আর্কাইভ থেকে ক্রিকেট

পাকিস্তানের কাছে ক্ষমা চাইল ইংল্যান্ড

পাকিস্তানের কাছে ক্ষমা চাইল ইংল্যান্ড

নিউজিল্যান্ডের পথ ধরে পাকিস্তান সফর বাতিল করেছিলো ইংল্যান্ড। দেশটির ক্রিকেটারদের সঙ্গে আলোচনা না করেই ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের (ইসিবি) নেয়া এমন সিদ্ধান্ত তুমুল বিতর্কের সৃষ্টি করে। তবে সফর বাতিলের কয়েক সপ্তাহ পর পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কাছে ক্ষমা চেয়েছেন ইসিবি চেয়ারম্যান ইয়ান হোয়াটমোর। 

নিরাপত্তা নয়, মূলত ক্রিকেটারদের বিশ্রামের কথা ভেবেই পাকিস্তান সফর বাতিলের সিদ্ধান্ত নিয়েছিল ইসিবি। আর এমন সিদ্ধান্ত নেয়াটা যে সঠিক ছিলো না সে জন্য নিজেদের অনুতপ্ততার কথাও জানিয়েছে ইসিবি। 

হোয়াটমোর বলেন, 'সফর বাতিলের খবরে পাকিস্তান এবং গোটা বিশ্বে যারা দুঃখ পেয়েছেন তাদের জন্য আমি অনুতপ্ত। খুব কঠিন সিদ্ধান্ত নিয়েছে বোর্ড এবং সত্যি বলতে, ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্যকেই প্রাধান্য দেওয়া হয়েছে। তবে এটা ঠিক যে ক্রিকেটারদের সঙ্গে কথা বলা হয়নি।'

কেবল ক্ষমা নয়, আগামী বছর পাকিস্তানে পূর্ণ সফরে যাবে ইংল্যান্ড- এমন আশাবাদের কথাও শুনিয়েছেন ইসিবি চেয়ারম্যান। আর এই সফর সূচি খুব শীঘ্রই জানিয়ে দেয়া হবে বলে জানিয়েছেন তিনি।  

তিনি যোগ করেন, 'সূচি মেনে পূর্ণ সফরের জন্য আমরা প্রস্তুত। আগামী বছরেই সফর করার ভাবনাচিন্তা চলছে। সময় নিয়েও সেই সিদ্ধান্ত নেওয়া হবে।'

এস

এ সম্পর্কিত আরও পড়ুন পাকিস্তানের | কাছে | ক্ষমা | চাইল | ইংল্যান্ড