আর্কাইভ থেকে লাইফস্টাইল

যে জিনিসগুলো রাখতে পারেন হ্যান্ডব্যাগে

যে জিনিসগুলো রাখতে পারেন হ্যান্ডব্যাগে
অনেকের মনেই প্রশ্ন আসে মেয়েদের ওই হ্যান্ডব্যাগটিতে কি কি থাকে। কি কি থাকে না- বলুন তো মেয়েদের হ্যান্ডব্যাগে! তবে মেয়েরা অনেক সময় বুঝে উঠতে পারেন না তাদের দৈনন্দিন ব্যবহৃত ব্যাগটিতে আসলে কি কি রাখা উচিৎ। তবে প্রতিটি মেয়েকেই এ বিষয়ে জানতে হবে। কারণ, হাতব্যাগে উল্টোপাল্টা জিনিস রেখে তা বোঝাই করার কোনও প্রয়োজন নেই। বরং, প্রয়োজনীয় জিনিস রাখলে আপনার কাজে দেবে। চলুন জেনে নেয়া যাক, বাইরে বেরোনের সময় আপনার হ্যান্ডব্যাগে ঠিক কী কী রাখা উচিত-

এটা কখনও মিস করা যাবে না

হ্যান্ডব্যাগে
হ্যান্ডব্যাগে
আমাদের সবারই ব্যাগে এই জিনিসটা রাখা উচিত। কারণ, এটা নিতে যদি ভুলে যান তাহলে আর দুর্ভোগের শেষ থাকবে না। ঠিক ধরেছেন, বলছিলাম টাকা পয়সা কথা। ব্যাগে সবসময়ই টাকা পয়সার ব্যাগ বা মানিব্যাগটি রেখে দিন। তাহলে তাড়াহুড়ো করে বেরনোর সময়েও ভুলে যাবেন না এই টাকা পয়সা বা মানিব্যাগের কথা। প্রয়োজনের চেয়ে কিছু বেশি টাকা ও ডেবিট কার্ডটি সব সময় হাতব্যাগে রাখুন।

প্রয়োজনীয় ওষুধ

হ্যান্ডব্যাগে
হ্যান্ডব্যাগে
আমাদের সবারই কিছু প্রয়োজনীয় ওষুধ আছে। যা সব সময়ই হাতব্যাগে থাকা প্রয়োজন। অন্তত যখন বাইরে বের হবেন তখন। আপনার প্রয়োজনীয় ওষুধের একটি তালিকা করে সেই ওষুধগুলো এখনই ব্যাগে ভরে ফেলুন। এছাড়াও প্রয়োজনীয় ওষুধ যেমন প্যারাসিটামল, পেটের ওষুধ, ইনহেলারের মতো ওষুধগুলো সবসময়ই আপনার ব্যাগে রাখা দরকার। এছাড়া অ্যালার্জি জনিত সমস্যা থাকলে সেই ওষুধ রাখুন। আর ব্যান্ডেডের মতো প্রাথমিক ফার্স্ট এইডও রেখে দিন হ্যান্ডব্যাগে।

ফোনের চার্জার বা পাওয়ার ব্যাঙ্ক

হ্যান্ডব্যাগে
হ্যান্ডব্যাগে
মোবাইল ফোনের চার্জার সব সময় ব্যাগে রাখা উচিত। কারণ বর্তমানে মোবাইল ফোন খুবই গুরুত্বপূর্ণ একটি জিনিস। বাইরে বের হওয়ার পর মাঝপথে যদি আপনার ফোনের চার্জ ফুরিয়ে যায়, তখন কিন্তু ভোগান্তির শেষ থাকে না। বাড়ি থেকে অনেক সময়ই আমাদের ফোন ফুল চার্জ করে বেরনো হয় না। তাই এ সময়ে ব্যাগে ফোনের চার্জার রাখুন। নাহলে পাওয়ার ব্যাঙ্ক রাখতে পারলে তো খুবই ভালো।

পানির বোতল ও ছাতা

হ্যান্ডব্যাগে
হ্যান্ডব্যাগে
এই দুই জিনিস অবশ্যই আপনার হ্যান্ডব্যাগে রাখতে হবে। নাহলে কিন্তু রাস্তায় বেরিয়ে মুশকিলে পড়বেন আপনি। কখনও প্রখর রোদ আবার কখনও ছায়া। তাই সব সময় অবশ্যই আপনার হ্যান্ডব্যাগে ছাতা রাখুন। তার সঙ্গে পানির বোতলও রাখতে হবে ব্যাগে। ঘর থেকে বের হলে ব্যাগে সবসময় পানি রাখা দরকার। আপনি কিনে নিতেই পারেন। কিন্তু সবসময় রাস্তায় পানির বোতলের দোকান নাও পেতে পারেন। তাই নিজের পানির বোতল সঙ্গে রাখাই ভালো।

রাখতে হবে এটাও

হ্যান্ডব্যাগে
হ্যান্ডব্যাগে
মহিলাদের ব্যাগে টাকা-পয়সা বাদে আর অন্য কোনও গুরুত্বপূর্ণ জিনিস থাক বা না থাক, এটা রাখতেই হবে আপনাকে। সেটা হল স্যানিটারি ন্যাপকিন বা ট্যাম্পনস বা মেনস্ট্রুয়াল কাপ। মেনস্ট্রুয়াল কাপ ব্যবহার করলে সেটাই আপনার ব্যাগে রাখুন কাপড়ে মুড়িয়ে। কিন্তু তা হলেও আপনার ব্যাগে সব সময় স্যানিটারি ন্যাপকিন রাখতে হবে। এই স্যানিটারি ন্যাপকিন হয়তো আপনার প্রয়োজন নাও হতে পারে, কিন্তু আপনার অপরিচিত বা পরিচিত কোনও মহিলার কাজে আসতেই পারে। তাই ব্যাগে কখনও এই জিনিসটা রাখতে ভুলে যাবেন না ।

মহিলারা এটা কখনও ভোলেন না!

হ্যান্ডব্যাগে
হ্যান্ডব্যাগে
আপনি বাইরে বোরেচ্ছেন? তাহলে এটা কীভাবে ভুলে যেতে পারলেন আপনি? আমরা সাজ-সরঞ্জামের কথা বলছি! না এটা নিয়ে বেশি ভাবার কিংবা লজ্জা পাওয়ার কিছুই নেই। নিজেকে একটু সাজিয়ে গুছিয়ে রাখা খারাপ নাকি? আপনার ব্যাগে রাখুন কমপ্যাক্ট পাউডার। আর অবশ্যই পছন্দের লিপস্টিক ও পারফিউম রাখতে ভুলবেন না। কিছু ওয়েট টিস্যুও ব্যাগের মধ্যে রেখে দিন। তাহলেই হবে! অতিরিক্ত জিনিসে ব্যাগ বোঝাই হবে না। আবার প্রয়োজনীয় জিনিসগুলোও আপনার ব্যাগের মধ্যেই থাকবে।

এ সম্পর্কিত আরও পড়ুন জিনিসগুলো | রাখতে | পারেন | হ্যান্ডব্যাগে