Connect with us

জাতীয় পার্টি

নারায়নগঞ্জে সুষ্ঠ ভোট না হওয়ার আশঙ্কা জাপার

Published

on

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণ সুষ্ঠভাবে হবে না, এমনটাই আশঙ্কা করছেন জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মুজিবল হক চুন্নু।

আজ সোমবার (১০ জানুয়ারি) আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সিইসির সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

মুজিবল হক চুন্নু বলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে কোনো উপযুক্ত প্রার্থী না থাকায় এবার জাপার কোনো প্রার্থী দেয়া হয়নি। আর  অন্য কোনো প্রার্থীর পক্ষ নিয়ে কাজ করার জন্য  দলীয় কর্মী-সমর্থকদের জন্য কোনো সিদ্ধান্ত নেই। 

টাঙ্গাইল ৭ উপ-নির্বাচন সুষ্ঠু হওয়া নিয়ে শঙ্কার কথা জানিয়ে তিনি বলেন, আগের নির্বাচনগুলোয় জাতীয় পার্টি লাঙ্গল প্রতীকে অনেক প্রার্থী ছিল।কিন্তু তাদের মারধর করে প্রার্থীতা প্রত্যাহার করতে বাধ্য করা হয়েছিল। শুধু তাই নয় এলাকা ছাড়তেও বাধ্য করা হয়েছিল প্রার্থীদের।

প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে সাক্ষাৎ প্রসঙ্গে জাপা নেতা চুন্নু বলেন, টাঙ্গাইলের মির্জাপুরের নির্বাচনকে  নিরপেক্ষ ও সুষ্ঠভাবে সম্পন্ন করতে সিইসি তাদের আশ্বস্ত করেছেন।

Advertisement

অনন্যা চৈতী

 

Advertisement

জাতীয় পার্টি

জাতীয় পার্টির ওপর মানুষের আস্থা নেই : ফিরোজ

Avatar of author

Published

on

জাতীয় পার্টির ওপর মানুষের আস্থা নেই। তারা এক গ্রুপ থেকে আরেক গ্রুপে যেতে পারবে, কিন্তু আস্থার সংকট আছে। বন্দনা করা ছাড়া জাতীয় পার্টির সামনে আর কোনো রাজনীতি নেই। একমাত্র বন্দনা করে সংসদে ঢোকা ও নিজের কিছু আখের গোছানো ছাড়া। বললেন, জাতীয় পার্টির একাংশের নির্বাহী চেয়ারম্যান কাজী ফিরোজ রশিদ।

শুক্রবার (২৬ এপ্রিল) সকালে রাজধানীর একটি হোটেলে  এসব কথা বলেন ফিরোজ রশিদ।

ফিরোজ রশিদ বলেন, অনেক ছোট দলের কথাও গুরুত্ব সহকারে ছাপানো হয়। কারণ তাদের রাজনীতি আছে। এজন্য জনগণ জাতীয় পার্টির ওপর মুখ ফিরিয়ে নিচ্ছে।

তিনি বলেন, জাতীয় পার্টি স্থানীয় সংসদ নির্বাচন বয়কট করেনি। কাউকে করতেও বলে নাই। যদি কারও ইচ্ছা থাকে তারা করবে। তাঁর দল স্থানীয় সংসদ নির্বাচনে মার্কা দিয়ে কোন হানাহানিতে যেতে চায় না।

তিনি আরও বলেন, আগামীতে বড় রাজনৈতিক দলের বাইরে কেউ টিকতে পারবেনা।  স্বাধীনভাবে রাজনীতি করার কোন সুযোগ থাকবেনা। একটি দল ছাড়া অন্য দলের অস্তিত্ব টিকিয়ে রাখা কঠিন।

Advertisement

জাতীয় পার্টির একাংশের এ নেতা বলেন,  আজ অর্থনৈতিক ও ব্যাংক খাতে বিপর্যয় নেমে এসেছে। বড় বড় ব্যাংকগুলো ছোট ছোট ব্যাংক গিলে খাচ্ছে। বড় বড় কোম্পানিগুলোতে অভ্যন্তরীণ কোন্দল লাগিয়ে তা গিলে খাওয়া হচ্ছে। এসব বিষয়ে আজ সংসদে কথা হচ্ছে না।

জাপা নেতা সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, জাতীয় পার্টিই মূল স্রোত।  অচিরেই বুঝতে পারবেন লাঙ্গল কার। রওশন এরশাদের নেতৃত্বে তাঁরা তাঁদের লক্ষ্যে পৌঁছাবেন বলে দাবি করেন এ জাপা নেতা।

