আর্কাইভ থেকে লাইফস্টাইল

প্রেম করুন মন খুলে ...

প্রেম করুন মন খুলে ...
‘ প্রহর শেষের আলোয় রাঙা সেদিন চৈত্র মাস তোমার চোখে দেখেছিলাম আমার সর্বনাশ ’ প্রেম বোঝা বড় কঠিন। শুরুর দিকে যে প্রেম ঘুম উড়িয়ে দেয়। দিন এগোতেই সেই প্রেমই যে বড় বড্ড ভাবিয়ে তোলে। হতেই পারে প্রেমের বয়স বেড়ে প্রেমের ঘনত্ব হারাবে। হতেই পারে একদিন দুম করে সঙ্গী বলে উঠবে, তোমাকে আর ভালবাসি না! ঠিক তখন যেন মাথায় আকাশ ভেঙে পড়বে। তাই প্রেম করুন মন খুলে, কিন্তু বুদ্ধি খুলে নয়। অন্তত, নিজের ভালটা বুঝে শুনে প্রেমটা করুন।
প্রেম
প্রেম
ব্যাপারটা একটু বুঝিয়ে বলা যাক। প্রেম করতে করতেই বুঝতে পারবেন আপনার সঙ্গী কতটা সিরিয়াস আপনাকে নিয়ে। এমনকী, এটাও বুঝতে পারবেন, আপনার সঙ্গী সারাজীবন আপনার সঙ্গে থাকবেন কিনা! তার হাবভাবেই এসব প্রকাশ পাবে। এমনকি তার কিছু আচরণ দেখেই বুঝতে পারবেন সে কথা। চলুন জেনে নেয়া যাক কি হতে পারে সে আচরণগুলো- প্রত্যেকদিন তার জীবনে যা যা ঘটছে তা কি শেয়ার করছেন আপনার সঙ্গী? বা বড় কোনও ঘটনা! যদি এরকমটি না ঘটে, তাহলে বুঝতে হবে, আপনার সঙ্গী আপনাকে নিয়ে মোটেই সিরিয়াস নয়। এরকমটি হলে সম্পর্ক নিয়ে ভাবার সময় এসেছে।
প্রেম
প্রেম
আপনার সঙ্গী কি নিজের ভবিষ্যৎ পরিকল্পনার কথা আপনার সঙ্গে ভাগ করে নেন। তার ভবিষ্যতের কথায় আপনার উপস্থিতির কথাও বার বার উল্লেখ করেন? এরকমটি যদি না হয়, তাহলে বুঝতে হবে আপনাকে তার জীবনে খুব একটা এন্ট্রি দিচ্ছে না আপনার সঙ্গী। ছেলেটি বা মেয়েটি আদৌ আপনাকে বিয়ে করতে চান কি না, তা বুঝতে গেলে তার ব্যক্তিগত পরিসরে আপনার পরিচিতি কেমন, তা জানতে হবে। প্রেমিক বা প্রেমিকা তার বন্ধুবান্ধব, আত্মীয়-পরিজনের সঙ্গে আপনার পরিচয় করিয়ে দিলে বুঝতে হবে তিনি সত্যিই পরবর্তী জীবনটা আপনার সঙ্গে কাটাতে চাইছেন। আর এর বিপরীত হলে, এবার আপনার সম্পর্ক থেকে বেরিয়ে আসার সময় এসেছে।
প্রেম
প্রেম
প্রেমিক বা প্রেমিকা কি নিজের জীবনের কোনও সিদ্ধান্ত নেয়ার সময়েও আপনার পছন্দকে গুরুত্ব দেন? যদি আপনার সঙ্গে কথা না বলেই বড় কোনও সিদ্ধান্ত নেয় আপনার সঙ্গী। তাহলে বুঝতে হবে, আপনি খুব একটা পাত্তা পাচ্ছেন না তার জীবনে। সূত্র: হেলথ লাইন

এ সম্পর্কিত আরও পড়ুন প্রেম | করুন | মন | খুলে |