আর্কাইভ থেকে ফুটবল

স্কালোনির চোখে ফাইনালের গোল ঈশ্বরের উপহার

স্কালোনির চোখে ফাইনালের গোল ঈশ্বরের উপহার

কোপা আমেরিকার ফাইনালে দি মারিয়ার গোলকে ঈশ্বরের উপহারের সাথে তুলনা করেছেন কোচ লিওনেল স্কালোনি। এদিকে শিরোপা জয়ের পর ব্রাজিলের বিপক্ষে গান ধরতে চাইলেও মেসির কারণে তা পারেননি রদ্রিগো দি পল ও সার্জিও আগুয়েরো। আর ফাইনালে দি মারিয়া গোল করবেন বলে আগেই ভবিষ্যতবানী করেছিলেন হাভিয়ের মাশচেরানো।

তার হাত ধরে শেষ হয়েছে দীর্ঘ ২৮ বছরের অপেক্ষা। অবশেষে একটা শিরোপা দেখলো আর্জেন্টিনার নতুন প্রজন্ম। দীর্ঘ খরার পর একপশলা বৃষ্টির মতো স্বস্তি এনে দেয়া লিওনেল স্কালোনি ভাসছেন প্রশংসার জোয়াড়ে। অথচ, কম বয়স আর অনভিজ্ঞতার কারণে শুরুতে কম কথা শুনতে হয়নি সমালোচকদের। কঠিন সময় ভুলে যাননি আর্জেন্টাইন কোচও। রেডিও লা রেডের সাথে আলাপচারিতায় মুখ খুলেছেন, নিজের অতিত-বর্তমান আর ভবিষ্যত নিয়ে। বলেন, সমালোচনা নিয়ে আমার কোন কালেই কোন সমস্যা ছিলোনা। না ফুটবলার হিসেবে না কোচ হিসেবে। তবে অনেকেই শুধু সমালোচনা করার জন্যই করেছে। আশা করি দিন শেষে চ্যাম্পিয়ন হতে পেরে সবাই খুশি।

যার গোলে কেটেছে ফাইনাল জুজু। সেই দি মারিয়ার প্রশংসায় পঞ্চমুখ স্কালোনি। শিরোপা এনে দেয়া পিএসজি উইঙ্গারের গোলকে ইশ্বরের উপহারের সাথে তুলনা করেছেন আর্জেন্টাইন বস। 
 
স্কালোনি বলেন, কোচ হওয়া আগেও দি মারিয়ার সাথে আমার দারুণ সম্পর্ক ছিলো। তবে যখন দলে ওর অবস্থান নিয়ে কিছুটা জটিলতা দেখা দিয়েছিলো। সবার আগে আমিই বলেছিলাম, জাতীয় দলে খেলা চালিয়ে যেতে। আমি জানিনা, ওর গোলটা ইশ্বরের উপহার কিনা।

এরই মধ্যে মিলতে শুরু করেছে আর্জেন্টিনার কোপা আমেরিকা জয়ের সুফলও। ক্লাব ফুটবলে বাড়তে শুরু করেছে আলবিসেলেস্তে ফুটবলারদের কদর। ফাইনালের গোলের কারিগর রদ্রিগো দি পলকে ৩৫ মিলিয়ন ইউরোতে দলে ভিড়িয়েছে আতলেতিকো মাদ্রিদ। এই মিডফিল্ডারের সাথে ৫ বছরের চুক্তি করেছে স্প্যানিশ জায়ান্ট। 

এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল দি মারিয়া ও হাভিয়ের মাশচেরানোর হোয়াটসঅ্যাপ ম্যাসেজ। ফাইনালে গোল করবেন দি মারিয়া আর কাপ জিতবে আর্জেন্টিনা। আলাপচারিতায় পিএসজি তারকাকে এমন ম্যাসেজ পাঠিয়েছিলেন মাশচেরানো। সাবেক সতীর্থের ভবিষ্যতবানী সত্যি হওয়ার ধন্যবাদ জানিয়েছেন দি মারিয়াও।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন স্কালোনির | চোখে | ফাইনালের | গোল | ঈশ্বরের | উপহার