Connect with us

খেলাধুলা

টিভিতে আজকের খেলা

Avatar of author

Published

on

খেলা

প্রতিদিনের ব্যস্ত জীবনে সব খেলা দেখা সম্ভব হয়ে উঠে না। তাই বেছে নিতে হবে আপনার সময় ও পছন্দ অনুযায়ী খেলা। কোথায় কী খেলা আছে সেই খোঁজাখুঁজি থেকে আপনি বিরত থেকে এবার দেখে নিন এই শিডিউল। আর ঠিক করে ফেলুন কখন কোন খেলায় চোখ রাখবেন।

কোন চ্যানেলে আজ কি খেলা দেখাবে, তা এক নজরে দেখে নিন।

 

পিএসএল

 

Advertisement

মুলতান-করাচি

 

সন্ধ্যা ৭টা, টি স্পোর্টস, সনি স্পোর্টস ৫

 

ইন্ডিয়ান সুপার লিগ

Advertisement

 

ওডিশা-জামশেদপুর

 

রাত ৮টা, স্টার স্পোর্টস ১ ও সিলেক্ট ১

উয়েফা চ্যাম্পিয়নস লিগ

Advertisement

 

ইন্টার মিলান-পোর্তো

 

রাত ২টা, সনি স্পোর্টস টেন ১

লাইপজিগ-ম্যান সিটি রাত ২টা, সনি স্পোর্টস টেন ২

Advertisement
Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

ক্রিকেট

টাইগারদের হারিয়ে হোয়াইটওয়াশ এড়াল জিম্বাবুয়ে

Published

on

টাইগার

জিম্বাবুয়ের সামনে টার্গেট ছিল ১৫৮ রানের। হোয়াইটওয়াশের সম্ভাবনাটা উজ্জ্বল মনে করেছিলেন অনেকে। কিন্তু বাংলাদেশ পারল না। তাদের দেয়া লক্ষ্য হেসেখেলে উতরে গিয়ে হোয়াইটওয়াশ এড়িয়েছে সিকান্দার রাজা বাহিনী।

রোববার (১২ মে) পঞ্চম ও সিরিজের শেষ টি-টোয়েন্টিতে ৯ বল হাতে রেখে ৮ উইকেটে জিতেছে জিম্বাবুয়ে। জয়ের পথে রাজা ৭২ ও ব্রায়ান বেনেত ৭০ রান করেন।

রান তাড়া করতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক ছিলেন ব্রায়ান বেনেত। পাওয়ারপ্লেতেই একা স্কোরবোর্ডে ৩৭ রান যোগ করেন তিনি। এরইমধ্যে অবশ্য সাকিব আল হাসানের কিপটে ওভারে বিদায় নেন আরেক ওপেনার মারুমানি, ৭ বলে ১ রান করেন তিনি। সাকিব ওই স্পেলে ২ ওভারে দেন ২ রান। এরপর বেনেতের জুটি হয় সিকান্দার রাজার সঙ্গে।

৩৬ বলে ফিফটি পূর্ণ করেন বেনেত। ধীরগতিতে খেললেও অন্যপ্রান্তে তাকে ভালো সঙ্গ দেন রাজা। দলীয় ১১৩ রানে বেনেত আউট হন ৪৯ বলে ৭০ রান করে। তার ইনিংসে ছিল ৫টি করে চার ও ছয়ের মার। ৭৫ রানের জুটিতে জয়ের কাছেই চলে যায় জিম্বাবুয়ে। বাকি কাজটা দৃঢ় হাতে শেষ করেন রাজা ও জনাথন ক্যাম্পবেল। ৪৬ বলের ইনিংসে ৬টি চার ও ৪টি ছয় হাঁকিয়ে অপরাজিত থাকেন রাজা। ক্যাম্পবেল অপরাজিত থাকেন ৮ রান করে। ৪ ওভারে ৫৫ রান খরচ করে ১ উইকেট নেন সাইফউদ্দিন।