প্রসঙ্গত, ২৭ এপ্রিলের নির্ধারিত পরিচিত সভা স্থগিত করে আজ থেকে পাঁচ দিনব্যাপী ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে ১০টি স্থানে তীব্র দাবদাহে অতিষ্ঠ জনসাধারণের মধ্যে পানি ও খাবার স্যালাইন বিতরণ করবে বলে সংবাদ সম্মেলনে জানান জাপা নেতা কাজী ফিরোজ রশিদ।

আই/এ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয় পার্টি

‘বন ডাকাতদের জন্যই পরিবেশের মারাত্মক বিপর্যয়’

Avatar of author

Published

on

জিএম কাদের

স্থানীয় জনসাধারণ ও পরিবেশবিদদের মতামত উপেক্ষা করে কুষ্টিয়ার কুমারখালী বাঁধবাজার থেকে মাদুলিয়া পর্যন্ত সড়কের প্রায় ৩ হাজার গাছ কাটার জন্য নাম্বারিং করেছে বনবিভাগ। এর চেয়ে আত্মঘাতী সিদ্ধান্ত আর হতে পারে না। ওই ৩ হাজার গাছ কাটার সিদ্ধান্তে উষ্মা প্রকাশ করেছেন বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) এক বিবৃতিতে গাছ কাটার সিদ্ধান্ত বাতিল করে বিগত দিনে একই সড়কের গাছ কাটার বিষয়ে তদন্ত কমিটি গঠন করতেও সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান তিনি।

বিবৃতিতে বিরোধীদলীয় নেতা বলেন, গণমাধ্যমে প্রকাশ ২০২৩ সালে ওই সড়কের ১০ হাজার গাছ কেটেছে বনবিভাগ। সম্প্রতি একই সড়কে আরও ৩ হাজার গাছ কেটেছে কর্তৃপক্ষ। স্থানীয় জনসাধারণ ও পরিবেশবিদদের মতামত উপেক্ষা করে ওই সড়কে আরও প্রায় ৩ হাজার গাছ কাটার জন্য নাম্বারিং করেছে বনবিভাগ। এর চেয়ে আত্মঘাতী সিদ্ধান্ত আর হতে পারে না। পরিবেশের ভারসাম্য রক্ষায় দেশে ২৫ শতাংশ বনভূমি থাকার কথা। কিন্তু আমাদের আছে ৯ শতাংশের কম। এভাবে বনাঞ্চল নিধন করার কারণেই দেশ আজ বসবাসের অনুপযোগী হয়ে পড়েছে। তীব্র তাপপ্রবাহে জনজীবন যে আজ অতিষ্ঠ, যথেষ্ট গাছপালা থাকলে কিছুটা হলেও স্বস্তি পাওয়া যেত।

তিনি আরও বলেন, অন্যদিকে রাজধানীতে সড়ক ও ভবন তৈরির জন্য ইতোমধ্যেই দেদারসে কেটে ফেলা হয়েছে হাজার গাছ। অপরিকল্পিত ও আত্মঘাতী এমন সিদ্ধান্তে রাজধানী বসবাসের অনুপযোগী হয়ে আছে। পরিবেশবিদদের মতে, রাজধানীতে ২০ শতাংশ বনাঞ্চল থাকার কথা থাকলেও আছে মাত্র ২ শতাংশ। প্রয়োজন হলে গাছ না কেটেও সড়ক উন্নয়ন ও প্রশস্ত করা সম্ভব। তাই কারণে-অকারণে বৃক্ষ নিধন বন্ধ করতে হবে।

জাপা চেয়ারম্যান বলেন, আগে বন থেকে গাছ চুরি হতো, এখন বনে দস্তুর মতো ডাকাতি শুরু হয়েছে। বন ডাকাতদের জন্যই পরিবেশের মারাত্মক বিপর্যয়। বনখেকো ও বনদস্যুদের চিহ্নিত করে তাদের আইনের মুখোমুখি করতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান তিনি।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয় পার্টি

এক ব্যক্তির এক কথায় দল পরিচালিত হবে না: রওশন এরশাদ

Avatar of author

Published

on

রওশন এরশাদ

কলমের খোঁচায় যখন তখন যে কাউকে বহিষ্কার-অব্যাহতি দেয়া রহিত করা হয়েছে। পার্টিতে পূর্ণ গণতন্ত্র প্রতিষ্ঠা করা হয়েছে। পার্টিতে নতুন ধারা সূচিত হয়েছে। এখন আর এক ব্যক্তির এক কথায় দল পরিচালিত হবে না। মন্তব্য করেছেন জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান বেগম রওশন এরশাদ।

