Connect with us

লাইফস্টাইল

ভেগান ডায়েটে জীবনযাপন

Published

on

ধীরে ধীরে জনপ্রিয় হয়ে উঠছে ‘ভেগান’ খাদ্যাভ্যাস। স্বাস্থ্য ভাল রাখতে অনেকেই এখন এই ধরনের ডায়েটের দিকে ঝুঁকছেন। মাছ, মাংস তো বটেই, ডিম বা দুগ্ধজাত কোনও খাবারও এই খাদ্যাভ্যাসের অন্তর্ভুক্ত নয়। নিরামিষাশীরা প্রাণিজাত সব খাবার রোজের খাদ্যতালিকা থেকে বর্জন করেন, তাদেরই মূলত ‘ভেগান’ বলে। এ ধরনের জীবনযাপনে খাদ্যতালিকা থেকে বাদ পড়ে অনেক কিছুই। ভেগান খাবার খেলে শরীর সুস্থ থাকে ঠিকই। সেই সঙ্গে নিয়ন্ত্রণে থাকে ওজনও। হৃদরোগ, ডায়াবিটিস, কোলেস্টেরলের মতো ক্রনিক কিছু সমস্যার ঝুঁকিও কমে। মাছ, মাংস, ডিম, দুধ এবং দুগ্ধজাত খাবার থেকে যে পুষ্টি পাওয়া যায়, ভেগান ডায়েটের কারণে শরীরে পর্যাপ্ত পুষ্টির ঘাটতি পড়ে। তবে এ ধরনের খাদ্যাতলিকায় এমন কিছু খাবার রয়েছে, যা প্রয়োজনীয় প্রাণিজ এবং উদ্ভিজ্জ প্রোটিনের বিকল্প হিসাবে কাজ করে। রইল তেমন কয়েকটি খাবারের তালিকা।

কাঁঠাল

মাছ, মাংস থেকে পাওয়া প্রোটিনের বিকল্প হতে পারে কাঁঠাল। এর অ্যান্টি-অক্সিড্যান্ট গুণ শরীরের অনেক রোগের সমাধান করে। এ ছাড়া কাঁঠালে থাকা ভিটামিন, ফাইবার, হিমোগ্লোবিনের মতো উপকারী কিছু উপাদান শরীরে অনেক প্রাণিজ প্রোটিনের ঘাটতি পূরণ করে। কাঁঠালের বীজও কিন্তু কম উপকারী নয়। আর তাই প্রোটিন সমৃদ্ধ এই বীজ ভেগান ডায়েটে থাকতেই পারে।

কলা

ভেগান চার্ট মেনে চলেন এমন অনেকেই আছেন, যারা কেক খেতে ভালবাসেন। কিন্তু কেকে ডিম থাকার কারণে অনেকেই তা খেতে পারেন না। এ ক্ষেত্রে কেক বানাতে ব্যবহার করতে পারেন কলা। সুস্বাদু কেক বানাতে ডিমের বদলে কলা চটকে সেই মিশ্রণটি ব্যবহার করুন। এ ছাড়াও কলা দিয়ে বানানো কেক বেশি সুস্বাদু করে তুলতে ব্যবহার করতে পারেন চিয়া বীজ কিংবা ফ্ল্যাক্স বীজ। কেকের মিশ্রণটি এতে আরও ঘন হবে।

উদ্ভিজ্জ দুধ

ভেগানদের মধ্যে এই ধরনের দুধ বেশ জনপ্রিয়। ‘প্ল্যান্ট মিল্ক’-এর মধ্যে পড়ে সয়া দুধ, কাঠবাদামের দুধ, নারকেলের দুধ। নিয়মিত ভেগান ডায়েট করেন যারা, শরীর সুস্থ রাখতে তাদের খাদ্যতালিকায় এই ধরনের পানীয় বেশি করে থাকা জরুরি। এছাড়া কাজু, হ্যাজেলনাট থেকেও যে দুধ পাওয়া যায়, সেগুলিও সমান উপকারী।

ম্যাপেল সিরাপ

দুধের তৈরি কোনও মিষ্টি ভেগানরা খান না। তাই বলে তো মিষ্টির স্বাদ থেকে বঞ্চিত থাকা যায় না। মিষ্টির বিকল্প হিসাবে খাওয়া যেতে পারে ম্যাপেল সিরাপ, ডেট সিরাপ, রাইস সিরাপ। এই পানীয়গুলি শুধু স্বাদের যত্ন নেয় না। খেয়াল রাখে শরীরেরও। ভেগান ডায়েট যাঁরা করেন, মিষ্টি খেতে ভালবাসলে ভরসা রাখতে পারেন এই ধরনের সিরাপে। কিছুটা হলেও মিষ্টির স্বাদ সিরাপে মিটবে।

