Connect with us

জাতীয়

প্রিয়জনকে গোলাপ উপহার দিয়েছেন কি?

Avatar of author

Published

on

প্রিয়জন

প্রিয়জনের সঙ্গে অনেক দিন পর দেখা হচ্ছে? ভাবছেন কি নিয়ে দেখা করতে যাবেন? সব থেকে সুন্দর, সহজ ও অর্থপূর্ণ উপহার হতে পারে একগুচ্ছ গোলাপ। ভালোবাসা বা ভালোলাগার অন্যতম প্রতীক এই গোলাপ। প্রাচীনকাল থেকেই তাই গোলাপ মানুষের প্রিয় একটি ফুল।

চাইলে আজ বিশেষ কাউকে গোলাপ উপহার দিতে পারেন। কিন্তু কেন গোলাপ দিতে বলছি তা কি জানেন? আজ ৭ ফেব্রুয়ারি গোলাপ দিবস। আবার প্রিয় মানুষটি অভিমান করে আছে, কোনোভাবেই তার সেই অভিমান ভাঙাতে পারছেন না? তাহলেও তার হাতে একটি গোলাপ তুলে দিতে পারেন। দেখবেন সব নিমিষে সব অভিমান পালিয়ে গেছে।

প্রচলিত আছে, ভিক্টোরিয়ানরা তাদের মনের কথা প্রিয়জনকে জানাতে গোলাপ বিনিময় শুরু করেছিলেন। তবে, যেভাবেই শুরু হোক না কেন- গোলাপ দিবসে প্রিয়জনকে লাল, গোলাপি, হলুদ, কমলা, সাদা, ল্যাভেন্ডার কিংবা নীল গোলাপ দিতে পারেন। মনে রাখবেন প্রতিটি গোলাপ ভিন্ন আবেগের প্রতীক।

গোলাপ দিবস কীভাবে উদযাপন শুরু হয়েছিল তা নিয়ে খুব কম তথ্য জানা যায়। তবে, আমরা জানি কেন দিনটি উদযাপন করা হয়। কারণ, গোলাপ দিবস দিয়ে ভ্যালেন্টাইন’স সপ্তাহ শুরু হয়।

গোলাপ চাষের ইতিহাসও বেশ প্রাচীন। প্রায় ৫ হাজার আগে প্রথম প্রাচ্যে গোলাপের চাষ করা হয়। বৃহৎ আকারে গোলাপ চাষ শুরু হয় চীনে। সেখান থেকে দ্রুত রোম ও গ্রিসে ছড়িয়ে পড়ে।

Advertisement

শুরুতে গোলাপকে বিলাসবহুল ফুল হিসেবে ভাবা হতো এবং ধনীরা ব্যবহার করতেন। তবে, ধীরে ধীরে সব মানুষের পছন্দের ফুল হয়ে ওঠে। গোলাপ আশা, শান্তি এবং ভালবাসার প্রতীক হিসেব পরিচিত। গোলাপ সত্যিই ভালোবাসার প্রতীক। তাই আপনি বিশ্বের যে প্রান্তেই থাকুন না কেন, আপনার প্রিয়জনকে গোলাপ উপহার দিয়ে ভালোবাসার বার্তা পৌঁছে দিন।

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

জাতীয়

এমপি-মন্ত্রীদের আত্মীয়ের প্রার্থী হওয়া নিয়ে আইনি বাধা নেই

Avatar of author

Published

on

অনেক স্থানে এমপি-মন্ত্রীদের আত্মীয় প্রার্থী হয়েছেন। তবে গোয়েন্দা তথ্য অনুযায়ী আমরা কোথাও কোনো সমস্যা দেখছি না। আইনে বলা আছে যিনি প্রাপ্তবয়ষ্ক, যিনি ভোটে প্রার্থী হওয়ার যোগ্যতা রাখেন এমন যে কেউই নির্বাচনে অংশ নিতে পারবেন। বললেন, নির্বাচন কমিশনার (ইসি) আনিছুর রহমান।

মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে কুমিল্লা শিল্পকলা একাডেমির হল রুমে  উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ মাঠ প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে ইসি আনিছুর এ কথা বলেন।

ইসি আনিছুর বলেন,  যেসব উপজেলায় সমস্যা সৃষ্টি হবে, তাঁদের কাছে আইন আছে, তাঁরা ভোট স্থগিত রাখতে পারেন। আইন অমান্য করলে প্রার্থিতা বাতিল করতে পারে।

