আর্কাইভ থেকে ফুটবল

এমবাপের নৈপুণ্যে ফ্রেঞ্চ কাপের শিরোপা পিএসজির

এমবাপের নৈপুণ্যে ফ্রেঞ্চ কাপের শিরোপা পিএসজির

গুরুত্বপূর্ণ ফাইনালে গোল করে ও করিয়ে ব্যবধান গড়ে দিলেন ফরাসী গতিদানব কিলিয়ান এমবাপে। তার নৈপুণ্যে মোনাকোকে হারিয়ে সর্বশেষ ৭ মৌসুমে ৬ বারই ফ্রেঞ্চ কাপের শিরোপা ঘরে তুললো প্যারিসের জায়ান্ট পিএসজি।

বুধবার রাতে প্যারিসে ২-০ গোলে জিতেছে মাওরিসিও পচেত্তিনোর দল। প্রথমার্ধে মাউরো ইকার্দি দলকে এগিয়ে নেয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ান এমবাপে। ফরাসি কাপে পিএসজির এটি টানা দ্বিতীয় ও মোট চতুর্দশ শিরোপা। দ্বিতীয় সর্বোচ্চ ১০ বার এর শিরোপা জিতেছে মার্সেই। যদিও চোট ও নিষেধাজ্ঞার জন্য পূর্ণ শক্তির দল নিয়ে মাঠে নামতে পারেনি পিএসজি। কার্ডের খড়গে আগেই ছিটকে যান ব্রাজিলের তারকা খেলোয়াড় নেইমার। 
 
ঢিমেতালে চলা ম্যাচে ১৯তম মিনিটে আকসেল দিসাসির মারাত্মক ভুলে এগিয়ে যায় পিএসজি। মোনাকোর ডি-বক্সের মুখে এমবাপের কাছে বল হারান ডিফেন্ডার দিসাসি। গোলে শট না নিয়ে এই ফরাসি ফরোয়ার্ড খুঁজে নেন অরক্ষিত ইকার্দিকে। বাকিটা অনায়াসে সারেন আর্জেন্টাইন স্ট্রাইকার।

চলসি মৌসুমে লিগ ওয়ানে পিএসজিকে দুবার হারানো মোনাকো সেভাবে কেইলর নাভাসের পরীক্ষা নিতে পারেনি। লক্ষ্যে নেয়া তাদের প্রতিটি শট ছিল গোলরক্ষক বরাবর। ভালো সুযোগ তৈরি করতে সংগ্রাম করতে হয়েছিল পিএসজিকেও। ৮০তম মিনিটে দ্বিতীয় গোল প্রায় পেয়েই যাচ্ছিল পিএসজি। বেশ দূর থেকে এমবাপের নেয়া শট ক্রসবার কাঁপায়।

অবশ্য পরের মিনিটেই ব্যবধান দ্বিগুণ করেন এই এমবাপে। আনহেল দি মারিয়ার ডিফেন্স চেরা পাস পেয়ে গোলরক্ষককে ফাঁকি দিয়ে জাল খুঁজে নেন তিনি। এতে করেই ২-০ গোলের জয় নিয়ে শিরোপা উৎসব করে পিএসজি।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন এমবাপের | নৈপুণ্যে | ফ্রেঞ্চ | কাপের | শিরোপা | পিএসজির