বুধবার (২৪ এপ্রিল) বিকেলে রাজধানীর গুলশানে পার্টির চেয়ারম্যানের বাসভবনস্থ কার্যালয়ে কো-চেয়ারম্যানদের জরুরি সভায় তিনি এ মন্তব্য করেন।

রওশন এরশাদ বলেন, দীর্ঘদিন ধরে দলের তৃণমূল নেতাকর্মীদের দাবি ছিল, পার্টিতে গণতন্ত্রের পূর্ণ চর্চা প্রতিষ্ঠা করা। তাদের সেই দাবির প্রতি শ্রদ্ধা ও সমর্থন রেখেই গঠিত গঠনতন্ত্র দশম সম্মেলনে অনুমোদন দেয়া হয়।

তিনি আরও বলেন, দশম জাতীয় সম্মেলনের মাধ্যমে গণতান্ত্রিকধারা অব্যাহত রেখেই গঠিত হয়েছে জাতীয় পার্টির গঠনতন্ত্র। গঠনতন্ত্র মেনেই গঠিত হচ্ছে কেন্দ্রীয় নির্বাহী কমিটি। আর পার্টিও চলবে সেই ধারা মেনে।

টিআর/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

জাতীয়15 mins ago

মিল্টনের বিরুদ্ধে তদন্ত ও আইনী ব্যবস্থা চায় জাতীয় মানবাধিকার কমিশন

সম্প্রতি একটি দৈনিক পত্রিকার প্রকাশিত খবরে মানবসেবার আড়ালে মিল্টন সমাদ্দারের নির্মম ও বর্বরোচিত চিত্র ফুটে ওঠায় এ বিষয়ে তদন্ত করে...

ঢাকা1 hour ago

লেকের পানিতে শিশু নিখোঁজ, উদ্ধার অভিযানে ফায়ার সার্ভিস

রাজধানীর মহাখালীর টিবি গেট এলাকায় লেকে পড়ে এক শিশু নিখোঁজ হয়েছে। নিখোঁজ শিশুটির নাম রিয়া বলে জানিয়েছে তার সঙ্গী শিশু...

বাংলাদেশ2 hours ago

তিন ঘণ্টা পর সিলেটের রেল যোগাযোগ স্বাভাবিক

কালবৈশাখী ঝড়ে সারা দেশের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ বন্ধের তিন ঘণ্টা পর তা স্বাভাবিক হয়েছে। এর আগে রোববার বিকেল ৫টার...

অপরাধ3 hours ago

তরুণীদের আপত্তিকর ছবি ফেসবুকে ছড়িয়ে দিতেন তারা, অতঃপর…

স্কুল-কলেজ পড়ুয়া মেয়েদের ছবি সংগ্রহ করে অশ্লীলভাবে এডিট করে ফেসবুক পেজ ও গ্রুপে ছড়িয়ে দেয়ার অভিযোগে চারজনকে গ্রেপ্তার করেছে পাবনা...

জাতীয়5 hours ago

থাইল্যান্ড সফর শেষে সোমবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

থাইল্যান্ডে ছয় দিনের সরকারি সফর শেষে সোমবার (২৯ এপ্রিল) ব্যাংকক থেকে দেশে ফিরবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার প্রধানমন্ত্রীর প্রেস  উইংয়ের...

জাতীয়5 hours ago

ভোটের পরিবেশ ভালো থাকায় ভোটার উপস্থিতি বাড়বে: ইসি রাশেদা

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব ধরনের পদক্ষেপ নেয়া হচ্ছে। তাই সকলের সমন্বয়ে আগামি উপজেলা পরিষদ নির্বাচন অবাধ,...

জাতীয়6 hours ago

‘বিএসটিআইতে হালাল সার্টিফিকেটের মূল্যায়ণ’ মতবিনিময় সভা অনুষ্ঠিত

‘বিএসটিআই হতে প্রদানকৃত হালাল সার্টিফিকেটের মূল্যায়ণ’ শীর্ষক স্টেকহোল্ডারদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ব্যবসায়ীরা বিএসটিআই হতে প্রাপ্ত হালাল সনদ গ্রহণ...

জাতীয়7 hours ago

‘ব্যক্তিগত তথ্য সুরক্ষার আইন যেন তথ্য নিয়ন্ত্রণের জায়গা না হয়’

ব্যক্তিগত তথ্য সুরক্ষার নামে যে আইনটি তৈরি করা হচ্ছে এটি ব্যক্তিগত তথ্য নিয়ন্ত্রণমূলক আইন হওয়ার ঝুঁকি রয়েছে। যা আমরা চাই...

