আর্কাইভ থেকে ক্রিকেট

স্পিন সহায়ক উইকেটের ফায়দা নিতে চায় অস্ট্রেলিয়া

স্পিন সহায়ক উইকেটের ফায়দা নিতে চায় অস্ট্রেলিয়া

কোয়ারেন্টিন শেষ, এবার মাঠে নামার অপেক্ষায় বাংলাদেশ ও অস্ট্রেলিয়া দলের ক্রিকেটাররা। আজ শুরু হচ্ছে দুই দলের অনুশীলন। স্পিন সহায়ক উইকেটের ফায়দা নিতে চায় অজিরা। শুধু এ সিরিজ নয়, মিরপুর থেকে ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজেও ভালো করার অনুপ্রেরণা খুঁজছেন স্পিনার অ্যাস্টন অ্যাগার।
 
বায়োবাবল যন্ত্রণা কম বেশি এখন সবার জানা। ক্রিকেটারদের সময় কাটে খেলে অথবা অনুশীলন করে। বাবল আর কোয়ারেন্টিন যখন এক হয় তখন একই হোটেলে থেকেও দেখা হয়না সতীর্থদের সঙ্গে। তবে কোয়ারেন্টিন যন্ত্রণার ৩ দিন শেষ হচ্ছে। রোববার সকালে হোম অব ক্রিকেটে অনুশীলন শুরু টাইগারদের। দুই দিনের প্রস্তুতি শেষে শুরু মাঠের লড়াই।

এক দশকেরও বেশি সময়ের আন্তর্জাতিক ক্যারিয়ারে কোন ফরম্যাটেই থিতু হতে পারেননি স্পিনার অ্যাস্টন অ্যাগার। তবে হাল ছাড়েননি। ২০১৭ তে অস্ট্রেলিয়ার সবশেষ বাংলাদেশ সফরে দুই টেস্টে ভালো করেছিলেন।

তখন থেকে উপমহাদেশের কন্ডিশনে তার বিশেষ পরিকল্পনা। টি-টোয়েন্টি খেলতে আসলেও তার ভাবনায় সাদা পোশাক। টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরে ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কায় টেস্ট সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। নাথান লায়ন, মিচেল সোয়েপসনের সঙ্গে স্পিন আক্রমণে সুযোগ তৈরি করতে চান অ্যাস্টন অ্যাগার। 

অ্যাস্টন অ্যাগার বলেছেন, 'স্পিন সহায়ক কন্ডিশনে ভালো করলে মাথায় নতুন বুদ্ধি আসে। তাতে সাহস বেড়ে যায়। আমি চেষ্টা করবো সাহসী ভূমিকা রাখতে আর ভিন্ন কিছু করতে।'

উল্লেখ্য, দুই দিনের অনুশীলন শেষে আগামী ৩ আগস্ট থেকে শুরু হবে মাঠের লড়াই। টানা সূচিতে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে দেশ ছাড়বে অজিরা।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন স্পিন | সহায়ক | উইকেটের | ফায়দা | নিতে | চায় | অস্ট্রেলিয়া