Advertisement
Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

লাইফস্টাইল

ম্যাট লিপ্সটিকেও গরমে ফাটছে ঠোঁট

Avatar of author

Published

on

লিপস্টিক,-আলিয়া,-দীপিকা

শীতকালের মতো গরমেও যে ঠোঁট ফাটতে পারে সেটা কী জানতেন! প্রচণ্ড গরমে ঠোঁট শুকিয়ে যাওয়া থেকে শুরু করে ঠোঁট ফেটে রক্ত বেরনোর মতো ঘটনাও ঘটে থাকে অনেকের সঙ্গে। এই সময় ঠিকঠাক যত্ন না নিলে ঠোঁটের ত্বক পুরো প্রাণহীন হয়ে পরে। শুধু তাই নয় নিম্নমানের বা কম দামের লিপস্টিক লাগালেও ঠোঁটের ত্বক এবং রঙের পরিবর্তন দেখা যেতে পারে।

অন্যদিকে দামী ব্র্যান্ডের লিপস্টিক যে আপনাকে বাঁচাবে তেমনটা কিন্তু নয়। ব্র্যান্ড বা দাম দেখে লিপস্টিক না কিনে লিপ্সটিকের মধ্যে থাকা উপাদান কী কী সেটা দেখা উচিৎ। ম্যাট লিপস্টিক লাগিয়েও শান্তি নেই।

বাড়ি থেকে ম্যাট লিপস্টিক লাগিয়ে বেরনোর কিছুক্ষণ পরেই দেখতে পাচ্ছেন ফেটে ফেটে যাচ্ছে বা আবার লাগাতে হচ্ছে? তাহলে এই লেখাটি আপনার জন্য।

এখন ফ্যাশনে ট্রেন্ডের তুঙ্গে রয়েছে ম্যাট লিপস্টিক। সব লিপস্টিকেই কমবেশি তেল, মোম এবং বিভিন্ন ধরনের পিগমেন্ট মেশানো থাকে। তবে ম্যাট লিপস্টিকে মোম ও রঙের পরিমাণ বেশি থাকে আর তেলের পরিমাণ কম থাকায় এটি ঠোঁটে লাগালে তাড়াতাড়ি শুকিয়ে যায় এবং অনেকক্ষণ দীর্ঘস্থায়ীও হয়। যদিও ঠিকমতো ঠোঁটের যত্ন না নিলে বা ম্যাট লিপস্টিক কীভাবে পরবেন না জানলে তা ফেটে ফেটে যেতে পারে।

ঠোঁটের-যত্ন

হলিউড থেকে বলিউড এবং টলিউড, ঢালিউডের প্রত্যেক অভিনেত্রীদের মেকআপ তালিকায় একটা করে ম্যাট লিপস্টিক থাকবেই। অথচ তাদের এসব অসুবিধের মুখে পরতে হয় না।

Advertisement

কিছু নিয়মগুলো মেনে চললে আপনার ম্যাট লিপস্টিকও সারাদিন টিকবে এবং আপনি ঠিক যেমন লুক চাইছেন তেমনটাই পাবেন-

প্রথমত ম্যাট লিপ্সটিক লাগানোর আগে ঠোঁটে ভালকরে লিপ বাম লাগিয়ে নিতে হবে। লিপবাম লাগালে ঠোঁটের আদ্রতা বজায় থাকে ফলে এই গরমে চট করে ঠোঁট শুকিয়ে বা ফেটে যাওয়ার ভয় থাকে না।

যদি আপনি নুড লিপস্টিক প্রেমী হন তাহলে সবসময় ঠোঁটে প্রাইমার লাগিয়ে তারপর নুড লিপস্টিক লাগান এতে লিপস্টিক ফাটবেও না আবার দীর্ঘস্থায়ীও হবে।

রোজ রাতে বাড়ি ফিরে যেমন ত্বকের যত্ন নেন তখন ৫ মিনিট সময় বার করে নিজের ঠোঁটের যত্নটাও নেবেন। রাতে শোয়ার আগে একটু মধু, লেবু আর চিনি দিয়ে ঠোঁটতা স্ক্রাব করে নেবেন তারপর বাম বা নারকেল তেল লাগিয়ে শুয়ে পড়ুন। এতে ম্যাট লিপস্টিক খুব সুন্দরভাবে আপনার ঠোঁটে বসবে।