জাতীয়8 hours ago

‘কোরবানির জন্য পশু আমদানির পরিকল্পনা নেই সরকারে’

ঈদুল আজহা সামনে রেখে গরু বা অন্য কোনো পশু আমদানির পরিকল্পনা সরকারের নেই। কারণ, দেশে পর্যাপ্ত সংখ্যক গবাদি পশু লালন-পালন...

অপরাধ11 hours ago

‘আমি সেলিব্রেটি হতে আসি নাই, সুনাম অক্ষুণ্ণ রাখতে চাই’

‘আমি সেলিব্রেটি হতে আসি নাই, সুনাম অক্ষুণ্ণ রাখতে চাই’। বললেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের নতুন পরিচালক...

Advertisement
জাতীয়15 mins ago

মিল্টনের বিরুদ্ধে তদন্ত ও আইনী ব্যবস্থা চায় জাতীয় মানবাধিকার কমিশন

আন্তর্জাতিক47 mins ago

রিয়াদে ইসরাইলি বিমান- যা জানা গেলো

ক্রিকেট1 hour ago

জাতীয় দলে কবে ফিরছেন তামিম, জানালেন বিসিবি সভাপতি

ঢাকা1 hour ago

লেকের পানিতে শিশু নিখোঁজ, উদ্ধার অভিযানে ফায়ার সার্ভিস

এডিস মশা, ডেঙ্গু
স্বাস্থ্য1 hour ago

ডেঙ্গুতে ৪০ হাজার মানুষের মৃত্যুর শঙ্কা!

ঢাকা2 hours ago

নির্বাচন সুষ্ঠু করতে সব কিছুই কঠোর হবে : ইসি আলমগীর

ঢাকা2 hours ago

গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পেলো বেঙ্গল গ্রুপের ডিজাইনার ফ্যাশন লিমিটেড

বাংলাদেশ2 hours ago

তিন ঘণ্টা পর সিলেটের রেল যোগাযোগ স্বাভাবিক

আন্তর্জাতিক2 hours ago

ইহুদিদের বিশেষ দিনেই ২ জিম্মির ভিডিও প্রকাশ করলো হামাস

অপরাধ3 hours ago

তরুণীদের আপত্তিকর ছবি ফেসবুকে ছড়িয়ে দিতেন তারা, অতঃপর…

বাংলাদেশ4 days ago

শাকিবকে বিয়ের আগেই বুবলী বিবাহিত ও এক সন্তানের জননী, বোমা ফাটালেন সুরুজ বাঙালি

দুর্ঘটনা2 days ago

৯ দিনে একে একে মারা গেলেন ৩ ভাই

ঢাকায়-বৃষ্টি
বাংলাদেশ6 days ago

তীব্র তাপদাহের মধ্যে যেসব এলাকায় বৃষ্টি হতে পারে

ব্রাজিল,-মৃত-চাচাকে-নিয়ে-ব্যাংকে-ভাতিজি
টুকিটাকি4 days ago

ঋণ পেতে মৃত চাচাকে ব্যাংকে নিয়ে গেলেন ভাতিজি

ঢাকা5 days ago

ফেসবুকে পোস্ট দিয়ে ট্রান্সজেন্ডার নারীর আত্মহত্যা

বাংলাদেশ2 days ago

এক মিনিটের জন্য বিসিএসের স্বপ্ন চুরমার!

বাংলাদেশ4 days ago

র‍্যাবের নতুন মুখপাত্র কমান্ডার আরাফাত

বাংলাদেশ6 days ago

ধোনি-সাক্ষীর চরম প্রেমের কাহিনী, শুনলে গায়ে কাঁটা দেবে!

ট্রেন
জাতীয়6 days ago

১৫টি রুটে ট্রেনের ভাড়া যত বাড়লো

হেলিকপ্টারের-সংঘর্ষ,মালয়েশিয়া
আন্তর্জাতিক6 days ago

মাঝ আকাশে ২ হেলিকপ্টারের মুখোমুখি সংঘর্ষ, সবাই নিহত

উত্তর আমেরিকা4 days ago

সামনে ‘যুদ্ধবিরোধী’ কুমির, আটকে গেলো মার্কিন বিমান (ভিডিও)

ব্যারিস্টার-সুমন
আইন-বিচার1 week ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়1 month ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল1 month ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি1 month ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি2 months ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ2 months ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড2 months ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

সর্বাধিক পঠিত