আর্কাইভ থেকে ফুটবল

রোনালদো ম্যাজিকে তছনছ হাঙ্গেরির প্রতিরোধ

রোনালদো ম্যাজিকে তছনছ হাঙ্গেরির প্রতিরোধ

হাঙ্গেরির বিপক্ষে পর্তুগালের হারের রেকর্ড ছিল না। তারই ধারাবাহিকতায় আরো একটি জয় তুলে নিয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোরা। ম্যাচে পরাজয়বরণ করলেও প্রথমার্ধে কোনও গোল করতে দেয়নি রোনালদোদের।
 
পুসকাস অ্যারেনায় ম্যাচের ৮৪ মিনিট পর্যন্ত আটকে রেখেছিল হাঙ্গেরি। কিছুতেই যখন কিছু হচ্ছিল না তখন রাফায়েল সিলভাকে নামান কোচ। নেমেই খেলার মোড় ঘুরিয়ে দেন। প্রথমে তার পাস থেকে রাফায়েল গেরেরোর ডিফ্লেক্টেড শটে গোল পায় পর্তুগাল। এরপরের গল্পটা রোনালদোর। ম্যাচের ৮৭তম মিনিটে পেনাল্টি পায় পর্তুগাল। সফল স্পট কিক থেকে গোল করেন সিআরসেভেন। এরপর ৯২তম মিনিটে দুর্দান্ত একটি গোল করে দলের ৩-০ গোলের জয় নিশ্চিত রোনালদো।

এদিন রোনালদো দলের হয়ে দুটি গোল করে ভাঙেন তিনটি রেকর্ড। প্রথমটিতে তিনি মিশেল প্লাতিনিকে ছাড়িয়ে ইউরোর ইতিহাসে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা আসনে এককভাবে বসলেন। তার গোল সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১১টি। মিশেল প্লাতিনির গোল ছিল ৯টি।

দ্বিতীয়ত ক্রিশ্চিয়ানো রোনালদো এখন পর্যন্ত ইউরোতে ১২টি ম্যাচ জিতেছেন। এতে করে তিনি ছাড়িয়ে গেছেন ফেব্রেগাস এবং ইনিয়েস্তাকে। তৃতীয়ত রোনালদো সবমিলিয়ে ইউরোতে মোট ২২টি ম্যাচ খেলেছেন যা সর্বোচ্চ। ২১টি ম্যাচ নিয়ে এতদিন রোনালদোর সঙ্গে ছিলেন বাস্তিয়ান সোয়ানস্টেইগার।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন রোনালদো | ম্যাজিকে | তছনছ | হাঙ্গেরির | প্রতিরোধ