এর আগে ৬ উইকেটে ১৫৭ রান করে বাংলাদেশ। তানজিদ তামিম ও সৌম্য সরকার মিলে চতুর্থ টি-টোয়েন্টিতে ১০১ রানের উদ্বোধনী জুটি গড়েছিলেন। পঞ্চম টি-টোয়েন্টিতে দুজনের কেউই দাঁড়াতে পারেননি। তামিমের পর ফিরে যান সৌম্যও। ব্লেজিং মুজারাবানি বল হাতে নিয়ে ফিরিয়েছিলেন তামিমকে। নিজের দ্বিতীয় ওভারে শর্ট লেন্থের বলে তামিমকে ওয়েলিংটন মাসাকাদজার ক্যাচ বানান তিনি। ৫ বলে মাত্র ২ রান করেন বাংলাদেশি ওপেনার। আগের ম্যাচে ১৪৩ রানের মধ্যে তামিম একাই করেছিলেন ৫২ রান।

Advertisement

তামিম যে ওভারে আউট হন, তার পরের ওভারেই বিদায় নেন সৌম্য। ব্রায়ান বেনেতের ওভারে শর্ট ব্যাকওয়ার্ড পয়েন্টে শন উইলিয়ামসকে ক্যাচ দেন তিনি। ৭ বলে সৌম্য করেন ৭ রান। তাওহীদ হৃদয়ও বিপদে দলের হাল ধরতে পারেননি। বেনেতের ওভারে ক্লাইভ মাদানদেকে ক্যাচ দেন তিনি। ৩ উইকেট হারানো বাংলাদেশের হাল ধরেন মাহমুদউল্লাহ রিয়াদ ও নাজমুল হোসেন শান্ত। চতুর্থ উইকেটে দুজনে মিলে গড়েন ৬৯ রানের জুটি। বারবার ব্যর্থ হতে থাকা শান্ত এ ম্যাচে ২৮ বলে ৩৬ রান করে আউট হন। মাসাকাদজার ওভারে রায়ান বার্লকে ক্যাচ দেন তিনি।

৩৬ বলে টি-টোয়েন্টি ক্যারিয়ারের অষ্টম ফিফটি পূর্ণ করেন রিয়াদ। অন্যপ্রান্তে আগ্রাসী হওয়ার চেষ্টা করেন সাকিব আল হাসানও। তবে সেটা আর পারেননি তিনি। লুক জংউইর ওভারে দারুণ এক ক্যাচে তাকে ফেরান জনাথন ক্যাম্পবেল। ১৭ বল ২১ রান করেন বাংলাদেশ অলরাউন্ডার। ৩৫ বলে ফিফটি পূর্ণ করলেও ৪৪ বলে ৫৪ রান করে থামেন রিয়াদ। ইনিংসে ৬টি চার ও ১টি ছয় হাঁকান তিনি। সাকিব আউট হওয়ার পর ক্রিজে আসা অনিক খেলেন ১১ বলে ২৪ রানের ক্যামিও। তাতেই মূলত দেড়শ ছাড়ানো সংগ্রহ পায় টাইগাররা। সাইফউদ্দিন ৪ বলে করেন ৬ রান। জিম্বাবুয়ের হয়ে ২টি করে উইকেট নেন মুজারাবানি ও বেনেতে। ১টি করে উইকেট নেন মাসাকাদজা ও জংউই।

কেএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

খেলাধুলা

টিভিতে আজকের খেলা

Published

on

খেলা

খেলা দেখতে কার না ভালো লাগে। দেখে নিই কোন কোন স্যাটেলাইট চ্যানেল আজ কোন কোন খেলা দেখাবে-

ক্রিকেট

৫ম টি-টোয়েন্টি

বাংলাদেশ-জিম্বাবুয়ে

সরাসরি, সকাল ১০টা;

Advertisement

টি স্পোর্টস ও গাজী টিভি

আইপিএল

চেন্নাই-রাজস্থান

সরাসরি, বিকেল ৪টা;

টি স্পোর্টস ও গাজী টিভি

Advertisement

বেঙ্গালুরু-দিল্লি

সরাসরি, রাত ৮টা;

টি স্পোর্টস ও গাজী টিভি

২য় টি-টোয়েন্টি

আয়ারল্যান্ড-পাকিস্তান

Advertisement

সরাসরি, রাত ৮টা;