ভোটার উপস্থিতি নিয়ে ইসি বলেন, গত  জাতীয় সংসদ নির্বাচনের চেয়ে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বেশি ভোটার উপস্থিতি আশা করছে নির্বাচন কমিশন। সেজন্য রিটার্নিং কর্মকর্তাসহ সকল প্রশাসনিক কর্মকর্তাদের কঠোর হতে নির্দেশনা দেয়া হয়েছে।

প্রসঙ্গত, সভায় চট্টগ্রামের বিভাগীয় কমিশনার ও রেঞ্জ ডিআইজিসহ কুমিল্লা, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া, ফেনী, নোয়াখালী ও লক্ষ্মীপুর জেলার সকল জেলা প্রশাসক, পুলিশ সুপার, নির্বাচন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

উপজেলা নির্বাচনে মনিটরিং টিম ও আইন-শৃঙ্খলা সেল গঠনের নির্দেশ ইসির

Avatar of author

Published

on

উপজেলা

আসন্ন ষষ্ঠ উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে ভোটারদের নিরাপত্তার স্বার্থে যেকোনো ধরনের অনভিপ্রেত ঘটনা এড়াতে ও প্রার্থীর আচরণ মনিটরিংয়ের জন্য সংশ্লিষ্ট এলাকায় মনিটরিং টিম ও আইন-শৃঙ্খলা সেল গঠনের জন্য রিটার্নিং কর্মকর্তাদের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

মঙ্গলবার (৩০ এপ্রিল) সংস্থাটির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপসচিব মো. আতিয়ার রহমান নির্দেশনাটি মাঠ পর্যায়ে পাঠিয়েছেন।

এতে উল্লেখ করা হয়, উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণার পর নির্বাচন অপরাধ ও আচরণ লঙ্ঘিত মনিটরিং করার জন্য উপজেলা পরিষদ নির্বাচন বিধিতে বলা রয়েছে। সেই লক্ষে জেলাপর্যায়ে রিটার্নিং অফিসারের নেতৃত্বে পাঁচ সদস্য এবং উপজেলাপর্যায়ে সহকারী রিটার্নিং অফিসারের নেতৃত্বে তিন সদস্য একটি মনিটরিং কমিটি গঠন করে নির্বাচন কমিশনকে অবহিত করতে হবে।

টিম গঠনের পর টিমের সদস্যদের নামের তালিকা নির্বাচন কমিশন সচিবালয়ে পাঠানো করতে হবে। এই টিম নির্বাচন সংক্রান্ত আইন, বিধি, নির্বাচন আচরণ-বিধি এবং নির্বাচনের সার্বিক বিষয়াদি যথাযথ ও সঠিকভাবে হচ্ছে কি না তা তদারকি করবে ও প্রতিপালনের প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

বিশেষ ক্ষেত্রে তাৎক্ষণিকভাবে আর বিশেষ প্রয়োজন না হলে প্রতি পাঁচ দিন পর পর উল্লিখিত বিষয়ে নির্বাচন কমিশনকে অবহিত করবে।

Advertisement

এ ছাড়া উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিতকরণে আইন-শৃঙ্খলা রক্ষাকারী সংস্থাগুলোর কর্মকাণ্ডের সমন্বয় সাধন ও সুসংহতকরণের লক্ষ্যে জেলা ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আইন-শৃঙ্খলা রক্ষাকারী সেল গঠন করতে হবে।

এই সেলে অন্যান্য সদস্যরা হবেন, জেলা নির্বাচন অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, পুলিশ সুপারের প্রতিনিধি ও সহযোগী আইন-শৃঙ্খলা সংস্থার মনোনীত কর্মকর্তারা। অবিলম্বে আইন-শৃঙ্খলা রক্ষাকারী সেল গঠন করতে এই সেলের সদস্যদের তালিকা নির্বাচন কমিশন সচিবালয়ে পাঠাবেন।

ওই সেল উপজেলা এলাকায় আইন-শৃঙ্খলা সংরক্ষণকল্পে সব প্রয়োজনীয় পদক্ষেপ নেবে। এই সেলও আইন-শৃঙ্খলাসহ সার্বিক পরিস্থিতি সম্পর্কে গৃহীত ব্যবস্থাদি নির্বাচন কমিশন সচিবালয়কে অবহিত করবে।

আগামী ৮ মে থেকে ৫ জুন চার ধাপে দেশের ৪শ ৭৬টি উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

