খেলাধুলা

লিভিংস্টোন-বেথেল ঝড়ে সমতায় ফিরলো ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক

অস্ট্রেলিয়ার বিপক্ষে হাফ সেঞ্চুরির পর লিয়াম লিভিংস্টোন ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ম্যাচে জিতে সিরিজ সমতায় আনলো ইংল্যান্ড। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার জয়ের পর সিরিজে টিকে থাকতে এই ম্যাচটি জিততেই হতো ইংলিশদের। অজিদের ১৯৪ রানের লক্ষ্যমাত্রা পাড়ি দিতে লিয়াম লিভিংস্টোন সবচেয়ে কার্যকরী ভূমিকা রাখলেন, সাথে ছিলেন জ্যাকব বেথেল।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) রাতে কার্ডিফে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া।  

টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। অজিদের হয়ে ব্যাট হাতে জ্যাক ফ্রেশার ম্যাকগার্ক ও জশ ইংলিস ঝড় তুলেছিলেন। ম্যাকগার্কের ব্যাটে ৩১ বলে ৫০ রানের ইনিংস, ইংলিসের ব্যাটে ২৬ বলে ৪২ রানের ইনিংস আসে।

এছাড়াও ম্যাথু শর্ট, ট্রাভিস হেড, ক্যামরন গ্রিন ও অ্যারন হার্ডিরাও রান যোগ করেছেন। শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ১৯৩ রানে শেষ হয় ইংলিশদের ইনিংস।

জবাবে ব্যাট করতে নেমে চতুর্থ ওভারে গিয়ে শন অ্যাবটের পরপর দুই ডেলিভারিতে ফিরে যান উইল জ্যাকস ও জর্ডান কক্স। ফিল সল্ট একপাশ থেকে খেলতে থাকেন, তবে তার ইনিংস গিয়েও থামে ২৩ বলে ৩৯ রানে গিয়ে।

এরপর জ্যাকব বেথেলের সঙ্গে যুক্ত হন লিয়াম লিভিংস্টোন। এই দুই ব্যাটার মিলে দলকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যান। ম্যাথু শর্টের ডেলিভারিতেই বেথেল ও লিভিংস্টোন ফিরেছেন আলাদা দুটি ওভারে। বেথেল ২৪ বলে ৪৪ রান করে ফিরেছেন।  

শেষদিকে গিয়ে ইংলিশরা উইকেট হারিয়ে বসে। তবে লিভিংস্টোন দলের রান টাই করেই বিদায় নিয়েছেন। তার ব্যক্তিগত সংগ্রহ ছিল ৪৭ বলে ৮৭ রান।

অস্ট্রেলিয়ার হয়ে বল হাতে ম্যাথু শর্ট একাই নিয়েছেন ৫ উইকেট।

এম এইচ//

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন লিভিংস্টোনবেথেল | ঝড়ে | সমতায় | ফিরলো | ইংল্যান্ড