আর্কাইভ থেকে অপরাধ

চট্টগ্রামে ছিনতাই চক্রের চার সদস্য গ্রেপ্তার

চট্টগ্রামে ছিনতাই চক্রের চার সদস্য গ্রেপ্তার

সময় মাত্র ২০ সেকেন্ড। তাতেই অপারেশন শেষ। চট্টগ্রামে টার্গেট করে সিএনজি অটোরিকশার পর্দা কেটে এভাবেই ছিনতাই করে একটি চক্র। ৩ বছরে এমন ঘটনা দুই শতাধিক। 

 আর এসব ছিনতাই মামলায় বেশ কয়েকবার জেলে গেলেও জামিন নিতেন স্ত্রী। এই চক্রের হোতাসহ ৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। উদ্ধার করেছে হীরা, নগদ টাকাসহ বিভিন্ন পণ্য।

ছিনতাই চক্রের হোতা আকাশ এক সময় নারী ছিনতাই গ্রুপে কাজ করলেও এখন নিজেই তৈরি করেছে আলাদা গ্রুপ। ১০ বছর ধরে ছিনতাই করছে সে।

নগরীতে ৫০টির অধিক এ ধরনের ছিনতাই চক্র সক্রিয়। সম্প্রতি আগ্রাবাদ এলাকায় অটোরিকশার এক যাত্রীর ব্যাগ ছিনিয়ে নেয় আকাশ। এ ঘটনায় মামলা দায়েরের পর পুলিশ ৪ সহযোগিসহ তাকে গ্রেপ্তার করে।

নগরবাসী কেউ ছিনতাইয়ের শিকার হলে সংশ্লিষ্ট থানায় জানানোর পরমার্শ পুলিশ কর্মকর্তাদের। সিএমপি উপ-কমিশনার (পশ্চিম) মোহাম্মদ আবদুল ওয়ারিশ বলেন,'ছিনতাইয়ের ঘটনা যদি পুলিশের কাছে রিপোর্ট করা না হয় তবে ছিনতাই বেড়ে যায়। মে মাসের এই ঘটনা আমরা যেভাবে ছিনতাই কারীদের ধরতে তৎপর হয়েছি, এর আগের ঘটনাগুলোর রিপোর্ট হলে আমরা তাদেরকে গ্রেপ্তার করতে পারতাম।'

ছিনতাই মামলায় ৩ বার জেলে গিয়েছে আকাশ। প্রতিবারেই জামিন করাতো স্ত্রী। সিএমপি ডবলমুরিং থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীন জানান,'ইতিপূর্বেও সে জামিন পেয়েছে। ছাড়া পেয়ে সে একই কাজ করে। তার স্ত্রী তার এই কাজে সহযোগীতা করে। আমরা তার স্ত্রীর কাছ থেকেও ছিনতাইকৃত মাল উদ্ধার করেছি।'

চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তারে অভিযান চলছে বলে জানিয়েছে পুলিশ।

এ সম্পর্কিত আরও পড়ুন চট্টগ্রামে | ছিনতাই | চক্রের | চার | সদস্য | গ্রেপ্তার