শ্রমিক অধিকার লঙ্ঘনে শাস্তি বাড়ছে মালিকদের : আইনমন্ত্রী

Avatar of author

Published

on

আইনমন্ত্রী-আনিসুল-হক

শ্রমিক অধিকার লঙ্ঘনে শাস্তির পরিমাণ বাড়ছে মালিকদের। সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে জরিমানার পরিমাণ ৫ হাজার টাকা থেকে বাড়িয়ে ২৫ হাজার টাকা হবে। বলেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

মঙ্গলবার (৩০ এপ্রিল) সচিবালয়ে আন্তর্জাতিক শ্রম সংস্থার (আইএলও) প্রতিনিধিদলের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

আইন লঙ্ঘনে মালিকদের শাস্তি বাড়ানোর বিষয়ে আইনমন্ত্রী বলেন, ‘কারখানার মালিকদের কাঠগড়ায় দাঁড় করানো হচ্ছে, তাদের বিচার হচ্ছে। শ্রমিক অধিকার যারা লঙ্ঘন করে তাদের সাজা নিয়ে আইনে একটি ধারা আছে। সেখানে ৫ হাজার টাকা সাজা ছিল, এখন (আগের সংশোধনীতে) সেটিকে ২০ হাজার টাকা করা হয়েছে। মালিক-শ্রমিক ও অন্যান্য স্টেকহোল্ডারদের সঙ্গে আলাপ করে এখন হয়তো বা ২৫ হাজার টাকা করা হবে।’

তিনি বলেন, আইএলও থ্রেশহোল্ড কমিয়ে আনার পরামর্শ দিয়েছে। আগে ২০ শতাংশ থেকে ১৫ শতাংশে নামিয়ে এনেছিলাম, যেখানে ৩ হাজার বা তার ওপরে শ্রমিক আছে সেখানের জন্য প্রযোজ্য হওয়ার কথা।

‘এটা আমরা সংশোধন করে সব কারখানার জন্য ১৫ শতাংশ থ্রেশহোল্ড অর্থাৎ ১৫ শতাংশ শ্রমিক রাজি হলেই একটি ট্রেড ইউনিয়ন গঠন করতে পারবে আমরা আইএলওর সেই প্রস্তাব মেনে নিয়েছি এবং সেটা অন্তর্ভুক্ত করছি। ১৫ শতাংশে তারা (আইএলও) এখন রাজি হয়েছে। আমাদের উদ্দেশ্য ১০ শতাংশে যাওয়া।’

Advertisement

শ্রম আইন সংশোধনের আগে আইএলও প্রতিনিধিদের সঙ্গে কয়েকটি বৈঠক করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। এসব বৈঠকে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. নজরুল ইসলাম চৌধুরীও উপস্থিত ছিলেন।

শ্রম আইন নিয়ে বিদেশিদের কথা বলতে হয় কেন- এ বিষয়ে আইনমন্ত্রী বলেন, আমরা কোনো দরকষাকষির মধ্যে নেই। আইএলওতে শ্রমিকদের অধিকার যাতে রক্ষা হয় তা নিয়ে আলোচনা হয় এবং সেটা নিয়েই সবসময় তাদের বক্তব্য থাকে। শ্রম আইন আমরা সংশোধন করছি। গত সংসদে এটি সংশোধন করার পর রাষ্ট্রপতির কাছে গিয়েছিল, কিছু ক্রটি-বিচ্যুতি থাকায় এটি ফেরত আনা হয়েছে।

আনিসুল হক বলেন, শ্রম আইন যখন প্রণয়ন করা হয় সারাবিশ্বের বেস্ট প্র্যাকটিসগুলো আমরা অন্তর্ভুক্ত করার চেষ্টা করি। সেই বেস্ট প্র্যাকটিস অন্তর্ভুক্ত করার যে চেষ্টা সেখানে কিন্তু আইএলওর একটি কন্ট্রিবিউশন থাকে।

বাংলাদেশের শ্রমিক অধিকার নিয়ে ২০১৯ সালে আইএলওর গভর্নিং বডিতে নালিশ পড়েছিল জানিয়ে আইনমন্ত্রী বলেন, আমাদের বিরুদ্ধে যে অহেতুক নালিশ করা হয়েছে সেটি শেষ হওয়া উচিত। সেই পরিপ্রেক্ষিতে আমাদের শ্রম আইন নিয়ে কথা বলতে আমরা তাদের (আইএলও) সঙ্গে বসেছিলাম। শ্রম আইন সংশোধনের আগ পর্যন্ত স্টেকহোল্ডার এবং যেসব আন্তর্জাতিক সংস্থা শ্রমিকদের অধিকার নিয়ে কথা বলে তাদের কথা শুনবো।

