আর্কাইভ থেকে করোনা ভাইরাস

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৩৪ লাখ ছুঁইছুঁই

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৩৪ লাখ ছুঁইছুঁই

মহামারি করোনায় প্রতিদিনই বেড়েই চলছে মৃতের সংখ্যা। করোনা তার তান্ডব চালিয়েই যাচ্ছে। করোনার টিকা আবিষ্কার হলেও এখনও কাটেনি আতঙ্ক। বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩৩ লাখ ৯২ হাজার আর আক্রান্ত হয়েছেন ১৬ কোটি ৩৭ লাখেরও বেশি মানুষ।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও প্রায় ৯ হাজার ৫৪৪ জন। এখন পর্যন্ত বিশ্বে মোট করোনায় মৃত্যু হয়েছে ৩৩ লাখ ৯২ হাজার ৯৬৫ জনের আর আক্রান্ত হয়েছেন ১৬ কোটি ৩৭ লাখ ৯ হাজার ৭৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১৪ কোটি ২১ লাখ ৬১ হাজার ৩২৫ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৩৭ লাখ ১৫ হাজার ৯৫১ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ১৪৭ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে মোট সংক্রমিত হয়েছে ২ কোটি ৪৯ লাখ ৬৪ হাজার ৯২৫ জন। আর মৃত্যু হয়েছে মোট ২ লাখ ৮১ হাজার ৮৬০ জনের।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এ পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন এক কোটি ৫৬ লাখ ২৭ হাজার ৪৭৫ জন আর মৃত্যু হয়েছে ৪ লাখ ৩৫ হাজার ৮২৩ জনের।

আক্রান্তের ফ্রান্সের অবস্থান চতুর্থ। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫৮ লাখ ৭৭ হাজার ৭৮৭ জন আর মৃত্যুবরণ করেছেন এক লাখ ৭ হাজার ৬১৬ জন।

ফ্রান্সের পরই পঞ্চম স্থানে রয়েছে তুরস্ক। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৫১ লাখ ১৭ হাজার ৩৭৪ জন। এ পর্যন্ত মারা গেছেন ৪৪ হাজার ৭৬০ জন।

এদিকে আক্রান্তের দিক দিয়ে রাশিয়া ষষ্ঠ, যুক্তরাজ্য সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম স্থানে রয়েছে। এই তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস এ পর্যন্ত বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

মুনিয়া

এ সম্পর্কিত আরও পড়ুন বিশ্বে | করোনায় | মৃতের | সংখ্যা | ৩৪ | লাখ | ছুঁইছুঁই