ময়েশ্চারাইজার ব্যবহার করতে একদমই ভুলবেন না। ঠোঁটের ত্বকের ময়েশ্চারাইজ করা প্রয়োজন। তাই ঠোঁটে লিপস্টিক জাতীয় কিছু ব্যবহার করার আগে অবশ্যই জায়গাটা ময়েশ্চারাইজ করে নিন।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

লাইফস্টাইল

তীব্র গরমে শিশুদের ব্যস্ত রাখবেন যেভাবে

Avatar of author

Published

on

শিশু,-ঘরের-কাজ

তীব্র গরমে দফায় দফায় চলে লোডশেডিং। স্কুলের সময়টুকু পার করে ফেলতে পারলেও সারা দিন বাচ্চাকে শান্ত রাখতে গিয়ে মাথার ঘাম পায়ে ফেলতে হয়। বাড়ির সামনেও খেলার যে জায়গাটুকু আছে সেখানেও বিকেলে যে একটু খেলতে পাঠাবেন, তার উপায় নেই। সুয্যিমামা পাটে গেলেও গনগনে তাপ তখনও থাকে।

কোনও কাজ ছাড়া বাচ্চাদের এক জায়গায় বসিয়ে রাখা সমস্যার। তার উপর যদি খুদেটি হাতে-পায়ে দুরন্ত হয়, তা হলে তো কথাই নেই। গরমে বাড়ির বাইরে কোথাও পাঠানোর উপায় নেই। আর তাদের বাড়িতে থাকা মানেই সারাক্ষণ হয় টিভি, না হয় ফোন। এদিকে বাচ্চাদেরও ঘরের মধ্যে থাকলেও সারাটা সময় বই পড়তে কিংবা ছবি আঁকতে ইচ্ছে করে না। এ সবের বাইরেও এমন কয়েকটি কাজ ছোটদের করতে দেয়া যেতে পারে যেগুলি সহজে বাড়িতে বসেই করা যায়। পাশাপাশি তাদের মানসিক বিকাশেও প্রভূত সাহায্য হয়।

যে কাজগুলো তাদের দিয়ে করাতে পারেন-

পছন্দের কার্টুন চরিত্রদের দিয়ে তৈরি পাজল সাজাতে দিন। ছোট ছোট টুকরো জুড়ে জুড়ে তৈরি হয় গোটা একটি চিত্র। পাজল কিন্তু অনেক প্রকারের হয়। তার বিভিন্ন স্তরও থাকে। যা বাচ্চাদের মানসিক বিকাশেও সাহায্য করে।

ছোট্ট, চার কোণা আঁকার খাতায় সব সময়ে তাদের আঁকতে ইচ্ছে করে না। ঘরের দেয়াল জুড়ে আঁকিবুকি কাটতে তারা বেশি স্বচ্ছন্দ বোধ করে। ওদের এমন কাজে বাধা দেয়ার প্রয়োজন নেই। বরং বাড়ির ছোট্টটির ঘরের একটি দেয়াল জুড়ে সাদা ক্যানভাস টাঙিয়ে রাখুন। মনের সুখে সেখানে রঙ বুলোতে দিন।

মায়েরা রান্নাঘরে গেলেই তাদের পিছু নেয় খুদেরা। গরমে তাদের কষ্ট হবে ভেবে আটকে লাভ নেই। বরং রান্নাঘরে এক কোণে বসিয়ে রেখে ছোট ছোট কাজের মধ্যে যুক্ত রাখুন। অনেক সমস্যার সমাধান হবে তাতে।

Advertisement

গল্পের বই পড়তে ভাল না লাগলে, তা শোনার ব্যবস্থা করতে পারেন। এখন ইউটিউবে নানা ভাষায়, নানা ধরনের অডিও বইয়ে পাওয়া যায় এমন গল্প শুনতে দিন । হাতে-পায়ে দুরন্ত বাচ্চাদের শান্ত করতে এই টিপস দারুণ কাজের। এই ধরনের অডিও বই ওদের মানসিক ভাবেও উন্নত করবে।