আইনমন্ত্রী আরও বলেন, ‘আমরা আইএলওর সাজেশন শুনেছি। সিদ্ধান্ত হয়েছে আগামী ৭ মে আইএলও তাদের সাজেশন শ্রম মন্ত্রণালয়ের টেকনিক্যাল কমিটিতে উপস্থাপন করবে। ১২ মে আমরা সেটা সম্পূর্ণ করার জন্য সভা ডাকবো।’

Advertisement

বৈঠকের পর  শ্রম প্রতিমন্ত্রী বলেন, ‘আইএলওর নির্দেশনা অনুযায়ী শ্রমিকদের সব চাহিদা পূর্ণ করে তাদের প্রতি সহানুভতিশীল হয়ে শ্রমিকদের পক্ষে কাজ করবো। তারা যে পরামর্শ দিয়েছে সেগুলোর সঙ্গে আমাদের মিল আছে, কোনো ভিন্নতা নেই।’

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

জাতীয়1 hour ago

এমপি-মন্ত্রীদের আত্মীয়ের প্রার্থী হওয়া নিয়ে আইনি বাধা নেই

অনেক স্থানে এমপি-মন্ত্রীদের আত্মীয় প্রার্থী হয়েছেন। তবে গোয়েন্দা তথ্য অনুযায়ী আমরা কোথাও কোনো সমস্যা দেখছি না। আইনে বলা আছে যিনি...

বাংলাদেশ2 hours ago

এক সপ্তাহে হিটস্ট্রোকে ১০ জনের মৃত্যু

গেলো এক সপ্তাহে  হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে সারা দেশে দশ জন মৃত্যুবরণ করেছেন। এদের মধ্যে  ৮ জন পুরুষ ও ২ জন...

মরদেহ মরদেহ
বাংলাদেশ2 hours ago

নিজ ঘর থেকে আড়াই বছরের শিশুর দ্বিখণ্ডিত মরদেহ উদ্ধার

দিনে দুপুরে নিজ ঘর থেকে আড়াই বছরের কন্যা শিশু দুলালীর দ্বিখণ্ডিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ নির্মম হত্যাকান্ডের ঘটনাটি ঘটেছে...

মৃত্যুদণ্ড মৃত্যুদণ্ড
আইন-বিচার3 hours ago

স্বামীকে হত্যার দায়ে স্ত্রী ও পরকীয়া প্রেমিকের মৃত্যুদণ্ড

গোপালগঞ্জের কমলেশ বাড়ৈ (৪৫) হত্যা মামলায় স্ত্রী ও পরকীয়া প্রেমিককে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে গোপালগঞ্জের অতিরিক্ত...

উপজেলা উপজেলা
জাতীয়3 hours ago

উপজেলা নির্বাচনে মনিটরিং টিম ও আইন-শৃঙ্খলা সেল গঠনের নির্দেশ ইসির

আসন্ন ষষ্ঠ উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে ভোটারদের নিরাপত্তার স্বার্থে যেকোনো ধরনের অনভিপ্রেত ঘটনা এড়াতে ও প্রার্থীর আচরণ মনিটরিংয়ের জন্য সংশ্লিষ্ট...

আইনমন্ত্রী-আনিসুল-হক আইনমন্ত্রী-আনিসুল-হক
জাতীয়4 hours ago

শ্রমিক অধিকার লঙ্ঘনে শাস্তি বাড়ছে মালিকদের : আইনমন্ত্রী

শ্রমিক অধিকার লঙ্ঘনে শাস্তির পরিমাণ বাড়ছে মালিকদের। সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে জরিমানার পরিমাণ ৫ হাজার টাকা থেকে বাড়িয়ে ২৫ হাজার...

জাতীয়5 hours ago

‘বাস মালিকদের সুবিধা দিতেই রেলের ভাড়া বাড়ানো হচ্ছে’

রেলের কতিপয় কর্মকর্তা-কর্মচারীর দুর্নীতি বন্ধ না করে, ভাড়া বাড়িয়ে রেলের লোকসান কমানো সম্ভব নয়। এমন সিদ্ধান্ত আকাশ কুসুম কল্পনা। এর...

মামলা মামলা
আইন-বিচার5 hours ago

ড. ইউনূসের বিরুদ্ধে রংপুরের মামলা হাইকোর্টে স্থগিত

শ্রম আইন লঙ্ঘনের অভিযোগ এনে নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসসহ ছয়জনের বিরুদ্ধে রংপুর শ্রম আদালতে দায়ের করা মামলার কার্যক্রম স্থগিত...

