ্বিতীয় ঢেউয়ে হাহাকার ভারতজুড়ে। অক্সিজেনের অভাবে দিল্লির হাসপাতালে আবারও মারা গেলো করোনা রোগী। অক্সিজেন ফুরিয়ে যাওয়ায় আটজনের মৃত্যু হল। এদের মধ্যে এক চিকিৎসকও রয়েছে।

ভারতীয় গণমাধ্যম জানায়, করোনা মহামারিতে ভারতে হাহাকার পড়ে গেছে। ভারতজুড়েই অক্সিজেনের অভাবে চরম সংকট দেখা দিয়েছে। প্রতিদিনেই অক্সিজেনের অভাবে মৃত্যু হচ্ছে। এমন আরও একটি মর্মান্তিক ঘটনার সাক্ষী হল ভারত। অক্সিজেনের অভাবে দিল্লির বাত্রা হাসপাতালে মারা গেছে অন্তত আটজন। এ নিয়ে চলতি সপ্তাহে এটি দ্বিতীয় বার ঘটল।

মৃত আটজনের মধ্যে ছয়জনই ছিল আইসিইউয়ে। বাকি দু'জন ওয়ার্ডে ছিল। মৃত চিকিৎসকের নাম আর কে হিমথানি। হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, সকাল ১১টা ৪৫ মিনিট নাগাদ অক্সিজেন শেষ হয়ে যায়। দুপুর দেড়টার দিকে অক্সিজেন সরবরাহ করা হয়। অক্সিজেন ছিল না ঘণ্টা এক ঘন্টা ২০ মিনিট।

এদিকে, ভারতে প্রতিদিন সংক্রমিত হচ্ছে রেকর্ডসংখ্যক মানুষ। গেল ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছে চার লাখের বেশি। বিশ্বের কোন দেশে প্রতিদিনের সংক্রমণ এর আগে এতো হয়নি।

শনিবার ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, গেল ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছে চার লাখ দুই হাজার জন। মারা গেছে ৩৫২৩ জন। এদিকে করোনাকে জয় করে একদিনে সুস্থ হয়েছে তিন লাখ মানুষ। এখন পর্যন্ত ভারতে করোনায় আক্রান্ত হয়েছে এক কোটি ৯১ লাখ ৬৫ হাজার জন, সুস্থ হয়ে উঠেছে এক কোটি ৫৬ লাখ ৮৪ হাজারের বেশি। ভারতে করোনায় মারা গেছে মোট দুই লাখ সাড়ে ১১ হাজার বেশি।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন ভারতে | অক্সিজেনের | অভাবে | ডাক্তারসহ | আট | রোগীর | মৃত্যু