বিকেলে বাইরে খেলতে পাঠাতে না পারলেও প্রকৃতির সঙ্গে থাকতে শেখান। বারান্দায় রাখা গাছের পরিচর্যা করলেও কিন্তু মন ভাল হয়। খুদের পাশে থেকে কীভাবে গাছের যত্ন নিতে হয়, সেই পাঠও দিতে পারেন। ছোট্ট একটা ঘটনা বলি, দুনিয়ার প্রবাদপ্রতিম ক্রিকেটার সুনীল গাভাস্কারের মা, তার ক্রিকেটপ্রেমী ছেলেকে সঙ্গ দিতে বারান্দায় ক্রিকেট খেলতেন। তাতে ছেলের জোরালো ‘শট’ এক বার মায়ের নাকে লেগে রক্তারক্তি হয়ে যায। তার পরের ঘটনা তো সকলের জানা। ফলে আজকের মা-বাবাদের বলব, নতুন করে ভাবুন ছেলেমেয়েদের মানুষ করা নিয়ে। ঠিক পারবেন। ভাল থাকবে ওরাও।

পুরো পরতিবেদনটি পড়ুন

রূপচর্চা

তীব্র দাবদাহেও ত্বকে নায়িকাদের মতো জেল্লা পাবেন যেভাবে

Avatar of author

Published

on

আলিয়া ভাট

সারাদেশে বইছে মাঝারি থেকে তীব্র তাপপ্রবাহ। এ অবস্থাতেই আরো ৭২ ঘণ্টা বা তিন দিন ধরে এই তাপপ্রবাহ অব্যাহত থাকবে জানিয়ে হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অধিদপ্তর।

আর এ আবহাওয়ায় শরীর সুস্থ রাখার পাশাপাশি ত্বকেরও বাড়তি যত্ন নেয়া প্রয়োজন। তবে মৌসুম ভেদে ত্বকের পরিচর্যার চরিত্রও পরিবর্তিত হয়। গ্রীষ্মের কড়া রোদ, তাপ, দূষণ, ঘামের জেরে ত্বকের সমস্যা শীতকালের তুলনায় আরও বেশি হয়। অতিরিক্ত তাপ ও আর্দ্রতার কারণে ত্বকের স্বাভাবিক ঔজ্জ্বল্য নষ্ট হয়ে যায়। এছাড়া, রোদে বেরোলেই শুরু হয় র‌্যাশ, ট্যান, অ্যালার্জি, সান বার্নের মতো সমস্যা। তাই এ সময় শরীরের মতো ত্বকেরও চাই বাড়তি যত্ন।

 

তীব্র দাবদাহেও ত্বকে নায়িকাদের মতো জেল্লা পেতে যা করবেন-

মুখ-ধোয়া,-ত্বকের-যত্ন

বাইরে থেকে ফিরেই মুখ ধুয়ে নিন

গরমে ঘাম হওয়ার কারণে ধুলোবালি ত্বকে জমে থাকে। সাধারণ পানি দিয়ে মুখ ধুলে তা সব সময় যায় না। গরমে বাইরে থেকে ফিরে তাই প্রথমেই একটি ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে নিন। তবে বেশি ক্ষারযুক্ত ফেসওয়াশ ব্যবহার না করে এমন ফেসওয়াশ ব্যবহার করুন, যাতে ত্বকের কোমল ভাব বজায় থাকে।

টোনার ব্যবহার করুন

গ্রীষ্মকালে ত্বকের ঔজ্জ্বল্য ধরে রাখতে ব্যবহার করুন টোনার। ত্বক সতেজ রাখতে টোনার ব্যবহার করা প্রয়োজন। গ্রীষ্মকালে ত্বক বেশি তৈলাক্ত হয়ে যায়। তেল জমে ত্বকের ছিদ্রমুখে জমা হয়। জমে থাকা এই তৈলাক্ত উপাদান দূর করতে টোনার দারুণ কাজ করে। গোলাপ জল, জাফরান ও টোনার একসঙ্গে মিশিয়ে রাতে ঘু্মোনোর আগে ত্বকে মাখতে পারেন। ত্বক মসৃণ, নরম ও পরিষ্কার থাকবে।

Advertisement

টোনার ব্যবহার

ত্বকের আর্দ্রতা বজায় রাখুন

গ্রীষ্মকালে ত্বকের আর্দ্রতা ধরে রাখা প্রয়োজন। তাই একটি হাইড্রেটিং মাস্ক ব্যবহার করা প্রয়োজন। মাস্ক লাগানোর আগে ত্বক ভাল করে পরিষ্কার করে নিন। এছাড়াও ত্বকের আর্দ্রতা বজায় রাখতে বেশি করে পানি খাওয়া প্রয়োজন।

