আর্কাইভ থেকে করোনা ভাইরাস

ভারতে ডেল্টা প্লাস সংক্রমণে প্রথম মৃত্যু

ভারতে ডেল্টা প্লাস সংক্রমণে প্রথম মৃত্যু

ভারতে করোনার মিউটেন্ট স্ট্রেইন ডেল্টা প্লাসে আক্রান্ত হয়ে মারা গেছে প্রথম রোগী। গতকাল বুধবার মধ্যপ্রদেশে ডেল্টা প্লাসে হাসপাতালে মারা যান এক নারী। ওই রাজ্যে এখন পর্যন্ত মোট পাঁচজন ডেল্টা প্লাস ধরনের করোনায় সংক্রমিত হয়েছে।

ভারতের গণমাধ্যম জানায়, মধ্যপ্রদেশের কোভিড বিষয়ক নোডাল অফিসার ডা. রৌনক বলেছেন, মৃত ওই নারীর মেডিকেল টেস্টের পর জানা যায় করোনার মিউটেন্ট স্ট্রেইন ডেল্টা প্লাসে আক্রান্ত ছিলেন তিনি।

এদিকে মধ্যপ্রদেশ স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, ডেল্টা প্লাস শনাক্ত হওয়া পাঁচজন মানুষের সংস্পর্শে আসা অন্তত ২৫ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। কিন্তু তাদের রিপোর্ট নেগেটিভ এসেছে।

ডা. রৌনক আরো জানিয়েছেন, মধ্যপ্রদেশে যে পাঁচজনের শরীরে ডেল্টা প্লাস ধরন পাওয়া গেছে তাদের মধ্যে চারজন সম্পূর্ণ সুস্থ হয়ে গেছে। তবে সুস্থ হওয়া প্রত্যেকের দুটি ডোজ করে করোনার ভ্যাকসিন নেওয়া ছিল।

যে নারী মারা গেছেন তাঁর করোনা ভ্যাকসিনের একটি ডোজ নেওয়া ছিল। তার স্বামীর দুটি ডোজ নেওয়া ছিল। ফলে তার স্বামী সুস্থ হয়ে যান। গতকাল হাসপাতালেই মারা যান ওই নারী ।

এদিকে ভারত সরকারের পক্ষ থেকে ঘোষণা দেওয়া হয়েছে, ডেল্টা প্লাসে আক্রান্ত হওয়া মানুষের সংস্পর্শে কেউ এলে সঙ্গে সঙ্গেই তাকে করোনা পরীক্ষা করাতে হবে। তবে ওই নারীর মৃত্যু নিয়ে এখনও সরকারিভাবে বিবৃতি দিয়ে ডেল্টা প্লাসে আক্রান্ত হয়ে মৃত্যুর কথা জানানো হয়নি।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন ভারতে | ডেল্টা | প্লাস | সংক্রমণে | প্রথম | মৃত্যু