আর্কাইভ থেকে বাংলাদেশ

বিএনপির কর্মসূচি নিয়ে সতর্ক করলেন ওবায়দুল কাদের

বিএনপির কর্মসূচি নিয়ে সতর্ক করলেন ওবায়দুল কাদের

বিএনপিকে সতর্ক করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি কর্মসূচির নামে কোনোরূপ সন্ত্রাস ও জনভোগান্তি সৃষ্টি করলে আওয়ামী লীগ জনগণকে সঙ্গে নিয়ে কঠোরভাবে তা প্রতিহত করবে।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) তার বাসভবনে ব্রিফিংকালে তিনি এ কথা বলেন। 

তিনি আরো বলেন, বিএনপির কর্মসূচি মানেই জনগণের মাঝে আতঙ্ক সৃষ্টি করা। সভা-সমাবেশ সবার সাংবিধানিক অধিকার, কিন্তু সমাবেশের অনুমতি না দিলে বিএনপি বলে সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না। আর অনুমতি দিলে হামলা, সন্ত্রাস সৃষ্টি করে জনগণের সম্পদ বিনষ্ট করে। 

ওবায়দুল কাদের বলেন, সরকার চায় প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন। আর খালি মাঠে গোল দিতে আওয়ামী লীগ অভ্যস্ত নয়। খোলা মাঠে গোল বিএনপির স্বভাব। ১৫ ফেব্রুয়ারির খালি মাঠে নির্বাচনের কথা বিএনপি ভুলে গেলেও জনগণ এখনও ভুলেনি।

বলেন, বিএনপি নেতারা তাদের ব্যর্থতা আড়াল করতে নানা মিথ্যাচার করছে। একই সঙ্গে কর্মী-সমর্থকদের রোষানল থেকে বাঁচার জন্য এসব বক্তব্য দিচ্ছেন।
আর নির্বাচন আওয়ামী লীগ সরকারের অধীনে নয়, নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনে।

পূজা মণ্ডপের ঘটনা প্রসঙ্গে কাদের বলেন, কে কোন দল করে সেটা দেখে নয়, ভিডিও ফুটেজ দেখেই চিহ্নিতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। এসময় তিনি অভিযোগ করেন বিএনপি জাতিকে বিভ্রান্ত করতে নানা অপচেষ্টা করছে। 

কাদের আরো বলেন, দেশকে উন্নয়ন ও সমৃদ্ধির দিকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিকে ঐক্যবদ্ধ করছেন। আর এটা সহ্য হচ্ছে না বিএনপির।  

তিনি বলেন, মঙ্গলবারের কথিত সম্প্রীতি সমাবেশের আড়ালে বিএনপির কোন এজেন্ডা ছিল কি-না তা খতিয়ে দেখা দরকার। হামলা, সংঘর্ষ, ষড়যন্ত্র আর সন্ত্রাসী বিএনপির রাজনীতি, সেটা পূজামণ্ডপে হোক আর নয়াপল্টনে হোক- বিএনপি এই বৃত্ত থেকে বেরিয়ে আসতে পারছে না।’ 

স্থানীয় সরকার নির্বাচনের পরবর্তী ধাপে যেসব এলাকায় নির্বাচন হবে সেসব এলাকার আওয়ামী লীগের প্রতিটি সাংগঠনিক ইউনিটকে এখন থেকেই প্রস্তুতি নেওয়ার নির্দেশ দেন ওবায়দুল কাদের। 

বলেন, ইউনিটগুলোকে এখন থেকেই মিটিং করে রেজুলেশন প্রস্তুত করতে হবে। যখন যে এলাকার জন্য নির্বাচনের তফসিল ঘোষণা হবে তার পরপরই ইউনিয়ন থেকে উপজেলা ও জেলা হয়ে রেজুলেশন কেন্দ্রে জমা দিতে হবে।

নির্বাচনের তফসিল ঘোষণার সঙ্গে সঙ্গেই সংশ্লিষ্ট এলাকার রেজুলেশন জমা দেওয়া নিশ্চিত করতে, সভা করে আগেই রেজুলেশন তৈরির নির্দেশনা দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। 

মুক্তা মাহমুদ 

এ সম্পর্কিত আরও পড়ুন বিএনপির | কর্মসূচি | নিয়ে | সতর্ক | ওবায়দুল | কাদের