নিয়মিত সানস্ক্রিন ব্যবহার করুন

গ্রীষ্মে বাইরে বেরোনোর আগে ত্বকে সানস্ক্রিন মেখে নিতে ভুলবেন না। অল্প সময়ের জন্য বেরোলেও সানস্ক্রিন ব্যবহার করা জরুরি। চড়া রোদে বেরোনোর আগে সব সময় বেশি এসপিএফের সানস্ক্রিন বেরোনোই ভাল। সূর্যের ক্ষতিকারক অতিবেগনি রশ্মি থেকে ত্বক সুরক্ষিত রাখতে বেশি এসপিএফের সানস্ক্রিন মাখা জরুরি।

ত্বকের যত্ন

রাতে বাড়তি যত্ন

কেবল দিনের বেলায় ত্বকের খেয়াল রাখলে চলবে না, রাতে ঘুমোনোর আগেও ত্বক পরিচর্যার জন্য খানিকটা সময় বার করে নিতে হবে। ঘুমোতে যাওয়ার আগে সবার আগে ক্লিনজিং অয়েল দিয়ে মেকআপ পরিষ্কার করুন। তারপর ত্বকে ফেস সিরাম ব্যবহার করুন। চোখের তলায় কালি থাকলে নাইট ক্রিম ব্যবহার করতে ভুলবেন না।

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

জাতীয়9 mins ago

ভোটের পরিবেশ ভালো থাকায় ভোটার উপস্থিতি বাড়বে: ইসি রাশেদা

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব ধরনের পদক্ষেপ নেয়া হচ্ছে। তাই সকলের সমন্বয়ে আগামি উপজেলা পরিষদ নির্বাচন অবাধ,...

জাতীয়1 hour ago

বিএসটিআইতে হালাল সার্টিফিকেটের মূল্যায়ণে মতবিনিময় সভা অনুষ্ঠিত

‘বিএসটিআই হতে প্রদানকৃত হালাল সার্টিফিকেটের মূল্যায়ণ’ শীর্ষক স্টেকহোল্ডারদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ব্যবসায়ীরা বিএসটিআই হতে প্রাপ্ত হালাল সনদ গ্রহণ...

জাতীয়2 hours ago

‘ব্যক্তিগত তথ্য সুরক্ষার আইন যেন তথ্য নিয়ন্ত্রণের জায়গা না হয়’

ব্যক্তিগত তথ্য সুরক্ষার নামে যে আইনটি তৈরি করা হচ্ছে এটি ব্যক্তিগত তথ্য নিয়ন্ত্রণমূলক আইন হওয়ার ঝুঁকি রয়েছে। যা আমরা চাই...

জাতীয়2 hours ago

‘কোরবানির জন্য পশু আমদানির পরিকল্পনা নেই সরকারে’

ঈদুল আজহা সামনে রেখে গরু বা অন্য কোনো পশু আমদানির পরিকল্পনা সরকারের নেই। কারণ, দেশে পর্যাপ্ত সংখ্যক গবাদি পশু লালন-পালন...

অপরাধ6 hours ago

‘আমি সেলিব্রেটি হতে আসি নাই, সুনাম অক্ষুণ্ণ রাখতে চাই’

‘আমি সেলিব্রেটি হতে আসি নাই, সুনাম অক্ষুণ্ণ রাখতে চাই’। বললেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের নতুন পরিচালক...

মাদকবিরোধী মাদকবিরোধী
অপরাধ7 hours ago

মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৩ 

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। অভিযানে মাদক বিক্রি ও...

নিউ-ইয়র্কে-নিহত-২-বাংলাদেশি নিউ-ইয়র্কে-নিহত-২-বাংলাদেশি
জাতীয়7 hours ago

নিউ ইয়র্কে বন্দুকধারীর গুলিতে ২ বাংলাদেশি নিহত

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বন্দুকধারীর গুলিতে ২ বাংলাদেশি নিহত হয়েছেন। নিহতরা হলেন সিলেটের আবু সালেহ মোঃ ইউসুফ ও কুমিল্লার বাবুল মিয়া। স্থানীয়...

জাতীয়8 hours ago

কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি অনুশীলনে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি   

শোভন কর্মপরিবেশ নিশ্চিতকল্পে দেশীয় ও বৈশ্বিক শ্রমমান অনুযায়ী কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি অনুশীলনকে জাতীয় সংস্কৃতি হিসেবে গড়ে তোলাও অত্যন্ত জরুরি।...

