আর্কাইভ থেকে দেশজুড়ে

রাসিক ও গোদাগাড়ী পৌর সভায় আ.লীগ প্রার্থীর জয়

রাসিক ও গোদাগাড়ী পৌর সভায় আ.লীগ প্রার্থীর জয়

রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) ৯ নম্বর ওয়ার্ড ও গোদাগাড়ী পৌরসভার উপ-নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীরা জয় পেয়েছেন।

বৃহস্পতিবার ( ৭ অক্টোবর) সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়, চলে বিকেল চারটা পর্যন্ত।

রাসিকের ৯নং ওয়ার্ড ও গোদাগাড়ী পৌরসভায় ইভিএম পদ্ধতিতে ভোট নেয়া হয়েছে। রাসিক ও গোদাগাড়ীতে কোনও ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভোটগ্রহণ শেষ হয়।

তবে ভোট গ্রহণ শুরুর পর দুপুরে ভোট বর্জন করেন গোদাগাড়ীর স্বতন্ত্র মেয়র প্রার্থী জান্নতুল ফেরদাউস। তিনি নারিকেল গাছ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন।

ভোটগ্রহণ শেষে বিকেল ৫টায় নির্বাচন কমিশন থেকে বেসরকারীভাবে রাসিকের ৯নং ওয়ার্ডে রাসেল জামানকে কাউন্সিলর ও গোদাগাড়ী পৌর সভায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী অয়েজ উদ্দিনকে পৌর মেয়র ঘোষণা করেন।

রাজশাহী আঞ্চলিক নির্বাচন কমিশনের কর্মকর্তা জানান, রাসিকের ৯নং ওয়ার্ডের উপ-নির্বাচনে মোট ৫জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এরমধ্যে নগর আওয়ামী লীগের (বোয়ালিয়া পশ্চিম) সাংগঠনিক সম্পাদক রাসেল জামান টিফিন ক্যারিয়ার প্রতীক নিয়ে ৩ হাজার ৭১৯ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কেএম রাশেদুল হাসান টুলু ঠেলাগাড়ি প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ১৫৫১টি । এছাড়াও শামিমুল রহমান রেডিও প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৯১১, সাইফুল্লাহ শান্ত করাত প্রতিক নিয়ে ভোট পেয়েছেন ৪৭টি, সোয়েব হোসেন বাবু ঘুড়ি প্রতীক নিয়ে পেয়েছেন ৩৬টি ভোট।

এদিকে, রাজশাহীর গোদাগাড়ী পৌরসভার উপ-নির্বাচনে চারজন প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। আওয়ামী লীগ থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন নৌকা প্রতীক নিয়ে অয়েজউদ্দীন বিশ্বাস ও স্বতন্ত্র মেয়রপ্রার্থী ছিলেন এ পৌরসভার সাবেক মেয়র মনিরুল ইসলাম বাবুর স্ত্রী জান্নতুল ফেরদাউস, আমিনুল ইসলাম ও গোলাম কিবরিয়া রুলু। ভোটগ্রহণ শেষে নির্বাচন কমিশন আওয়ামী লীগের মেয়র প্রার্থী অয়েজউদ্দীন বিশ্বাসকে বেসরকারীভাবে মেয়র ঘোষণা করেন। তিনি নৌকা প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৬ হাজার ২৮৫। এছাড়াও স্বতন্ত্র মেয়র প্রার্থী জান্নতুল ফেরদাউস নারিকেল গাছ প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৬১৬, গোলাম কিবরিয়া রুলু মোবাইল ফোন প্রতিকে ২৭৬ ও আমিনুল ইসলাম ৩০ ভোট পেয়েছেন। গোদাগাড়ী পৌরসভায় ভোটার ৩২ হাজার ৯০২ ভোট। উপ নির্বাচনে ২১দশমিক ৯ ভাগ ভোট পড়েছে বলে উপজেলা নির্বাচন কর্মকর্তা মশিউর রহমান জানান।

এ সম্পর্কিত আরও পড়ুন রাসিক | ও | গোদাগাড়ী | পৌর | সভায় | আলীগ | প্রার্থীর | জয়