আর্কাইভ থেকে ফুটবল

বাদল রায়ের নামে হচ্ছে বঙ্গবন্ধু স্টেডিয়ামের প্রেসবক্স

বাদল রায়ের নামে হচ্ছে বঙ্গবন্ধু স্টেডিয়ামের প্রেসবক্স

বঙ্গবন্ধু স্টেডিয়ামের প্রেসবক্সের নামকরণ করা হচ্ছে জাতীয় দলের সাবেক ফুটবলার বাদল রায়ের নামে। ক্রীড়াঙ্গনে সাবেক তারকার স্মৃতি ধরে রাখতে এমন সিদ্ধান্ত বলে জানিয়েছেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। 

বুধবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় ক্রীড়া পরিষদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া আর্থিক অনুদানের অর্থ ক্রীড়াবিদ, সংগঠক ও তাদের পরিবারের সদস্যদের হাতে তুলে দেন প্রতিমন্ত্রী। এদিন ৭ জনের মাঝে অনুদানের ১ কোটি ১০ লাখ টাকার চেক ও সঞ্চয়পত্রের বরাদ্দপত্র তুলে দেয়া হয়।

বাদল রায়ের পক্ষে ২৫ লাখ টাকার পরিবার সঞ্চয়পত্রের চেক এবং একটি ফ্ল্যাটের বরাদ্দপত্র গ্রহন করেন তার স্ত্রী মাধুরী রায়। এছাড়া আমিনুল ইসলাম সুরুজ ও সুভাষ সাহাকে দেয়া হয় ২৫ লাখ টাকার পরিবার সঞ্চয়পত্রের চেক।

এসময় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, ‘বাদল দা আমাদের ক্রীড়াঙ্গনের বিশিষ্ট ব্যক্তিত্ব। তিনি ফুটবল ছাড়াও আমাদের ক্রীড়া মন্ত্রণালয়, জাতীয় ক্রীড়া পরিষদসহ অনেক জায়গায় আন্তরিকতার সঙ্গে সময় এবং মেধা দিয়েছেন। তার মতো ব্যক্তিত্বের স্মরণে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে একটি স্থাপনার নামকরণ এসেছে।’ 

‘একটি স্টেডিয়ামের অন্যতম সৌন্দর্য্য প্রেসবক্স। বাদল দা’র সঙ্গে সাংবাদিকদের অনেক সখ্যতাও ছিল। সব কিছু বিবেচনা করে আমরা বাদল দা’র নামে প্রেসবক্স নামকরণের সিদ্ধান্ত নিয়েছি।’- প্রতিমন্ত্রী যোগ করেন। 

বাদল রায় দেশের ক্রীড়াঙ্গন ও রাজনীতিতে বিশিষ্ট ব্যক্তিত্ব। ১৯৭৮ সালে তিনি মোহামেডানে খেলা শুরু করেন। এই সাদা কালো জার্সিতেই তিনি অবসরে যান। খেলা ছাড়ার পর মোহামেডান ক্লাব ও ফেডারেশনের সঙ্গে যুক্ত ছিলেন আমৃত্যু। 

এস

এ সম্পর্কিত আরও পড়ুন বাদল | রায়ের | নামে | হচ্ছে | বঙ্গবন্ধু | স্টেডিয়ামের | প্রেসবক্স