টফি লাইভ

ফুটবল

ইংলিশ প্রিমিয়ার লিগ

ম্যান ইউনাইটেড-আর্সেনাল

Advertisement

সরাসরি, রাত ৯টা ৩০ মিনিট;

স্টার স্পোর্টস সিলেক্ট ১

বুন্দেসলিগা

ডার্মস্টাট-হফেনহাইম

সরাসরি, সন্ধ্যা ৭টা ৩০ মিনিট;

Advertisement

সনি স্পোর্টস ২

বায়ার্ন-ভলফসবুর্গ

সরাসরি, রাত ৯টা ৩০ মিনিট;

সনি স্পোর্টস ২

বোখুম-লেভারকুসেন

Advertisement

সরসরি, রাত ১১টা ৩০ মিনিট;

সনি স্পোর্টস ২

লা লিগা

অ্যাটলেটিকো-সেল্টা ভিগো

সরসরি, রাত ৮টা ১৫ মিনিট;

Advertisement

র‍্যাবিটহোল

সিরি আ

আটালান্তা-রোমা

সরাসরি, রাত ১২টা ৪৫ মিনীট;

র‍্যাবিটহোল

Advertisement

ফ্রেঞ্চ লিগ ওয়ান

পিএসজি-তুলুজ

সরাসরি, রাত ১টা;

র‍্যাবিটহোল তথ্যসূত্র: রাইজিংবিডি

কেএস/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

খেলাধুলা

জিম্বাবুয়েকে ১৫৮ রানের টার্গেট দিল বাংলাদেশ

Published

on

বাংলাদেশ

পঞ্চম ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে জিম্বাবুয়েকে ১৫৮ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। এই ম্যাচ জিতলে প্রথমবার কোনো দলকে ২০ ওভারের ফরম্যাটে ৫-০ ব্যবধানে হারাবে টাইগাররা।

দুই ওপেনার ব্যর্থ হওয়ার পর মাহমুদউল্লাহ ৪৪ বলে ৫৪, নাজমুল হোসেন শান্ত ২৮ বলে ৩৬ ও জাকের আলী অনিক ১১ বলে ২৪ রান করে দলকে ভালো সংগ্রহ এনে দেন।

আগের ম্যাচে বিশ্রামে থাকা তিন টাইগার ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান ও মোহাম্মদ সাইফউদ্দিনকে এই ম্যাচের একাদশে ফেরানো হয়েছে। তাদের জায়গা করে দিতে বিশ্রাম দেয়া হয়েছে তাসকিন আহমেদ, তানজিম হাসান সাকিব ও তানভীর ইসলামকে।

অন্যদিকে সফরকারী জিম্বাবুয়ে একাদশে একটি পরিবর্তন এনেছে। রিচার্ড এনগারাভার জায়গায় ফিরেছেন শন উইলিয়ামস। ইতোমধ্যে টানা চার ম্যাচ হেরে চরম বিপর্যস্ত জিম্বাবুয়ে, শেষ ম্যাচে সিকান্দার রাজারা অন্তত সান্ত্বনার জয় পাওয়ার খোঁজে নামবেন। সর্বশেষ ম্যাচে শেষদিকে রোমাঞ্চ ছড়িয়েছিল রোডেশিয়ানরা, কিন্তু সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের নৈপুণ্যে বাংলাদেশ জিতে নেয় ৫ রানে।

বাংলাদেশ একাদশ : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, সৌম্য সরকার, তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান, জাকের আলী অনিক (উইকেটকিপার), মোহাম্মদ সাইফউদ্দিন, রিশাদ হোসেন ও মোস্তাফিজুর রহমান।

Advertisement

জিম্বাবুয়ে একাদশ : তাদিওয়ানাশে মারুমানি, ব্রায়ান বেনেট, সিকান্দার রাজা (অধিনায়ক), ক্লাইভ মাদান্দে (উইকেটকিপার), শন উইলিয়ামস, জোনাথন ক্যাম্পবেল, রায়ান বার্ল, লুক জঙ্গুয়ে, ফারাজ আকরাম, ওয়েলিংটন মাসাকাদজা ও ব্লেসিং মুজারাবানি।

কেএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত