আর্কাইভ থেকে বাংলাদেশ

ম্যান অব দ্য ম্যাচ মাহমুদউল্লাহ

ম্যান অব দ্য ম্যাচ মাহমুদউল্লাহ

জিম্বাবুয়ের বিপক্ষে বিশাল ব্যবধানে জয় পাওয়া ম্যাচে প্লেয়ার অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি দলের পক্ষে প্রথম ইনিংসে অপরাজিত ১৫০ রান করে দলকে বড় সংগ্রহ এনে দেন। যার ফলে শেষ পর্যন্ত প্রথম টেস্টে স্বাগতিকদের বিরুদ্ধে ২২০ রানের দুর্দান্ত জয় পেয়েছে বাংলাদেশ। 

পুরস্কার বিতরণী মঞ্চে বেশ উচ্ছ্বসিত মাহমুদউল্লাহ। প্লেয়ার অব দ্য ম্যাচ হয়ে নিজের আনন্দ উলাসের কথা প্রকাশ করেন। তিনি বলেন, ‘সব সময় একজন টিমম্যান হয়ে দলের জন্য অবদান রাখতে পছন্দ করি। আমরা ম্যাচটা জিতেছি এবং দলের প্রত্যেকের মুখে হাসি দেখে ভালো লাগছে।’  

এর আগে জানা গেছে, ড্রেসিংরুমে সতীর্থদের মাহমুদউল্লাহ জানিয়েছেন, হারারে টেস্টই তার শেষ টেস্ট। এখন সাদা পোশাকের জার্সি তুলে রাখবেন তিনি। এজন্য সতীর্থতা তাকে আজ গার্ড অব অনারও দিয়েছে। তবে এখনও আনুষ্ঠানিক ঘোষণা দেননি তিনি। পুরস্কার বিতরণী মঞ্চেও নিজের অবসর নিয়ে কোনও কথা বলেননি।

জিম্বাবুয়ের হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমেই বিপর্যয়ে পড়ে যায় বাংলাদেশ। ১৩২ রানে ৬ উইকেট হারানো বাংলাদেশ দলের হাল ধরেন মাহমুদউল্লাহ রিয়াদ। তার দায়িত্বশীল ব্যাটিংয়ে ৪৬৮ রান সংগ্রহ করে টাইগাররা।

সপ্তম উইকেটে লিটন দাসের সঙ্গে ১৩৮ রানের জুটি গড়েন মাহমুদউল্লাহ রিয়াদ। এরপর নবম উইকেটে পেস বোলার তাসকিন আহমেদের সঙ্গে টেস্ট ক্রিকেটের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ১৯১ রানের রেকর্ড জুটি গড়েন রিয়াদ। 

এস

এ সম্পর্কিত আরও পড়ুন ম্যান | অব | দ্য | ম্যাচ | মাহমুদউল্লাহ