এমভি আবদুল্লাহ জাহাজ এমভি আবদুল্লাহ জাহাজ
জাতীয়6 hours ago

২৩ নাবিকসহ দেশের পথে এমভি আবদুল্লাহ

৫৬ হাজার টন চুনাপাথর নিয়ে সংযুক্ত আরব আমিরাতের মিনা সাকার বন্দর থেকে দেশের পথে রওনা হয়েছে এমভি আবদুল্লাহ। সোমালি জলদস্যুদের...

নিষেধাজ্ঞা নিষেধাজ্ঞা
জাতীয়6 hours ago

মধ্যরাতে শেষ হচ্ছে মাছ ধরার নিষেধাজ্ঞা

দেশের পাঁচটি অভয়াশ্রমে ইলিশসহ সব ধরনের মাছ ধরায় নিষেধাজ্ঞা শেষ হচ্ছে আজ মধ্যরাতে। দুই মাসের নিষেধাজ্ঞা শেষে জাল-নৌকা নিয়ে মাছ...

Advertisement
আন্তর্জাতিক4 mins ago

ফিলিপাইনে তীব্র খরায় জেগে উঠলো ৩০০ বছরের পুরোনো শহরের ধ্বংসাবশেষ

ক্রিকেট6 mins ago

বৃষ্টি আইনে দ্বিতীয় ম্যাচেও বাংলাদেশের হার

ক্রিকেট33 mins ago

টি-টোয়েন্টি বিশ্বকাপে রিয়াদ, সঙ্গে সাইফউদ্দিন

সরকারি35 mins ago

সরকারি চাকরিতে বয়সসীমা বৃদ্ধি করার সুপারিশ শিক্ষামন্ত্রীর

আন্তর্জাতিক36 mins ago

ইসরাইলবিরোধী আন্দোলন: কেএফসির শতাধিক আউটলেট বন্ধ

বিএনপি43 mins ago

শিক্ষামন্ত্রী ও সরকারের পদত্যাগ দাবি করলেন জয়নুল আবদিন ফারুক

জাতীয়1 hour ago

এমপি-মন্ত্রীদের আত্মীয়ের প্রার্থী হওয়া নিয়ে আইনি বাধা নেই

বলিউড1 hour ago

একটি শর্তে ‘পরকীয়া’ চালিয়ে যেতে চেয়েছিলেন ঋত্বিক, জানালেন কঙ্গনা

বাংলাদেশ2 hours ago

এক সপ্তাহে হিটস্ট্রোকে ১০ জনের মৃত্যু

স্ক্রাব
লাইফস্টাইল2 hours ago

ঘরেই বানিয়ে ফেলুন ইজি সান- ট্যান রিমুভাল স্ক্রাব

বাংলাদেশ6 days ago

শাকিবকে বিয়ের আগেই বুবলী বিবাহিত ও এক সন্তানের জননী, বোমা ফাটালেন সুরুজ বাঙালি

দুর্ঘটনা4 days ago

৯ দিনে একে একে মারা গেলেন ৩ ভাই

বাংলাদেশ4 days ago

এক মিনিটের জন্য বিসিএসের স্বপ্ন চুরমার!

ঢাকা7 days ago

ফেসবুকে পোস্ট দিয়ে ট্রান্সজেন্ডার নারীর আত্মহত্যা

বৃষ্টির পূর্বাভাস
আবহাওয়া3 days ago

রাতের মধ্যে যেসব জেলায় ঝোড়ো হাওয়াসহ হতে পারে বৃষ্টি

ব্রাজিল,-মৃত-চাচাকে-নিয়ে-ব্যাংকে-ভাতিজি
টুকিটাকি6 days ago

ঋণ পেতে মৃত চাচাকে ব্যাংকে নিয়ে গেলেন ভাতিজি

বিএনপি
বাংলাদেশ4 days ago

৭৫ নেতাকে বহিষ্কার করলো বিএনপি

বাংলাদেশ6 days ago

র‍্যাবের নতুন মুখপাত্র কমান্ডার আরাফাত

খুলনা2 days ago

গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু

আন্তর্জাতিক4 days ago

বাংলাদেশ-চীনের সামরিক মহড়া, যা জানালো ভারত

উত্তর আমেরিকা5 days ago

সামনে ‘যুদ্ধবিরোধী’ কুমির, আটকে গেলো মার্কিন বিমান (ভিডিও)

ব্যারিস্টার-সুমন
আইন-বিচার1 week ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়1 month ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল1 month ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি1 month ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি2 months ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ2 months ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড2 months ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

সর্বাধিক পঠিত