আর্কাইভ থেকে বলিউড

শুধুমাত্র প্রাপ্তবয়স্কদের জন্য ছাড়পত্র পাচ্ছে ‘ওএমজি ২’!

শুধুমাত্র প্রাপ্তবয়স্কদের জন্য ছাড়পত্র পাচ্ছে ‘ওএমজি ২’!
ছবি নির্ধারিত মুক্তির তারিখ আসতে আর ২০ দিনও বাকি নেই। এখনও প্রকাশিত হয়নি তার প্রচার ঝলক। শুরু হয়নি কোনও প্রচার ক্যাম্পেনও। ছবির নাম ‘ওএমজি ২’। প্রথম ছবি ‘ওএমজি: ওহ মাই গড’ মুক্তির প্রায় এক দশক পরে আসতে চলেছে তার সিক্যুয়েল। ২০১২ সালে মুক্তি পেয়েছিল অক্ষয় কুমার অভিনীত ‘ওএমজি: ওহ মাই গড’। তার ১১ বছর পরে মুক্তি পেতে চলেছে দ্বিতীয় ছবি ‘ওএমজি২’। গত ১১ জুলাই মুক্তি পেয়েছে এর প্রথম ঝলক। আগামী ১১ অগস্ট মুক্তি পাওয়ার কথা অক্ষয়ের ছবির। তার আগেই একের পর এক বাধা ‘ওএমজি ২’-এর সামনে। ছবি মুক্তির আগে সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশন তথা সেন্সর বোর্ডের জাঁতাকলে পড়েছে অক্ষয়ের এ ছবি। শোনা যাচ্ছে, ছবি দেখে তার পুঙ্খানুপুঙ্খ বিচার বিশ্লেষণ করে একটা-দু’টো দৃশ্যে নয়, মোট ২০টি দৃশ্যে কাঁচি চালিয়েছে সিবিএফসি। শুধু তাই-ই নয়, খবর, ছবিকে ‘ইউ/এ’-এর বদলে ‘এ’ শংসাপত্র দিতে চলেছে সেন্সর বোর্ড।
আদিপুরুষ মুভি
আদিপুরুষ মুভি
‘আদিপুরুষ’ ছবি মুক্তি পাওয়ার পর থেকেই শুরু হয় বিতর্ক। ছবিতে চরিত্রদের সাজপোশাক থেকে শুরু করে সংলাপ— সব নিয়েই অসন্তোষ তৈরি হয় দর্শকের মধ্যে। ছবির কিছু সংলাপ বদল করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলেও তাতে লাভ বিশেষ হয়নি। বরং সাধারণ দর্শকের সামনে মুখ পুড়েছে সেন্সর বোর্ডেরই। ‘আদিপুরুষ’ নিয়ে এমন অভিজ্ঞতার পর আর তার পুনরাবৃত্তি চায়নি সেন্সর বোর্ড। তাই ‘ওএমজি ২’-এর মতো একটি ছবিকে ছাড়পত্র দেয়ার ক্ষেত্রে অতিরিক্ত সতর্কতার পথে হেঁটেছে বোর্ড। সেন্সর বোর্ড সূত্রে খবর, ছবির মুক্তির তারিখ যে ১১ অগস্ট, তা নাকি উল্লিখিত ছিল না ছবির গানের। প্রসঙ্গত, সপ্তাহ খানেক আগে মুক্তি পেয়েছে ‘ওএমজি ২’ ছবির ওই গান। তাতে মুক্তির তারিখের উল্লেখ না থাকায় সেন্সর বোর্ডের কর্মকর্তারা নাকি ছবিকে ছাড়পত্র দেয়া নিয়ে বিশেষ তাড়াহুড়ো করার কথা ভাবেননি। এখনও পর্যন্ত শুধু মাত্র ছবির প্রথম ঝলকই মুক্তি পেয়েছে। ছবির প্রচারের জন্য হাতে দিনও বেশি নেই। ছবির মুক্তির তারিখ নিয়ে তাই এখন দোটানায় রয়েছেন নির্মাতারা। পরিকল্পিত প্রচার ছাড়া ১১ অগস্ট ছবি মুক্তি পেলে কি বক্স অফিসে প্রত্যাশা মতো ব্যবসা করতে পারবে ‘ওএমজি ২’? সেই প্রশ্নই এখন ভাবাচ্ছে নির্মাতাদের।
ওএমজি2
ওএমজি2
জানা গেছে, অক্ষয় কুমারের উপরেই সেই সিদ্ধান্ত ছেড়ছেন তারা। তিনি যা সিদ্ধান্ত নেবেন, সেই মতোই নাকি এগোবেন ছবির নির্মাতারা। ‘ওএমজি: ওহ মাই গড’ ছবিতে ভগবান শ্রীকৃষ্ণের চরিত্রে অভিনয় করার পর ‘ওএমজি ২’-তে মহাদেবের ভূমিকায় দেখা যেতে চলেছে অক্ষয়কে। সমাজমাধ্যমের পাতায় ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে সেই লুক।

এ সম্পর্কিত আরও পড়ুন শুধুমাত্র | প্রাপ্তবয়স্কদের | জন্য | ছাড়পত্র | পাচ্ছে | ওএমজি | ২