আইন-বিচার8 hours ago

পিনাকীর বিরুদ্ধে চার্জশিট দাখিল, গ্রেপ্তারির আবেদন

মিথ্যা তথ্য ও গুজব ছড়ানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় অনলাইন অ্যাকটিভিস্ট পিনাকী ভট্টাচার্যকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেছে...

হাইকোর্ট হাইকোর্ট
আইন-বিচার8 hours ago

আগামী সপ্তাহ থেকে আপিল বিভাগে দুই বেঞ্চে চলবে বিচারকাজ

সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আগামী সপ্তাহ থেকে দুই বেঞ্চে বিচারকাজ পরিচালনা করা হবে। রোববার (২৮ এপ্রিল) সকালে আপিল বিভাগের এজলাস...

Advertisement
ব্ল্যাকমেইল
রাজশাহী8 mins ago

মেয়েদের ছবি নিয়ে ব্ল্যাকমেইল করা চক্রের ৪ সদস্য আটক

জাতীয়9 mins ago

ভোটের পরিবেশ ভালো থাকায় ভোটার উপস্থিতি বাড়বে: ইসি রাশেদা

আন্তর্জাতিক13 mins ago

তীব্র তাপদাহ মোকাবিলায় ট্রাফিক পুলিশের ‘এসি হেলমেট’

ঢালিউড14 mins ago

ভাইরাল সেই লাবন্যময়ী হাসি নিয়ে মুখ খুললেন পিয়া জান্নাতুল

পাম্প
রংপুর15 mins ago

সেচ পাম্প চালু করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একজনের মৃত্যু

অর্থনীতি18 mins ago

২৬ দিনে প্রবাসী আয় এলো ১৬৮ কোটি ডলার

জামিন
রংপুর22 mins ago

কুড়িগ্রামে জামিন নিতে এসে বিএনপির ৬ নেতা কারাগারে

অনুপ্রবেশ
রংপুর28 mins ago

ফুলবাড়ী সীমান্তে অবৈধ অনুপ্রবেশ, ভারতীয় নাগরিক কারাগারে 

শিক্ষক
চট্টগ্রাম35 mins ago

সিনিয়র ও জুনিয়র শিক্ষকদের ঘুষি মারার অভিযোগ কুবি ভিসির বিরুদ্ধে

রোহিঙ্গা
চট্টগ্রাম42 mins ago

রোহিঙ্গা ক্যাম্পে দেশি-বিদেশি অস্ত্র গুলিসহ ৫ সন্ত্রাসী আটক

বাংলাদেশ4 days ago

শাকিবকে বিয়ের আগেই বুবলী বিবাহিত ও এক সন্তানের জননী, বোমা ফাটালেন সুরুজ বাঙালি

দুর্ঘটনা2 days ago

৯ দিনে একে একে মারা গেলেন ৩ ভাই

ঢাকায়-বৃষ্টি
বাংলাদেশ6 days ago

তীব্র তাপদাহের মধ্যে যেসব এলাকায় বৃষ্টি হতে পারে

ব্রাজিল,-মৃত-চাচাকে-নিয়ে-ব্যাংকে-ভাতিজি
টুকিটাকি4 days ago

ঋণ পেতে মৃত চাচাকে ব্যাংকে নিয়ে গেলেন ভাতিজি

ঢাকা5 days ago

ফেসবুকে পোস্ট দিয়ে ট্রান্সজেন্ডার নারীর আত্মহত্যা

বাংলাদেশ2 days ago

এক মিনিটের জন্য বিসিএসের স্বপ্ন চুরমার!

বাংলাদেশ4 days ago

র‍্যাবের নতুন মুখপাত্র কমান্ডার আরাফাত

বাংলাদেশ6 days ago

ধোনি-সাক্ষীর চরম প্রেমের কাহিনী, শুনলে গায়ে কাঁটা দেবে!

ট্রেন
জাতীয়5 days ago

১৫টি রুটে ট্রেনের ভাড়া যত বাড়লো

হেলিকপ্টারের-সংঘর্ষ,মালয়েশিয়া
আন্তর্জাতিক5 days ago

মাঝ আকাশে ২ হেলিকপ্টারের মুখোমুখি সংঘর্ষ, সবাই নিহত

উত্তর আমেরিকা3 days ago

সামনে ‘যুদ্ধবিরোধী’ কুমির, আটকে গেলো মার্কিন বিমান (ভিডিও)

ব্যারিস্টার-সুমন
আইন-বিচার1 week ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়1 month ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল1 month ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি1 month ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি2 months ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ2 months ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড2 months ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

সর্বাধিক পঠিত